Samsung Galaxy A70: স্যামসাং ইন্ডিয়ার সাইটে মিলল ঝলক

স্যামসাংয়ের চীনা ওয়েবসাইটে স্যামসাং গ্যালাক্সি এ৭০-র বিবরণ থেকেে জানা গিয়েছে, ফোনটির দাম শুরু হবে ২,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৩০,০০০ ভারতীয় টাকা) থেকে।

By: Kolkata  Published: Apr 13, 2019, 10:22:59 PM

মুক্তির তারিখ আসন্ন, এই অবস্থায় স্যামসাং গ্যালাক্সি এ৭০ (Samsung Galaxy A70) ফোনটিকে দেখা গেল সংস্থার ভারতীয় ওয়েবসাইটে। স্যামসাং ইন্ডিয়া গ্যালাক্সি এ৭০-র জন্য একটি নির্দিষ্ট মাইক্রো সাইট খুলেছে, যার ফলে সকলেই ধরে নিয়েছেন যে শিগগিরি ভারতের বাজারে আসতে চলেছে এই ফোন, কিন্তু ওই সাইটে ফোনের দাম অথবা কোথায় পাওয়া যেতে পারে সে সম্পর্কে কিছু বলা হয় নি।

অন্যদিকে, স্যামসাংয়ের চীনা ওয়েবসাইটে স্যামসাং গ্যালাক্সি এ৭০-র বিবরণ থেকেে জানা গিয়েছে, ফোনটির দাম শুরু হবে ২,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৩০,০০০ ভারতীয় টাকা) থেকে। এই দামে পাওয়া যাবে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ওদিকে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ৩,২৯৯ ইউয়ানের (৩৪,০০০ টাকার) বিনিময়ে।

ভারতে দামের আন্দাজ তো পাওয়া গেল, কিন্তু বাজারে সাফল্যের সম্ভাবনা রয়েছে কি? ভারতের ময়দানে এই দামের মধ্যে Samsung Galaxy A70 প্রতিদ্বন্দ্বিতা করবে মূলত Poco F1, Vivo V15 Pro এবং Nokia 8.1-এর সঙ্গে। এবছরের মার্চ মাসে আনুষ্ঠানিক ভাবে গ্যালাক্সি এ৭০-র উদ্বোধন করে স্যামস্যাং। আশা করা হয়েছিল যে ১০ এপ্রিল আয়োজিত তাদের ‘আ গ্যালাক্সি’ অনুষ্ঠানে ফোনটির দাম ঘোষনা করবে তারা, কিন্তু তা স্পষ্টতই হয় নি।

এটুকু নিশ্চিতভাবে জানা গেছে যে স্যামসাং ভারতেও ফোনটি লঞ্চ করবে, যদিও তারিখ জানা যায়নি এখনও। এমনও হতে পারে যে গ্যালাক্সি এ৭০-র ঘোষণা এবং স্যামসাংয়ের প্রথম পপ-আপ রোটেটিং ক্যামেরা ফোন Galaxy A80-র প্রকাশ একই সঙ্গে ঘটবে। উল্লেখ্য, গ্যালাক্সি এ৮০-র প্রথম দেখা মেলে  ‘আ গ্যালাক্সি’ অনুষ্ঠানেই।

বিশদে বলতে গেলে, গ্যালাক্সি এ৭০ একটি মধ্যম বাজেটের স্মার্টফোন যার মধ্যে রয়েছে ইনফিনিটি-ইউ নচ ডিসপ্লে, অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, তিনটি পিছনের ক্যামেরা, এবং একটি ৪,৫০০ এমএএইচ (mAh) ব্যাটারি, যার সঙ্গে রয়েছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও আছে ৬.৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে এবং পূর্ণ এইচডি+ রেজোলিউশন।

Samsung Galaxy A70 কে চালিত করে স্ন্যাপড্রাগন প্রসেসর, যাতে রয়েছে ৬/৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ, যা বাড়িয়ে ৫১২ জিবি করে নিতে পারেন মাইক্রো এসডি কার্ড ভরে। পিছনের তিন ক্যামেরার মধ্যে আছে একটি ৩২ এমপি মেইন ক্যামেরা, ৮ এমপি আলট্রা-ওয়াইড ক্যামেরা, এবং ৫ এমপি ডেপথ সেন্সর। সামনের ক্যামেরাও ৩২ এমপি। এই ফোনে চলে অ্যান্ড্রয়েড পাই, যা অবস্থিত স্যামসাংয়ের One UI প্ল্যাটফর্মের উপর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Samsung Galaxy A70: স্যামসাং ইন্ডিয়ার সাইটে মিলল ঝলক

Advertisement