বড় খবর

আপনি করোনায় আক্রান্ত? বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশাবলী মেনেই উত্তর দেবে My jio app

অ্যাপের বিশিষ্ট টুলটি নানা প্রশ্নের মাধ্যমে আপনার কাছে জানতে চাইবে আপনার শারীরিক অবস্থা।

করোনা ভাইরাসের সংক্রমণে ত্রস্ত গোটা বিশ্ব। ক্রমশ বাড়ছে আক্রান্ত ও করোনায় মৃতের সংখ্যা। অগত্যা করোনাভাইরাস এর হাত থেকে বাঁচতে ২১ দিন দেশবাসীকে ঘরে থাকার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন, বিশেষজ্ঞরা মনে করেন সামাজিক দূরত্বের মাধ্যমেই এই ভাইরাসকে দমন করা সম্ভব। বুধবার মধ্যরাত থেকেই লকডাউন কার্যকর হয়েছে।

করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর ভাবনা চিন্তায় মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও নিয়ে এসেছে নতুন ফিচার। সেখানে আপনি নিজেই যাচাই করতে পারবেন আপনি করোনা ভাইরাসে আক্রান্ত কি না! এই ফিচার আনার জন্য জিও মাইক্রোসফট এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। অ্যান্ড্রয়েড ও আইওএস এই দুই অপারেটিং সিস্টেমে মাই জিও অ্যাপে এই টুলটি পাওয়া যাবে।

অবশ্যই,  প্রথমে অ্যাপটিকে সর্বশেষতম আপডেট করতে হবে। এরপর অ্যাপের বিশিষ্ট টুলটি নানা প্রশ্নের মাধ্যমে আপনার কাছে জানতে চাইবেন আপনার শারীরিক অবস্থা। সমস্ত তথ্য বিস্তারিত জেনে নেওয়ার পর রিপোর্ট দেবে মাই জিও অ্যাপ। বাইরে কোথায় গিয়েছিলেন, আপনার শরীরে কি কি অসুবিধা রয়েছে, কি কি উপসর্গ দেখা দিচ্ছে এই সমস্ত প্রশ্ন করা হবে আপনাকে। এই টুলটি বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু এর নির্দেশাবলী মেনেই তৈরি করা হয়েছে বলে জানিয়েছে রিলায়েন্স জিও।

মাইজিও অ্যাপ এ ঢোকার পর এই টুলটি প্রথমেই আপনাকে যে বার্তা দেবে তা হল “করোনা হারেগা ইন্ডিয়া জিতেগা”। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই টুল ব্যবহার করতে পারছে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Reliance jios myjio app lets you check if you can get coronavirus or not

Next Story
লকডাউন! পরিষেবা বন্ধ করল ফ্লিপকার্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com