জনপ্রিয়তায় Facebook এর পরেই Reddit

সম্প্রতি অ্যামাজনের এক সমীক্ষায় দেখা গেছে Facebook তুলনায় reddit এক গ্রাফ উর্ধমুখী।

By: Kolkata  May 31, 2018, 3:56:56 PM

Facebook-কে কি হারাতে বসেছে Reddit?

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট বলতেই কি ফেসবুক বোঝেন? জানেন কি যে ইতিমধ্যে জনপ্রিয়তার পালক যোগ হয়েছে রেডিটের মুকুটে? জনপ্রিয়তার ইঁদুর দৌড়ে ফেসবুকের পরেই নাম লিখিয়েছে রেডিট। সম্প্রতি অ্যামাজনের এক সমীক্ষায় দেখা গেছে তালিকায় ফেসবুক সবার ওপরে হলেও তিন নম্বরে রয়েছে রেডিট।

গুগলে সবচেয়ে বেশি যে ওয়েবসাইটগুলি খোলা হয় তা হল ইউটিউব, রেডিট, ফেসবুক এবং অ্যামাজন। সমীক্ষায় দেখা গেছে ইউজাররা গড়ে ১৫ মিনিট ১০ সেকেন্ড সময় কাটান রেডিটে, যেখানে ফেসবুকের জন্য বরাদ্দ ১০ মিনিট ৫০ সেকেন্ড সময়। প্রতিনিয়ত রেডিটের পেজ ভিউ সংখ্যা ঊর্ধ্বমুখী। উল্লেখ্য, কেমব্রিজ অ্যানালিটিক ডেটা স্ক্যান্ডালের পর ফেসবুকের জনপ্রিয়তার গ্রাফ নিম্নগামী।

ফেসবুক থেকে জানানো হয়েছে ২৫ মের পর থেকে কিছু নতুন পদক্ষেপ নিয়েছে তারা, যার মধ্যে অন্যতম হল নিরাপত্তার প্রতি আরও কড়া নজর। সাম্প্রতিক সমীক্ষা বলছে ১.৬৯ বিলিয়ন ইউজার রয়েছে রেডিট অ্যাপলিকেশনে। অন্যদিকে চলতি বছরের হিসেব বলছে মাসে ২.১৯ বিলিয়ান অ্যাকটিভ ইউজার থাকেন ফেসবুকে।

আপনি কি ব্যবহার করেন রেডিট? যদি না করে থাকেন, গুগল প্লে-তে গিয়ে Reddit অ্যাপটি ডাউনলোড করুন। সেখানে নিজস্ব একটি অ্যাকাউন্ট বানিয়ে ফেলুন। ডেস্কটপ থেকে খুললে https://www.reddit.com/ এই লিঙ্কে গিয়ে নিজেই পরখ করে নিন। রে়ডিটেও শেয়ার করতে পারবেন আপনার মনের কথা, যদিও রেডিটের জনপ্রিয়তা এখনও পর্যন্ত মূলত আমেরিকাতেই সীমাবদ্ধ। তবে পাশ্চাত্য সংস্কৃতি ভারতে আসতে আর কতদিন!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Reddit beats facebook to third most popular platform in us bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাজীব ধোঁয়াশা
X