scorecardresearch

Redmi Y3 কিনলে হতাশ হওয়ার সম্ভাবনা

ফোনটির ক্যামেরায় রয়েছে ‘শাটার ল্যাগ’। অর্থাত্ৎ ক্লিক করার পরে ছবি উঠতে সময় নিচ্ছে দু থেকে তিন সেকেন্ড। কম আলোয় ফ্রন্ট ক্যামেরার মান খুব খারাপ।

Redmi Y3 কিনলে হতাশ হওয়ার সম্ভাবনা

অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে MIUI 10 এ চলবে Redmi Y3। এই অপারেটিং সিস্টেম খুবই ইউজার ফ্রেন্ডলি হলেও, বিভিন্ন ভারী অ্যাপের ক্ষেত্রে মুখ থুবড়ে পড়ে। এই ফোনেও একই সমস্যা চোখে পড়েছে। এতে কোন অ্যাপ্লিকেশন ড্রয়ার নেই, যার ফলে অ্যাপের সেটিং খুজতে বিভ্রান্তির সৃষ্টি হয়। শাওমির বাকি স্মার্টফোনের মতই এর অন্দরমহলে নতুন কিছু নেই। উপরন্তু বিভিন্ন অ্যাপের মাধ্যমে একাধিক বিজ্ঞাপন ঢুকে পড়ছে। প্রয়োজনীয় কাজে বাধা দিচ্ছে। কাজেই, ব্যবহারকারীর অভিজ্ঞতাকে নষ্ট করে দিচ্ছে।

ফোনটির ক্যামেরায় রয়েছে ‘শাটার ল্যাগ’। অর্থাৎ ক্লিক করার পরে ছবি উঠতে সময় নিচ্ছে দু থেকে তিন সেকেন্ড। কম আলোয় ফ্রন্ট ক্যামেরার মান খুব খারাপ। নয়েজ থাকছে ছবির মধ্যে। এক কথায়, নিঁখুত হচ্ছে না ছবি। উল্লেখ্য, কম বাজেটের ফোনগুলির ক্যামেরার মান এরকমই হয়ে থাকে। ৩২ মেগাপিক্সেল ক্যামেরাটি আলাদাভাবে অন করতে হয় Redmi Y3-তে। ৩২ মেগাপিক্সেল ছাড়া সাধারণ ফ্রন্ট ক্যামেরা ও রিয়ার ক্যামেরার ছবির মান প্রায় একই। এই ফোনের ক্যামেরায় তোলা প্রতি ছবিতে এক্সপোজার বেশি (সাদাটে ভাব থাকে)। স্কিন টোন বদলে দেয়।

এক ঝলকে দেখে নেওয়া যাক Redmi Y3 ফোনের বাকি ফিচার

৬.২৬ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লেতে থাকছে ১৫২০ x ৭২০ পিক্সেলের রেজোলিউশন। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসরের সঙ্গে থাকছে অ্যান্ড্রেনো 506 GPU। দুটি মডেলে পাওয়া যাবে Redmi Y3। ৩ জিবি ও ৪ জিবি র‌্যামের সঙ্গে পাওয়া যাবে ৩২ ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ভার্সন। ১২ ও ২ মেগাপিক্সেল ক্যামেরা কম্বিনেশনের সঙ্গে থাকছে ৩২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। থাকছে ৪০০০ mAh ব্যাটারি। ৩ জিবি র‌্যামের মডেলের দাম ৯,৯৯৯ টাকা। ৪ জিবি র‌্যামের মডেলের দাম ১১,৯৯৯ টাকা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Redmi y3 review good and bad