scorecardresearch

বড় খবর

নতুন Galaxy A সিরিজের স্মার্টফোন লঞ্চের দিনক্ষণ প্রকাশ্যে, উত্তাল টেকদুনিয়া

Galaxy A সিরিজের সঙ্গেই আরও দুটি বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Samsung

Galaxy A সিরিজের এই দুটি ফোনই, 5,000mAh ব্যাটারি এবং 25W ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে আসতে পারে।

Samsung-এর তরফে জানানো হয়েছে , আগামী ১৭, মার্চ অনুষ্ঠিত হতে চলেছে ‘Samsung একটি Awesome Unpacked event’ আর এই ইভেন্টের হাত ধরেই লঞ্চ হতে চলেছে এই নতুনস্মার্টফোনগুলি। গুজব অনুযায়ী, Samsung এর এই ইভেন্টে Samsung Galaxy A73 এবং Galaxy A53 5G স্মার্টফোন দুটি লঞ্চ হতে পারে। এই দুটি স্মার্ট ফোন লঞ্চের খবরে উত্তাল টেকদুনিয়া।

এছাড়াও ইউজারদের কথা মাথায় রেখে Samsung নতুন দুটি ৫জি স্মার্ট ফোনও লঞ্চ করতে চলেছে বলেও জানা গিয়েছে। Galaxy A33 5G এবং Galaxy A23 5G এই দুটি বাজেট স্মার্টফোনও লঞ্চ করতে পারে। এই ইভেন্টের হাত ধরেই। একনজরে দেখে নেওয়া যাক কেন এই ফোনগুলি আপনি কিনবেন? কী কী ফিচার রয়েছে এই ফোনে।

Samsung হাই এন্ড ভার্সনের যে ফোন লঞ্চ করতে চলেছে সেটি হল, Galaxy A73। এই ফোনে রয়েছে 6.7-inch AMOLED ডিসপ্লে এবং স্মার্টফোনটি চলবে Qualcomm Snapdragon 750G চিপসেটের সাহায্যে। এই চিপসেটটি Galaxy F23 এবং OnePlus Nord CE ফোনেও ব্যবহার করা হয়। অন্যদিকে, Samsung Galaxy A53 5G স্মার্টফোনটি 6.52-inch ডিসপ্লের সঙ্গে আসতে পারে। ফোনটি Exynos 1200 প্রসেসরে চলবে। দুটি স্মার্টফোনেই 120Hz এর প্যানেল থাকবে বলে জানা গেছে।

Samsung Galaxy A73 এবং Galaxy A53 5G উভয় ফোনেই থাকতে পারে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। Galaxy A73 ফোনটিতে 108 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি 12 মেগাপিক্সেল ক্যামেরা, একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি 2 মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে। Galaxy A53 5G ফোনে 64 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকতে পারে, এর সাথে একটি 12 মেগাপিক্সেল সেকেন্ডরি সেন্সর এবং দুটি 5 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। Galaxy A সিরিজের এই দুটি ফোনই, 5,000mAh ব্যাটারি এবং 25W ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে আসতে পারে।

অন্যদিকে Samsung Galaxy A33 5G স্মার্টফোনটিতে থাকতে পারে 6.4-inch AMOLED ডিসপ্লে এবং MediaTek Dimensity 720 SoC প্রসেসর। এবং Samsung Galaxy A23 5G ফোনটিতে থাকতে পারে 6.6-inch ডিসপ্লে এবং MediaTek Dimensity 700 চিপসেট। দুটি বাজেট স্মার্টফোনই 5,000mAh ব্যাটারি এবং 15W ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে লঞ্চ হতে পারে।

Samsung এর আপকামিং মিড রেঞ্জ ফোন দুটিতে কোয়াড রিয়ার ক্যামেরা থাকতে পারে। রিপোর্ট অনুযায়ী, Galaxy A33 5G ডিভাইসটিতে 48 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 8 মেগাপিক্সেল সেন্সর, 5 মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি 2 মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। Galaxy A23 5G স্মার্টফোনে 50 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 8 মেগাপিক্সেল সেন্সর এবং দুটি 2 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে জানা গেছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung confirms galaxy a series launch event on march 17 what to expect