বড় খবর

চার ক্যামেরার ফোন লঞ্চ করতে চলেছে স্যামসাং

Galaxy A9 Pro (২০১৮) চারটি ক্যামেরার মধ্যে একটিতে ২৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। চারটি ক্যামেরা ১২০ ডিগ্রী কভার করতে সক্ষম।

স্যামসাং Galaxy A9 Pro (২০১৮) বিশ্বের প্রথম স্মার্টফোন, যেখানে চারটি ক্যামেরা রয়েছে। এমনটাই দাবি করছে স্যামসাং। ইতিপূর্বে প্রকাশিত রিপোর্টগুলি অনুযায়ী ডিভাইসটিতে উল্লম্বভাবে চারটি ক্যামেরা থাকবে এমন ধারণা করা হয়েছিল, ক্যামেরা সেন্সরনিয়ে বিশদ বিবরণও পাওয়া গেছে। AllAboutSamsung এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী স্যামসাং Galaxy A9 Pro (২০১৮) চারটি ক্যামেরার মধ্যে একটিতে ২৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। চারটি ক্যামেরা ১২০ ডিগ্রী কভার করতে সক্ষম। পাশাপাশি একটি প্রতিবেদনে বলা হয়েছে, পিছনের দিকে যথাক্রমে ১০ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের দুটি জুম লেন্স থাকবে।Sony IMX 576 সহ ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে সামনে।

বাকি স্পেসিফিকেশনের দিকে নজর দিলে দেখা যাবে, আসন্ন স্যামসাং Galaxy A9 Pro (২০১৮) ৬.২৮ ইঞ্চির লম্বা এইচডি + AMOLED প্যানেলের ডিসপ্লে থাকবে। স্ন্যাপড্রাগন ৭১০ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চলবে ফোনটি। ৩৭২০ এমএইচ ব্যটারি ব্যাকআপের সঙ্গে ৪ ও ৬ জিবির র‌্যাম ও ৬৪ এবং ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজের মডেলে পাওয়া যাবে ফোনটি।

এছাড়াও, AllAboutSamsung এ সম্প্রতি প্রকাশ হয়েছে Galaxy A9 Pro (২০১৮)। ফোনটি দেখতে হুবহু Galaxy A7 মত। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে পিছনে। কয়েকদিন আগে নতুন গ্যালাক্সি ফোন লঞ্চের দিন ঘোষণা করেছিল স্যামসাং। টিজার মুক্তি করে জানিয়েছে ১১ অক্টোবর সেই দিন। নতুন ফিচারই চোখ টানবে ফোনটির দিকে , তা হল থাকতে পারে ৪টি ক্যামেরা। সামনে পিছন মিলিয়ে নয়, সূত্রের খবর নতুন এই ফোনের পিছনেই থাকবে চারটি ক্যামেরা। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং তার প্রেস সেন্টার ওয়েবসাইটে লঞ্চের লাইভস্ট্রিমিং হবে, যদিও এখনও অবধি কোথায় ঘটবে তা উল্লেখ করা হয়নি কোথাও।

ওই ইমেজ থেকে স্পষ্ট যে ক্যামেরায় কোনো কারসাজি করতে চলেছে স্যামসাং। এতে মোট চারটি ক্যামেরা থাকতে পারে, তবে সামনে পিছন মিলিয়ে যদি হয়, তাহলে মাতামাতির কোনো কোনো কারণ নেই। আগের galaxy A8, A8 + ফোনে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা ছিল এবং দুটি রিয়ার ক্যামেরাও ছিল। অথবা সম্ভবত, স্মার্টফোনের 4x অপটিক্যাল জুম এ ইঙ্গিত দিচ্ছে। S9 সিরিজ, নোট 9 এইসবে 2x অপটিক্যাল জুম ফিচার রয়েছে।

এখন ফোন কিনতে গেলেই একটাই চাহিদা, স্ক্রিন হতে হবে বড়। আর সেই চাহিদাকে পূরণ করতে, স্মার্টফোন কোম্পনিরা বাজারে যে সব ফোন নিয়ে আসছে, তাতে স্ক্রিন থাকছে বেজেল লেস। এবার সেই চাহিদা মেটাতেই স্যামসং নিয়ে আসছে বেজেললেস দুটি স্ক্রিন থাকবে একটি ফোনে। কদিন ধরেই অবশ্য এর গুঞ্জন শোনা যাচ্ছে স্মার্টফোন বাজারে। ২০১৬ সালে স্যামসং প্রথম এই স্ক্রিনের আভাস দিয়েছিল। সম্প্রতি সেই পেটেন্ট অনুমোদিত হয়েছে United States Patent & Trademark Office তরফে। তবে এই ফোনের আউটলুক পরবর্তী প্রজন্মের কাছে বেশ সাড়া ফেলবে তা নিয়ে সন্দেহ নেই। ইতিমধ্যে এই স্ক্রিনের কাজ শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Samsung galaxy a9 pro 2018 camera details leak reveal four lenses october 11 launch

Next Story
ধোঁয়া উড়িয়ে স্টীম ইঞ্জিন ছুটে গেল খড়গপুরের লাইন ধরে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X