বড় খবর

করোনা পরিস্থিতিতে বন্ধ হল স্মার্টফোন তৈরি, শীর্ঘই হচ্ছে না নতুন ফোন ল়ঞ্চ

টুইটারে এক বিবৃতিতে সংস্থা বলেছে, “আমাদের গ্রাহক, অংশীদার, কর্মচারী এবং সহযোগীদের সুস্থ রাখা আমাদের দায়িত্ব।

করোনা ভাইরাসের কোপ পড়েছে স্মার্টফোন দুনিয়ায়। বন্ধ করা হয়েছে উত্্পাদন কোম্পানি। স্য়ামসাং, অপো, এবং রিয়েলমি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে লক ডাউন চলাকালীন কোনো প্রোডাক্শন হবে না। কিছু কোম্পানি অলিখিতভাবে প্রোডাকশন বন্ধ করলেও, সংস্থার তরফ থেকে অফিসিয়ালি বন্ধ রাখা বিজ্ঞপ্তি জারি করা হয়নি। এর প্রভাব আগামীদিনে ফোন সেল ও লঞ্চের উপর পড়বে বলে মনে করা হচ্ছে।

Redmi Note 9 Pro Max-র বিক্রি পিছিয়ে গিয়েছে। আসন্ন Realme Narzo বিক্রিতেও বাধা পড়েছে বলে জানা যাচ্ছে। তবে এই ফোন লঞ্চের জন্য নির্ধারিত দিন ঠিক করা হয়েছিল আগামী ২৬ মার্চ। যদিও শাওমি এমআই টেন ফাইভ-জি ফোনের লঞ্চ(৩১ মার্চ) এখনও স্থগিত করা হয়নি। ভারতে ফোনটি তৈরি না হয়ে এবং সরাসরি বাজারে আমদানি করা হচ্ছে। তাই ওয়াকিবহাল মহল মনে করছে এই ফোনটির লঞ্চও বাতিল হতে পারে।

Redmi Note 9 Pro করোনা পরিস্থিতিতেই ল়ঞ্চ হয়েছিল। বর্তমানে অনলাইনে এর সেল চলছে। কিন্তু ৬৪ মেগাপিক্সেলের Redmi Note 9 Pro Max-র লঞ্চ বাতিল করা হয়েছে। মঙ্গলবার অ্যামাজন ও এমআই ডট কম সাইটে Redmi Note 9 Pro ফোনটির সেল চলছে।

গতকাল রিয়েলমি নিশ্চিত করেছে যে গ্রেটার নয়েডা অঞ্চলে Realme Narzo 10, 10A ফোনের উত্পাদনও বন্ধ করে দেওয়া হয়েছে। আরও বলেছে যে অনলাইন ইভেন্টের সময় উল্লিখিত বিক্রির তারিখগুলি পরিবর্তন হতে পারে। রিয়েলমির আসন্ন ফোনগুলি আপাতত কবে থেকে বিক্রি হবে সে সম্পর্কে কোনও নিশ্চয়তা নেই।

ভিভো নিশ্চিত করেছে নতুন vivo 19 স্মার্টফোন লঞ্চও স্থগিত করা হয়েছে। টুইটারে এক বিবৃতিতে সংস্থা বলেছে, “আমাদের গ্রাহক, অংশীদার, কর্মচারী এবং সহযোগীদের সুস্থ রাখা আমাদের দায়িত্ব। অতএব, আমরা ভি -১৯ থেকে শুরু হওয়া আমাদের সমস্ত নতুন স্মার্টফোনের লঞ্চ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Read the full story in English 

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Redmi note 9 pro max realme narzo 10 sale dates pushed back vivo v19 launch delayed

Next Story
কিভাবে হোয়াটসঅ্যাপের ডেটা খরচ কমাবেন? জেনে নিনcoronavirus whatsapp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com