scorecardresearch

পপ আপ সেলফি নয়, অত্যাধুনিক প্রসেসরে বাজার মাত রেডমির

এক চুলও জমি ছাড়তে নারাজ স্মার্টফোন নির্মাতারা। পপ আপ ক্যামেরা নয়, বরং অত্যাধুনিক Snapdragon 855 প্রসেসর নিয়ে বাজারে আসছে ফ্ল্যাগশিপ ফোন, Redmi Pro 2।

স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে বাজার মাতাতে আসছে রেডমির নয়া ফোন
স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে বাজার মাতাতে আসছে রেডমির নয়া ফোন

গুজবে কান দেবেন না, জানালেন স্বয়ং রেডমির ম্যানেজার। থাকছে না পপ্ আপ সেলফি ক্যামেরা। বেশ কয়েকদিন ধরে জানা সোশাল মিডিয়া মারফত রটেছিল ট্রেন্ডে গা ভাসিয়েছে রেডমি, আনছে পপ আপ ক্যামেরা।

শাওমির ছত্রছায়া থেকে বেরিয়ে নিজের পায়ে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে রেডমি। সম্প্রতি শোনা যাচ্ছিল, ‌অত্যাধুনিক ফিচারের ফোন নিয়ে হাজির হতে চলেছে এই চিনা ব্র্যান্ড। সম্ভবত ফ্ল্যাগশিপ ফোন, নাম Redmi Pro 2। চিনার উইবোতে ফাঁস হয়েছে ফোনটির ছবি সহ নানা তথ্য। তবে তার সত্যতা কতটা তা নিয়ে এই মুহূর্তে অনিশ্চয়তা রয়েছে।

উইবোতে লাইভ ইমেজ পোস্ট করেছিলেন একজন ইউজার। কিন্তু সেই ডিভাইসের নাম প্রকাশ্যে আনেন নি। তবে তিনি জানিয়েছেন, স্মার্টফোনটি চলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে। জানা যাচ্ছে, তিন ক্যামেরার Redmi Pro 2 ফোনের ছবি অনেকাংশেই নিঁখুত।

আরও পড়ুন অ্যাপল মিউজিক, প্রথম তিন মাস বিনামূল্যে

শোনা গিয়েছিল, পপ আপ ক্যামেরা জমানায় আধিপত্য জমাতে অত্যাধুনিক ফিচারের ফোন ও ‘পপ আপ ক্যামেরা’ নিয়ে হাজির হতে চলেছে চিনা ব্র্যান্ড রেডমি। সেই গুজবে জল ঢাললেন রেডমির জেনারেল ম্যানেজার লু ওয়েবিং। পপ আপ ক্যামেরা নয়, বরং অত্যাধুনিক Snapdragon 855 প্রসেসর নিয়ে বাজারে আসছে ফ্ল্যাগশিপ ফোন, Redmi Pro 2।

ট্রেন্ডি ফিচারের ফোনের বাজারে ভিভো প্রথম তাদের V15 ফোনে নিয়ে আসে অত্যাধুনিক পপ আপ ফিচারের ক্যামেরা। তার পরে সেই তালিকায় নাম লেখায় Oppo F11 Pro। এরপরই কি থাকবে রেডমি নাম ? এই প্রশ্নই দানা বেঁধেছিল টেক মহলে। কিন্তু তার চেয়েও বড়ো চমকে বাজার মাতালেন রেডমি ম্যানেজার।

আরও পড়ুন নেটফ্লিক্সের খরচ মাত্র ৬৫ টাকা?

বোঝা যাচ্ছে, এক চুলও জমি ছাড়তে নারাজ স্মার্টফোন নির্মাতারা। একের পর এক ট্রেন্ডি ফিচারের ফোন আনতে রীতিমতো সক্রিয় প্রত্যেক কোম্পানি। ভিভোর V15 এবং অপোর F11 Pro ইতিমধ্যে সেলফি পপ্ আপ ক্যামেরার জমানায় একচেটিয়া বাজার করে নিয়েছে। সেখানে অত্যাধুনিক Snapdragon 855 প্রসেসর নিয়ে বাজারে আসা Redmi Pro 2 কতটা জনপ্রিয় হবে সেটাই দেখার বিষয়।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Redmi snapdragon 855 flagship will not have a popup selfie camera