চার ক্যামেরার ফোন নিয়ে হাজির Galaxy A9 Pro

কদিন আগেই এক উড়ো খবরে গ্যাজেট দুনিয়ায় রীতিমত সাড়া পড়ে গিয়েছিল। চারটি ক্যামেরা থাকতে পারে ফোনটিতে, এই ছিল খবর। তা আদৌ কতটা সত্যি তা জানা যাবে আজকের লঞ্চে। একই সঙ্গে  Galaxy A9 (2018), Galaxy A9…

By: New Delhi  Oct 11, 2018, 7:21:54 PM

কদিন আগেই এক উড়ো খবরে গ্যাজেট দুনিয়ায় রীতিমত সাড়া পড়ে গিয়েছিল। চারটি ক্যামেরা থাকতে পারে ফোনটিতে, এই ছিল খবর। তা আদৌ কতটা সত্যি তা জানা যাবে আজকের লঞ্চে। একই সঙ্গে  Galaxy A9 (2018), Galaxy A9 Pro, Galaxy A9 Star এই তিনটি ফোন লঞ্চ হতে চলেছে আজকে। প্রসঙ্গত, এরই মধ্যে প্রসেসরের গুনগত মানের জন্য গিকবেঞ্চে জায়গা করেছে  Galaxy A9 Pro। যার দাম হতে পারে প্রায় ৪০,০০০ টাকা।

ফোনটির প্রসেসরে কোনো আপোস করে নি কোম্পানি। সে কারণেই বোধ হয় স্কোর করেছে ১৬০৯।  এছাড়া মাল্টি কোর টেস্টে স্কোর করেছে  ৫৮৪৪। এই ডিভাইসটি পাওয়ারড বাই কোয়ালকম।

Adreno 512 GPU সঙ্গে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চলবে Galaxy A9 Pro। ৩৭২০ এমএইচ ব্যটারি ব্যাকআপের সঙ্গে ৪ ও ৬ জিবির র‌্যাম ও ৬৪ এবং ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজের মডেলে পাওয়া যাবে ফোনটি। বাকি স্পেসিফিকেশনের দিকে নজর দিলে দেখা যাবে, আসন্ন স্যামসাং Galaxy A9 Pro (২০১৮) ৬.২৮ ইঞ্চির লম্বা এইচডি + AMOLED প্যানেলের ডিসপ্লে থাকবে যার রেজোলিশনন হবে ২২৮০X১০৮০ পিক্সেল।

এক্সটারনাল স্টোরেজে ব্যবহার করা যাবে ৫১২ জিবি মেমোরি কার্ড। কোয়ালকামের দ্রুত চার্জিং ব্যবস্থা থাকবে ফোনটিতে AllAboutSamsung এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী স্যামসাং Galaxy A9 Pro (২০১৮) চারটি ক্যামেরার মধ্যে একটিতে F/১.৭ অ্যাপারচারের সঙ্গে ২৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর রয়েছে। চারটি ক্যামেরা ১২০ ডিগ্রী কভার করতে সক্ষম। পাশাপাশি একটি প্রতিবেদনে বলা হয়েছে, পিছনের দিকে যথাক্রমে ১০ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের দুটি জুম লেন্স থাকবে।Sony IMX 576 সহ ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে সামনে।

কয়েকদিন আগেই  Samsung Galaxy A7 তিনটে ক্যামেরার জন্য সাড়া পড়ে গিয়েছিল মোবাইল দুনিয়ায়। শুধু যে ক্যামেরা তা নয়, রয়েছে একাধিক ফিচারও।  তবে এই ফোনটিরও ইউএসপি তার ক্যামেরাই। ইতিমধ্যে মানুষের চাহিদার দিকে নজর দিয়েছে স্যামসাং। দেখা গেছে, মূলত ফোন কেনা হয়ে থাকে ক্যামেরার ফিচার দেখে। অবশ্যই তাতে থাকা চাই বেশি মেগাপিক্সেল সেন্সর। আর সেই সব চাহিদাকে প্রশ্রয় দিতেই স্যামসাং নিয়ে এসেছিল Samsung Galaxy A7।  এবার লঞ্চ করতে চলেছে Galaxy A9 Pro।

Read the full story in English.

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Samsung Galaxy A9 on Geekbench, powered by Snapdragon 660 SoC: চার ক্যামেরার ফোন Galaxy A9 Pro

Advertisement

ট্রেন্ডিং
Advertisement