scorecardresearch

বড় খবর

Samsung লঞ্চ করল ব্র্যান্ডের নয়া 5G ফোন, জেনে নিন দাম এবং ফিচার

স্যামসাংয়ের এই নয়া মডেলটিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ

স্যামসাংয়ের এই নয়া মডেলটিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ

Samsung ‘Galaxy Awesome Unpacked’ ইভেন্টে মিড-রেঞ্জ Samsung Galaxy A53 5G এবং Galaxy A33 5G স্মার্টফোনের পাশাপাশি Galaxy A73 নামের আরেকটি 5G কানেক্টিভিটির মডেলও লঞ্চ করেছে। Samsung Galaxy A73 5G  এই ফোনটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ সুপার AMOLED ডিসপ্লে প্যানেল, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট এবং ১০৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। তদুপরি, Samsung-এর এই লেটেস্ট মডেল পাঁচটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলেও জানা গেছে। জেনে নেওয়া যাক দান এবং ফিচার।

এ-সিরিজের এই ফোনে আছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ডিসপ্লের চারিদিকে থাকা বেজেল খুবই পাতলা। ফাস্ট পারফরম্যান্সের জন্য, Galaxy A73 5G স্মার্টফোনে ২.৪ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই ৪.১ কাস্টম ওএস চালিত। আর স্টোরেজ হিসাবে এতে, ৬ জিবি/৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইন্টারনাল মেমরি রয়েছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

স্যামসাংয়ের এই নয়া মডেলটিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ । এই ক্যামেরাগুলি হল, OIS টেকনোলজি ও এফ/১.৮ অ্যাপারচার সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের ডিসপ্লের উপরিভাগে মাঝবরাবর থাকা ইনফিনিটি-ও পাঞ্চ হোল কাটআউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.২) লক্ষণীয়। প্রসঙ্গত, স্যামসাং একটি বিবৃতিতে জানিয়েছে যে, ডিভাইসের প্রাইমারি সেন্সরটি – ৩এক্স হাইব্রিড জুম এবং ১০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।

Samsung Galaxy A73 5G স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।Samsung Galaxy A73 5G  মডেলের দান সম্পর্কে এখনও কোন তথ্য সামনে আসেনি। তবে জানা গিয়েছে আগামী ২২ এপ্রিল থেকে একাধিক দেশে লঞ্চ করা হবে। ডিভাইসটি পাঁচটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে – ব্ল্যাক, হোয়াইট, ব্লু, পীচ এবং মিন্ট।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung expected to launch galaxy a53 galaxy a73 along with 6 laptops in the market