scorecardresearch

বড় খবর

Xiaomi নিয়ে এল লেটেস্ট ল্যাপটপ, জেনে নিন দাম এবং ফিচার

নতুন এই ল্যাপটপটি Redmi K50 স্মার্টফোনের সিরিজের সঙ্গেই বাজারে নিয়ে আসা হয়েছে।

Xiaomi নিয়ে এল লেটেস্ট ল্যাপটপ, জেনে নিন দাম এবং ফিচার
নতুন এই ল্যাপটপটি Redmi K50 স্মার্টফোনের সিরিজের সঙ্গেই বাজারে নিয়ে আসা হয়েছে।

একটি ভার্চুয়াল ইভেন্টে RedmiBook Pro 15 (2022)ল্যাপটপ বাজারে নিয়ে এল Xiaomi। নতুন এই ল্যাপটপটি Redmi K50 স্মার্টফোনের সিরিজের সঙ্গেই বাজারে নিয়ে আসা হয়েছে। নয়া এই ল্যাপটপে রয়েছে IPS ডিসপ্লে প্যানেল এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ বা ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স সহ ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫/আই৭ প্রসেসর। উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করবে এই ল্যাপটপ। নয়া এই ডিভাইসে রয়েছে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। সেই সঙ্গে এই ল্যাটপে রয়েছে ট্র্যাভেল মাইলার টাচপ্যাড, পাওয়ার বাটন এম্বেডেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং মাইক্রোসফ্ট পিটিপি (Microsoft PTP) ক্লিকপ্যাড টেকনোলজি সমর্থন করবে Xiaomi-র এই নয়া ল্যাপটপ।

RedmiBook Pro 15 (2022) মোট তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। ন্টেল ইউএইচডি গ্রাফিক্স ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম থাকছে ৫,৫৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৬৭,০০০ টাকা। এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৬,৭৯৯ ইউয়ান বা প্রায় ৮১,৪০০ টাকা রাখা হয়েছে। আর, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ ইউয়ান বা প্রায় ৮৯,৭৮০ টাকা ধার্য করা হয়েছে। তবে কবে থেকে ভারতে আসবে এই ল্যাপটপ সেব্যাপারে এখনও কিছু জানায় নি সংস্থা।

জেনে নিন কী কী ফিচার রয়েছে নয়া এই ল্যাপটপে-

উইন্ডোজ ১১ চালিত রেডমিবুক প্রো ১৫ (২০২২) ল্যাপটপে রয়েছে একটি ১৫.৬ ইঞ্চির (৩,২০০x২,০০০ পিক্সেল) IPS ডিসপ্লে। এই ডিসপ্লে, ১৬:১০ এসপেক্ট রেশিও, ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% sRGB কালার গ্যামেট অফার করে।

পারফরম্যান্সের দিক থেকে ১২ তম জেনারেশন ইন্টেল কোর i7-12650H এবং ১২তম প্রজন্মের ইন্টেল কোর i5-12450H প্রসেসর ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে জিপিইউ হিসাবে এই ডিভাইসে, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ অথবা ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স (i5-124500 মডেলের জন্য) থাকছে৷ ল্যাপটপটির তিনটি ভ্যারিয়েন্টেই ৫,২০০ মেগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেটের ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ বর্তমান।

RedmiBook Pro 15 (2022) ল্যাপটপের পোর্ট অপশনের মধ্যে থান্ডারবোল্ট ৪ পোর্ট বিদ্যমান, যা ডুয়াল 4K ভিডিও আউটপুট বা সিঙ্গেল 8K ভিডিও আউটপুট সমর্থন করে। এছাড়া, মডেলটির অন্যান্য কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ২.৪গিগাহার্টজ এবং ৫গিগাহার্টজ ক্লক রেটের ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, এইচডিএমআই ২.০ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ পাওয়ার ব্যাকআপের জন্য শাওমি-র এই ল্যাপটপে ৭২Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে। এই ল্যাপটপে ওজন ১.৮ কেজি।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Redmibook pro 15 2022 laptop launches latest 12th gen intel core processor find price