বড় খবর

ভিডিও কলিং প্ল্যাটফর্ম লঞ্চ করল জিও, একসঙ্গে অংশগ্রহণ করতে পারবে ১০০ জন

অ্যাপটি ১ লাখ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ডাউনলোড করেছে।

বেশ কয়েক মাস ধরে পরীক্ষানিরীক্ষার পর অবশেষে দেশে JioMeet চালু করল রিলায়েন্স জিও। JioMeet অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাবে। নিঃসন্দেহে জুম, গুগল মেট, স্কাইপের সঙ্গে প্রতিদন্ধিতা করতে ভিডিও কলিং প্ল্যাটফর্ম নিয়ে হাজির রিলায়েন্স।

যখন চিনা পণ্য বয়কটে উত্তেজিত গোটা দেশ, ঠিক সেই সময় দেশীয় সংস্থা জিও নিয়ে এল ভিডিও চ্যাটিং প্ল্যাটফর্ম। ইতিমধ্যে গুগল প্লে স্টোর ও অ্যাপ স্টোরে এই অ্যাপের প্রাপ্ত রেট ৪.৮ ও ৪.৬। অ্যাপটি ১ লাখ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ডাউনলোড করেছে।

* JioMeet মিটিং এবং গ্রুপ ভিডিও কনফারেন্স কল উভয়ের জন্য একসঙ্গে ১০০ জনকে অংশগ্রহণ করার অনুমতী দেবে।

* একটি মিটিং শুরু করতে JioMeet এ সাইন আপ করা সহজ। আপনাকে কেবল মোবাইল নম্বর, নাম, ইমেল আইডি লিখতে হবে।

* আপনি সাইন আপ না করে কোনও মিটিং যোগ দিতে পারবেন। একটি মিটিং শুরু করতে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে এবং লগইন করতে হবে।

* জুমের অনুরূপ, JioMeet আপনাকে একটি মিটিংয়ের সময় নির্ধারণ করে এবং অংশগ্রহণকারীদের সঙ্গে মিটিং কোডটি আগাম শেয়ার করতে হবে।

* বেশিরভাগ ভিডিও কলিং প্ল্যাটফর্মগুলিতে ফ্রি মিটিংয়ের একটি সময়সীমা থাকে। JioMeet একটি মিটিং কোনও বাধা ছাড়াই ২৪ ঘন্টা চলতে পারে।

* গোপনীয়তার কথা মাথায় রেখে, JioMeet এ হোস্ট করা প্রতিটি মিটিং পাসওয়ার্ড সুরক্ষিত।

* জুমের অনুরূপ, JioMeet স্ক্রিন শেয়ার করার অপশন রয়েছে।

* জুমের মতো, JioMeet প্ল্যাটফর্মে ওয়েটিং রুম রয়েছে। এটি মিটিং শুরুর আগে অ্যাক্টিভ বা ডিঅ্যাক্টিভ করতে পারবেন। ওয়েটিং রুম ফিচারটি চালু হওয়ার সঙ্গে সঙ্গে, হোস্টের অনুমতি ছাড়া কেউ মিটিংয়ে যোগ দিতে পারবেন না।

* JioMeet মাল্টি-ডিভাইসে সাপোর্ট করবে। কল করার সময় আপনি নির্বিঘ্নে একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে পরিবর্তন করতে পারবেন। ৫ টি ডিভাইস পর্যন্ত সাপোর্ট করবে।

* JioMeet এনেছে আরও একটি আকর্ষণীয় ফিচার সেফ ড্রাইভিং মোড। কোথাও যাওয়ার পথে যাদের গুরুত্বপূর্ণ ভিডিও কনফারেন্সে অংশ নেওয়া প্রয়োজন হয় তাদের জন্য এটি সহায়ক।

Read the full story in English 

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Reliance jio launches jiomeet in india how to start or join a video conference

Next Story
মধ্যবিত্তের জন্য কমদামের স্মার্ট টিভি লঞ্চ করল ওয়ানপ্লাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com