scorecardresearch

বড় খবর

রেকর্ড গড়ল রিলায়েন্স জিও, পিছিয়ে সমস্ত টেলিকম সংস্থা

টেলিকম রেগুলেটরি অফ ইন্ডিয়ার স্পিড পোর্টালে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত মাসে জিওর ডাউনলোড স্পিড ছিল ১৮.৮ এমবিপিএস। সেখানে এয়ারটেলের ৯.৫ এমবিপিএস।

রেকর্ড গড়ল রিলায়েন্স জিও। এই বছরের জানুয়ারিতে দ্রুততম ডাউনলোড স্পিড ছিল জিওতে। গতির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এয়ারটেল। টেলিকম রেগুলেটরি অফ ইন্ডিয়ার স্পিড পোর্টালে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত মাসে জিওর ডাউনলোড স্পিড ছিল ১৮.৮ মেগাবাইট। সেখানে এয়ারটেলের ৯.৫ এমবিপিএস।

ভোডাফোন এবং আইডিয়া ফোর জি কর্মক্ষমতা আলাদা ভাবেই মাপজোক করে ট্রাই। দুই কোম্পানির জোট বাধার কাজ চলছে এখনও। দুই টেলিকম অপারেটররা জানুয়ারিতে যথাক্রমে ৬.৭ এবং ৫.৫ এমবিপিএসে ফোর জি নেটওয়ার্ক ছিল।

আপলোড গতির ক্ষেত্রে ৫.৮ এমবিপিএস স্পিড সরবরাহ করে জানুয়ারিতে তালিকার শীর্ষে ছিল আইডিয়া। অন্যদিকে ভোডাফোনের আপলোড গতি ছিল ৫.৪ এমবিপিএস। আইডিয়া এবং ভোডাফোনের গড় আপলোড গতি জানুয়ারিতে বাড়তে থাকে। উল্লেখ্য, অক্টোবর এবং ডিসেম্বর মাসে আপলোড ও ডাউনলোড গতি কমে গিয়েছিল।

অক্টোবরে আইডিয়া এবং ভোডাফোন আপলোড স্পিড ছিল যথাক্রমে ৫.৯ এবং ৪.৮ এমবিপিএস। গত বছরের ডিসেম্বরে দুটি অপারেটরদের আপলোড স্পিড রেকর্ড তালিকায় জায়গা করে নিয়েছিল। আপলোড স্পিড গিয়ে পৌঁছেছিল যথাক্রমে ৫.৩ এবং ৫.১ এমবিপিএসে ।

সেখানে রিলায়েন্স জিও এবং এয়ারটেল গড়ে ৪.৮ এবং ৩.৮ এমবিপিএসে আপলোড স্পিড দিয়ে তালিকায় তৃতীয় এবং চতুর্থ স্থান পেয়েছে।

ট্রাই টেলিকম সংস্থার গড় স্পিড রিয়েল-টাইমের ভিত্তিতে গণনা করেছে। মাইস্পিড অ্যাপ্লিকেশনটি অ্যাপেলের অ্যাপ স্টোর, এবং অ্যান্ড্রয়েডের গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Reliance jio tops 4g chart with 18 8 mbps download speed in january trai