স্বাধীনতা দিবসের দিন থেকে JioGigaFiber রেজিস্ট্রেশন শুরু

ট্রায়ালের সময়ে গ্রাহকরা প্রত্যেক মাসে ১০০ জিবি করে ডেটা পাবেন ৯০ দিনের জন্য। যার গতি থাকবে ১০০ Mbps। প্রথমবারে ৪,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট দিতে হবে।

JioPhone Monsoon Hungama offer:
চলছে JioGigaFiber এ রেজিস্ট্রেশন।

লালকেল্লা থেকেই আবার ডিজিটাল ইন্ডিয়ার ডাক দিয়েছেন নরেন্দ্রমোদি। একইসঙ্গে আজ থেকেই আরও বেশি করে ভারতবাসীকে ডিজিটালের জালে ওতপ্রোতভাবে জড়িয়ে দিতে উদ্যোগ নিয়েছে রিলায়েন্স জিও। বর্ষাকালীন মরশুমে জিও নিয়ে এসেছে একাধিক অফার যার মধ্যে একটি হল JioGigaFiber।

ভারতের ইন্টারনেট পরিষেবায় নয়া সদস্য JioGigaFiber ব্রডব্যান্ড পরিষেবা। ৫ জুলাই মুম্বইয়ের রিলায়েন্স জিওর বার্ষিক সাধারণ সভায় কোম্পানির তরফ থেকে জানান হয়েছিল , ভারতের ১১০০ টি শহরে পাওয়া যাবে এই পরিষেবা। মুকেশ আম্বানি দাবি করেছেন তাঁরাই প্রথম ফাইবারে তৈরি ব্রডব্যান্ড কানেক্টিভিটি নিয়ে আসছে। স্বাধীনতা দিবস থেকে যার রেজিস্ট্রেশন করা যাবে বলে জানিয়েছে কোম্পানি।

[bc_video video_id=”5805659925001″ account_id=”5798671093001″ player_id=”default” embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

সূত্রের খবর, পরিষেবা চালু হতে দেরি আছে । দীপাবলীর পরে অর্থাৎ নভেম্বর মাস নাগাদ শুরু হবে এই পরিষেবা। MyJio অ্যাপ বা Jio.com মাধ্যমে ব্যবহারকারীরা কমপ্লিমেন্টারি ডাটা টপ-আপ পেতে পারেন। যা সম্পুর্ণ বিনা মূল্যে এবং ব্যবহারকারীদের অতিরিক্ত কিছু খরচ করতে হবে না ।

মুকেশ আম্বানি আরও দাবি করেছেন যে রিলায়েন্স JioGigaFiber হল এমন এক পরিষেবা যার মাধ্যমে IPTV, ল্যান্ডলাইন, ভিডিও কনফারেন্স, অনলাইন গেমিং সব কিছুই অনায়াসে করা সম্ভব হবে। এলাকাভিত্তিক রেজিস্ট্রেশনের ওপর ভিত্তি করে সেই সব অঞ্চলে পৌছে যাবে JioGigaFiber ব্রডব্যান্ড পরিষেবা। বিশেষজ্ঞদের মতে, স্যাটেলাইট কেবল অপারেটরদের সঙ্গে পাল্লা দিতে সক্ষম রিলায়েন্সের এই পরিষেবা।

২০১৬ সালে JioGigaFiber পরিষেবা পরীক্ষা করে দেখা হয়। ট্রায়ালের সময়ে গ্রাহকরা প্রত্যেক মাসে ১০০ জিবি করে ডেটা পাবেন ৯০ দিনের জন্য। যার গতি থাকবে ১০০ Mbps। প্রথমবারে ৪,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট দিতে হবে। কোম্পানির লক্ষ্য আগামী বছরের মধ্যেই ভারতের ব্রডব্যান্ড পরিষেবা হিসেবে সেরার তালিকায় নাম লেখানোর। পরিষেবার সঙ্গে পাওয়া যাবে একটি রাউটার, যার নাম JioGigaRouter। এর সঙ্গে উপরি পাওনা রয়েছে Jio GigaTV।

কেমন করে বুক করবেন JioGigaFiber ?

প্রথমে gigafiber.jio.com গিয়ে আপনার বাড়ির জায়গা এবং ঠিকানা নথিভুক্ত করুন। সঙ্গে প্রয়োজন হবে ফোন নম্বর যেখানে বুকিংয়ের সময়ে আপনার কাছে আসবে ওটিপি নম্বর।
OTp জমা দেওয়ার পর , RWA পক্ষ থেকে বিস্তারিত তথ্য জমা দিতে বলবে,  যদিও তা অপশনাল । মনে রাখবেন আপনি নাম নথিভুক্ত করা মানেই যে আপনি পরিষেবা পাবেন এমনটা নয়। আপনার এলাকা থেকে একাধিক রেজিস্ট্রেশন পত্র জমা হলে তবেই আপনি পেতে পারেন এই  সুবিধা।

কিন্তু লঞ্চের আগেই ফাঁস হয়ে গিয়েছিল অপটিকাল ফাইবার পরিষেবার প্ল্যান। তবে তা শুধুমাত্রই গুজব নাকি সত্যি তা নিয়ে কিছু বলেনি সংস্থা। গত মাসে রিলায়েন্স চেয়ারম্যান মুকেশ আম্বানি লঞ্চের তারিখ ঘোষনা করেন।

Jio GigaFiber plans and prices

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ৫০০ টাকা থেকে শুরু হবে Jio GigaFiber এর প্ল্যান। এছাড়া থাকবে ৭৫০, ৯৯৯, ১,২৯৯ এবং ১,৫০০ টাকার রিচার্জ প্যাক। ৫০০ টাকার প্ল্যানে পাওয়া যাবে ৩০০ জিবি ডেটা, যার বৈধতা থাকবে ৩০ দিন। এই প্যাকে ডাউনলোড স্পিড থাকবে ৫০ Mbps। ৭৫০ টাকার রিচার্জে, আশা করা হচ্ছে ৩০ দিনের জন্য ৪৫০ জিবির অধিক ডেটা পাওয়া যাবে। একইসঙ্গে ৯৯৯ প্ল্যানে ৬০০ জিবি পাওয়া যাবে যার সীমাবদ্ধতা থাকবে ৩০ দিন। তবে এর গতি থাকবে ১০০ Mbps। ১,৫০০ টাকায় ১,০০০ জিবি ডেটা সহ আনলিমিটেড ডেটাও পাওয়ার সম্ভাবনা রয়েছে। ১৫ অগাস্ট থেকে জিও অ্যাপ ও জিও ওয়েবসাইট থেকে পাওয়া যাবে সমস্ত তথ্য।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Reliance jiogigafiber registrations open how to register prices for now and other details

Next Story
পুরোনো ব্ল্যাকবেরি ফোনের আদলে জিও ফোন টু, রেজিস্ট্রেশন আগামিকালReliance JioPhone 7GB Data per month:
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com