scorecardresearch

বড় খবর

Redmi আনছে নজরকাড়া ডিজাইনের 5G স্মার্টফোন, বাজেটও সাধ্যের মধ্যেই!

রিপোর্ট অনুসারে জানা গিয়েছে Redmi 11 Prime 5G ডিজাইনের পাশাপাশি হার্ডওয়্যারে কিছু পরিবর্তন আনা হয়েছে।

"Redmi 11 Prime 5G, Redmi 11 Prime 5G launch, Redmi 11 Prime 5G india launch, Redmi 11 Prime 5G specs, Redmi 11 Prime 5G launch date, Redmi 11 Prime 5G india launch date
Redmi নিয়ে আসছে নজরকাড়া ডিজাইনের 5G স্মার্টফোন, বাজেটও সাধ্যের মধ্যেই!

শীঘ্রই লঞ্চ হতে চলেছে Redmi 11 Prime 5G ।  স্মার্টফোনটি ইতিমধ্যেই Xiaomi এর অফিসিয়াল ওয়েবসাইটে স্থান পেয়েছে। যা আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়। স্মার্টফোনটি খুব শীঘ্রই ভারতেও লঞ্চ হবে। তবে এখনও এ বিষয়ে সংস্থার তরফে কিছু নিশ্চিত করা হয়নি।

Redmi 11 Prime, Redmi 10 Prime-এর জায়গায় লঞ্চ করা হবে বলেই ইঙ্গিত মিলেছে। যা গত বছর লঞ্চ করা হয়েছিল। Redmi 10 Prime একটি বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন হিসাবে বাজারে পরিচিত। Redmi 11 Prime এর ক্ষেত্রেও সকল শ্রেনির কথা বিবেচনা করেই সামনে আনা হচ্ছে এমনটাই ইঙ্গিত মিলেছে।

রিপোর্ট অনুসারে জানা গিয়েছে Redmi 11 Prime 5G ডিজাইনের পাশাপাশি হার্ডওয়্যারে কিছু পরিবর্তন আনা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ, আসন্ন বাজেট স্মার্টফোনটি 5G সাপোর্ট সহ বাজারে লঞ্চ হতে চলেছে। এত কম দামে 5G সাপোর্ট স্মার্টফোন বাজারে বিরল।

যদিও সংস্থা  এখনও Redmi 11 প্রাইম 5G সম্পর্কে কিছুই প্রকাশ করেনি, রিপোর্ট বলছে যে এটি এই বছরের শেষের দিকেই বাজারে আসতে চলেছে। আমরা আশা করতে পারি Redmi 11 প্রাইম 5G প্রথমে বিশ্ব বাজারে আনুষ্ঠানিকভাবে যাবে এবং তারপর ভারতে লঞ্চ করা হবে।

রেডমি 11 প্রাইমের বিশদ স্পেসিফিকেশনের কোন তথ্য এখনও সামনে আসেনি।  তবে স্মার্টফোনটিকে পূর্বসূরির একটি আপগ্রেড সংস্করণ বলে বলা হচ্ছে। দামও কিছুটা বেশি হতে পারে বলেই টেকবিশেষজ্ঞদের ধারণা।

Redmi 10 Prime মডেলে ছিল 2,400 X 1,080 পিক্সেল রেজোলিউশন সহ একটি 6.5-ইঞ্চি FHD+ LCD ডিসপ্লে, উপরে কর্নিং গরিলা গ্লাস 3 প্রোকেটশন এবং 90Hz রিফ্রেশ রেট সহ প্যাক করা হয়েছে। সফ্টওয়্যারের দিক থেকে  এটি অ্যান্ড্রয়েড 11-ভিত্তিক MIUI 12.5 কাস্টম স্কিনে রান করে।  

এতে রয়েছে 6GB LPDDR4X RAM এবং 128GB অভ্যন্তরীণ স্টোরেজ সহ MediaTek Helio G88 SoC দ্বারা চালিত, একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো সম্ভব।  ফোনটিতে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি 6,000mAh ব্যাটারি রয়েছে।

ক্যামেরা সেগমেন্টে Redmi 10 Prime-এ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, f/2.2 অ্যাপারচার সহ একটি 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো এবং একটি 2-মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য, Redmi 10 Prime এর সামনে একটি 8-মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

Redmi 10 Prime 4GB + 64GB ভেরিয়েন্টের দাম ১২,৪৯৯ টাকা থেকে শুরু।  টপ-এন্ড 6GB RAM+128GB মডেলটি ১৪,৪৪৯ টাকা দামে লঞ্চ করা হয়েছিল। তবে, mi.com-এ শুধুমাত্র বেস মডেলটি ১১,৪৯৯ টাকায় তালিকাভুক্ত ছিল। আসন্ন Redmi 11 প্রাইম 5G-এর দামের কোনও বিশদ বিবরণ এখনও নেই, তবে মনে করা হচ্ছে আগের মডেলের থেকে সামান্য বেশি দামে লঞ্চ হতে পারে এই ফোন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Redmi 11 prime 5g is coming soon and heres everything we know so far