বছর শেষে ২০০ টাকার রিচার্জে জিওকে ছুঁয়ে ফেলেছে বাকি টেলিকম সংস্থা

কোন পরিষেবা নিলে কম পয়সায় বেশি লাভবান হবেন এমন প্রশ্ন উঠলেই, এতদিন ঠোঁটের গোড়ায় থাকত জিও। কিন্তু বছর শেষে সেই ছবি বদলে গেছে।

By: New Delhi  Published: Dec 29, 2018, 6:25:20 PM

বছর জুড়ে ডেটা প্ল্যানে চলেছে হাডাহাড্ডি লড়াই। কোন পরিষেবা নিলে কম পয়সায় বেশি লাভবান হবেন এমন প্রশ্ন উঠলেই, এতদিন ঠোঁটের গোড়ায় থাকত জিও। কিন্তু বছর শেষে সেই ছবি বদলে গেছে। ২০০ টাকার রিচার্জ প্ল্যানে যে সুবিধা জিও দিয়ে থাকে, সেই একই সুবিধা দিচ্ছে বাকি টেলিকম সংস্থা।

Airtel Rs 199 prepaid recharge plan

কয়েকদিন আগেই রিচার্জ প্ল্যানের খরচ এক রেখে বাড়ানো হয়েছে নেটপ্যাক ডেটা। ১০০ এমবি অতিরিক্ত ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারবেন প্রত্যেকদিন। সপ্তাহ শুরুতেই ঘোষণা করলো, ১৯৯ টাকার রিচার্জে তারাও দিতে চলেছে প্রত্যেকদিন ১.৫ জিবি ডেটা। ইন্টারনেট ব্যবহারের গতি থাকবে 4G/3G। ১৯৯ টাকায় আগে মাসে ৩৯.২ জিবি ডেটা ব্যবহার করা যেত এয়ারটেলে। এখন তা বেড়ে দাঁড়াল ৪২ জিবিতে। যার বৈধতা থাকবে ২৮ দিন। এছাড়া, রোমিংয়ে সীমাহীন লোকাল/এসটিডি কলিং সহ প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যাবে।

Reliance Jio Rs 199, Rs 149 prepaid recharge plans

তুলনামূলকভাবে, রিলায়েন্স জিওর ১৯৮ টাকার প্রিপেইড প্ল্যানে মোট ২ জিবি ডেটা পাওয়া যাবে, যার বৈধতা ২৫ দিন। মোট ৫৬ জিবি ডেটা পাওয়া যাবে। এছাড়া, প্ল্যানটি সীমাহীন ভয়েস কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস এবং জিও অ্যাপ্লিকেশন সমস্ত ব্যবহার করা যাবে। এর চেয়ে কম খরচে ১৪৯ টাকার প্রিপেইড প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা। বৈধতা ২৮ দিন এবং অন্যান্য সুবিধা একই থাকবে এই রিচার্জে।

Vodafone Rs 199 prepaid plan

বছর শেষে গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা এনেছে ভোডাফোন সংস্থা। ১৯৯ টাকার প্রিপেইড কম্বো প্ল্যানে যে ডেটা ছিল এতদিন তার সঙ্গে যুক্ত হয়েছে আরও ১০০ এমবি। প্রত্যেক দিনেই পাওয়া যাবে এই অতিরিক্ত ইন্টারনেট ডেটার সুবিধা। পাশাপাশি সঙ্গে রয়েছে FUP লিমিট। তার অর্থ, একদিনে ডেটা শেষ না হলে তা পরের দিন ব্যবহার করতে পারবেন। একই দিনে প্রয়োজনে অতিরিক্ত ডেটাও ব্যবহার করার সুবিধা পাবেন।

নতুন পরিকল্পনা অনুযায়ী, ব্যবহারকারীদের এখন প্রতিদিন ১.৪ জিবি ডেটা দেওয়া হত ১৯৯ টাকার প্ল্যানে। সম্প্রতি নতুন পরিকল্পনামাফিক গ্রাহকরা ব্যবহার করতে পারবেন ১.৫ জিবি ডেটা। ১৯৯ টাকার মাসিক প্রিপেইড প্যাক, যা ২৮ দিনের জন্য বৈধ। এছাড়া, রোমিংয়ে এমনকি সীমাহীন লোকাল / এসটিডি কলিং সহ প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যাবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Reliance Jio vs Vodafone vs Airtel: ২০০ টাকার মধ্যে সেরা রিচার্জ কী কী?

Advertisement