জানেন Galaxy F ফোনের স্ক্রিন কেমন হবে?

স্যামসাংয়ের দাবি, যাঁরা ট্যাবলেট ব্যবহার করেন, তাঁদের জন্য Galaxy F সুবিধাজনক ডিভাইস হবে। এই মোবাইল কোম্পানির প্রধান বলেন, "প্রয়োজনে ফোন এবং ট্যাবলেটের আকার নিতে পারবে Galaxy F।"

By: New Delhi  Updated: Oct 14, 2018, 9:00:21 AM

সামসাং জানিয়েছে তাদের আপকামিং ফোল্ডেবল স্ক্রিনের ফোনের নাম হবে Galaxy F। বেশ কিছুদিন আগে থেকেই গ্যাজেট দুনিয়ায় রব উঠেছে, যে ভাঁজ করা স্ক্রিন নিয়ে আসছে নামিদামি কোম্পানিরা। বলা যেতে পারে, সবার আগে স্যামসাং প্রথম জানিয়ে দিল তাদের আসন্ন নতুন আউটলুকের ফোনের নাম।

স্যামসাংয়ের দাবি, যাঁরা ট্যাবলেট ব্যবহার করেন, তাদের জন্য Galaxy F সুবিধাজনক ডিভাইস হবে। এই মোবাইল কোম্পানির প্রধান বলেন, “প্রয়োজনে ফোন এবং ট্যাবলেটের আকার নিতে পারবে Galaxy F।”

তিনি আরও বলেন, “যখন আমরা আমাদের এই স্ক্রিন ভাঁজ করা ফোনটি গ্রাহকদের হাতে তুলে দেব, তখন গ্রাহকদের ব্যবহারের ক্ষেত্রে গ্যাজেট দুনিয়ায় এটি আরও অপরিহার্য ডিভাইস হয়ে উঠবে।” তিনি এও জানান, যদি তাঁর উচ্চাশার সমান মূল্য না থাকে ইউজারদের কাছে, তাহলে Galaxy F বাজার থেকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নিতেও পিছপা হবেন না।

এই মুহূর্তে ফোনের স্পেসিফিকেশন নিয়ে কিছু জানানো হয়নি কোম্পানির তরফ থেকে। তবে স্যামসাং মোবাইল ডিভাইসের প্রধানের কথায় স্পষ্ট যে বইয়ের মত ভাঁজ করা হবে Galaxy F।

স্যামসাং-এর বাকি ফোনগুলির চেয়েও ভালো বাজার করতে পারে বলে আশা করছেন কোম্পানির প্রধান। মানুষ একবার এর কাজের সহজতার স্বাদ পেয়ে গেলে এটি প্রয়োজনীয় ডিভাইস হয়ে উঠবে তাঁদের কাছে।

২০১৬ সালে সামসাং প্রথম এই স্ক্রিনের আভাস দিয়েছিল। সম্প্রতি সেই পেটেন্ট অনুমোদিত হয়েছে United States Patent & Trademark Office-এর তরফে। তবে এই ফোনের আউটলুক পরবর্তী প্রজন্মের কাছে বেশ সাড়া ফেলবে তা নিয়ে সন্দেহ নেই। ইতিমধ্যে এই স্ক্রীনের কাজ শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়।

পেটেন্ট অনুযায়ী বেজেল লেস স্ক্রিন থাকবে দুদিকেই। পিছনের স্ক্রিনটি হবে সেকেন্ডারি স্ক্রিন। তবে সেকেন্ডারি স্ক্রিন ভারতে অচেনা হলেও, ইউরোপবাসীর কাছে বেশ পরিচিত। YotaPhone এবং Meizu Pro 7 ফোনে ইতিমধ্যেই রয়েছে এই ফিচার। তবে এগুলি ততে জনপ্রিয়তা অর্জন করেনি। এবার সে দিকে বিশেষ নজর দিচ্ছে স্যামসাং।

আরও পড়ুন: সাধ্যের দামে নোকিয়ার বেজেল লেস ফোন

Dual screen smartphone YotaPhone এবং Meizu Pro 7 ফোনে ইতিমধ্যেই রয়েছে ডুয়াল স্ক্রিন। অ্যাপেলের আইফোন টেনের নচ ডিজাইনের স্ক্রিন নিয়ে বাজারে যেমন হইহই রব উঠছিল ঠিক সেরকম এই ডুয়াল স্ক্রিনের প্যাটার্ন নিয়ে ব্যস্ত হয়ে উঠেছে অপো ও ভিভো কোম্পানি।

সুত্রের খবর, এই স্মার্টফোনটি “Winner” কোডনেম বহন করবে। এর আগে স্যামসাং আভাস দিয়েছিল, কোডনেম হতে পারে “Valley”। ৩.৫ ইঞ্চির OLED স্ক্রিনটি হবে তিনভাঁজ করা ডিজাইনের, যার একদিক থাকবে বাইরে, এবং অন্য দুটো অংশ থাকবে ভিতরের দিকে। যখন দুটো স্ক্রিন খোলা হবে তখন ফোনটির ডিসপ্লের পরিমাপ হবে ৭ ইঞ্চি। যখন ফোনটির দুটি প্যানেল ভিতরের দিকে থাকবে, তখন বাইরের দিকে থাকা প্যানেলের সাহায্যে অনায়াসে কাজ করা যাবে। তবে এ বিষয়ে স্যামসাং এখনও কিছু ঘোষণা করে নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Samsung’s foldable phone will be a tablet to fit in your pocket: জানেন Galaxy F ফোনের স্ক্রিন কেমন হবে?

Advertisement

ট্রেন্ডিং