বড় খবর

ফোনটির দাম কি ফিচার অনুযায়ী যথাযথ?

বাস্তবিক ভাবে Redmi 6 Pro ডিজাইন একদমই নজরকাড়া নয়। আগের Redmi Note 5 Pro মতোই দেখতে এই ফোন। এই বছরের শুরুর অন্যান্য ফোনের পার্থক্য নেই বললেই চলে।

রেডমির এত দিনের সিরিজের তুলনায়, সিক্স সিরিজের ফোনগুলির দাম অনেকটাই বেশি। রেডমি সিক্স সিরিজের দাম শুরু ১০,৯৯৯ টাকা থেকে। নতুন সিরিজে পকেট ফেন্ডলি ফোনের মধ্যে রয়েছে Redmi 6 এবং Redmi 6A। Redmi Note 5 Pro ফোনটির দাম ভারতে ১৪,০০০ টাকা।

রেড মি সিক্স সিরিজ ঢুকে পড়ায় গ্রাহকদের মনে দ্বন্দ্ব বেঁধেছে কোন ফোনটি কিনবেন তাঁরা, Redmi 6 Pro নাকি Redmi Note 5। দুটো ফোনেই রয়েছে একই প্রসেসর। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫। দুটোতেই রয়েছে ৪০০০ mAh-এর ব্যাটারি। এখানেই বিভ্রান্তির শুরু। দুদিনে Redmi 6 Pro ব্যবহারে তার কিনারা পাওয়া গেছে।

Redmi 6 Pro: Design, Display

বাস্তবিক ভাবে Redmi 6 Pro ডিজাইন একদমই নজরকাড়া নয়। আগের Redmi Note 5 Pro মতোই দেখতে এই ফোন। এই বছরের শুরুর অন্যান্য ফোনের পার্থক্য নেই বললেই চলে। লম্বালম্বি ভাবে একই সঙ্গে যুক্ত রিয়ার ক্যামেরাটি। যা Redmi Note 5 Pro সিরিজের কথাই মনে করিয়ে দেয়। যার থেকে ডিসপ্লের সাইজ সামান্য ছোট নতুন শাওমির এই ফোনে। Redmi 6 Pro ফোনটির ডিসপ্লে সাইজ ৫.৮৪ ইঞ্চি এবং Redmi Note 5 Pro এর সাইজ ৬ ইঞ্চি।

Redmi 6 Pro হয়তো নতুন কিছু বলে মনে হচ্ছে না, তবে ১০,০০০ টাকার মধ্যে ফোন খুঁজছেন? তাহলে অন্যান্য ডিভাইসের চেয়ে বেশি সাশ্রয়ী মূল্যের Redmi 6 এবং Redmi 6A কিনতে পারেন।

Redmi 6 Pro ফোনটিতে যে ডিসপ্লে রয়েছে তা অন্যান্য শাওমির ফোনগুলির সমরূপ, যদি উচ্চতর স্তরে উজ্জ্বলতা রাখতে যায় তাহলে ডিসপ্লেটি উজ্জ্বল সূর্যালোকের মধ্যেও দেখা যাবে। যদিও আমাদের পুরো পর্যালোচনাতে এটি আরো বেশি হবে। ব্যবহারকারীরা প্রয়োজনে তাদের ফোনের নচ ডিজাইন বন্ধ করে দিতে পারবেন।

Redmi 6 Pro: Specifications, Battery

Redmi 6 Pro দুইটি মডেলে পাওয়া যাবে- ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। বাজেট ফ্রন্ডলি হলে microSD কার্ড এবং ৬৪ জিবি স্টোরেজের Redmi 6 Pro কিনতেই পারেন।

Redmi 6 Pro ফোনটিতে ১২ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ রয়েছে, যা কোম্পানির Redmi Note 5 Pro এর মত একই। সামনে ৫ এমপি ক্যামের। সামনে ক্যামেরা এবং পিছনের ক্যামেরা উভয়ই একটি পোর্ট্রেট মোড রয়েছে। এই ফোনে তলা কয়েকটি ছবি।

Redmi 6 Pro camera sample (Image resized for web)
Redmi 6 Pro camera sample (Image resized for web)

ফটোগুলি যথেষ্ট প্রাণবন্ত লাগতে পারে। ঘরের মধ্যে তোলা ছবি চিত্তাকর্ষক নয়, এবং আহামরি শব্দ বের হয় না ফোনটি থেকে। সামনে ক্যামেরার ক্ষমতা গড় মাফিক, ব্যতিক্রম কিছু না। এবার নিজেই পরখ করে নিন বেশি দাম দিয়ে Redmi 6 Pro কিনবেন নাকি Redmi Note 5 Pro কিনবেন।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Redmi 6 pro first impressions

Next Story
ডেয়ারি মিল্ক ও জিওর বন্ধুত্বে মিলছে ডেটা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com