সাধ্যের দামে স্যামসাংয়ের প্রথম নচ স্ক্রিনের ফোন

মাঝারি বাজেটের দামের ফোনের বাজারে রাজত্ব মজবুত করতে ‘গ্যালাক্সি এম সিরিজ’ নিয়ে হাজির হয়েছে দক্ষিণ কোরিয়ার এই টেক সংস্থা।

By: New Delhi  Published: February 6, 2019, 1:52:24 PM

আজ থেকেই কিনতে পারবেন স্যামসাংয়ের প্রথম নচ স্ক্রিনের ফোন। তাও আবার সাশ্রয়ী দামে। অ্যামাজন ইন্ডিয়া অথবা স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে Galaxy M10 ও Galaxy M20, মধ্যবিত্তদের জন্য এই দুই এম সিরিজের নয়া ফোন কিনতে পারবেন।

মাঝারি বাজেটের দামের ফোনের বাজারে রাজত্ব মজবুত করতে ‘গ্যালাক্সি এম সিরিজ’ নিয়ে হাজির হয়েছে দক্ষিণ কোরিয়ার এই টেক জায়েন্ট। ভারতেই প্রথম শুরু করে এই এম সিরিজ ফোনের ব্যবসা।

Samsung Galaxy M10, M20: Price, offers

Galaxy M10 ফোনের দাম শুরু ৭,৯৯০ টাকা থেকে M20 দাম শুরু ৮,৯৯০ টাকা থেকে। স্যামসাং আগেই ঘোষণা করেছিল মধ্যবিত্তের বাজেটের মধ্যেই থাকবে মোবাইলের দাম। প্রসঙ্গত, স্যামসাং নয়ডার ফ্যাক্টরিতে তাদের গ্যালাক্সি এম সিরিজের ফোন তৈরির কাজ চলছে।

২ জিবি র‌্যামের সঙ্গে ১৬ জিবির ইন্টারনাল স্টোরেজ ও ৩ জিবি র‌্যামের সঙ্গে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজে পাওয়া যাবে Galaxy M10। অন্যদিকে ৩ ও ৪ জিবি র‌্যামের সঙ্গে ৩২ ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজে পাওয়া যাবে Galaxy M20। ৪ জিবি র‌্যামের মডেলের দাম ১২,৯৯০ টাকা। এর সঙ্গে রিলায়েন্স জিও জোট বেঁধে গ্রাহকদের ১৯৮ ও ২৯৯ টাকায় ডবল ডেটা রিচার্জ প্ল্যান দেবে।

এই দু’টি ফোন স্যাামসাংয়ের সর্বপ্রথম ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সমৃদ্ধ স্মার্টফোন। ৬.২ ইঞ্চির এইচ ডি+ ইনফিনিটি ভি ডিসপ্লে। আপাতত ওশেন ব্লু ও চারকোল ব্ল্যাক, এই দু’টি রঙে পাওয়া যাবে ফোন দু’টি।

স্যামসাং গ্যালাক্সি M20 ফোনে থাকবে অ্যান্ড্রয়েড-৯ পাই অপারেটিং সিস্টেম। M10 ফোনে থাকবে অ্যান্ড্রয়েড-৮.১ ওরিয়ো। থাকবে Exynos 7870 অক্টাকোর প্রসেসর। M20 ফোনটির বিশেষ আর্কযণ হল উচ্চক্ষমতা সম্পন্ন ব্যাটারি। পাঁচ হাজার এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি থাকবে এতে। M10 ফোনে থাকবে ৩৪০০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি।

Galaxy M20 ফোনটির পিছনে থাকছে ১৩ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা কম্বিনেশন। সেলফি ক্যামেরার জন্য বরাদ্দ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এই মডেলে রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সঙ্গে ফেস আনলক ফিচার‌ও দেওয়া হয়েছে। অন্যদিকে Galaxy M10 ফোনটিতে একই ১৩ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা কম্বিনেশন রয়েছে। তবে ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের ফ্লন্ট ক্যামেরা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Samsung galaxy m10 galaxy m20 february 5 sale price in india specifications offers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement