scorecardresearch

বড় খবর

Samsung Galaxy Note 9: লঞ্চের আগে সমস্ত তথ্য ফাঁস সোশাল সাইটে

স্যামসাং গ্যালাক্সি নোট ৯- এ কী কী থাকছে? লঞ্চের আগেই সব তথ্য ফাঁস টুইটারে। দেখে নিন ৭৩ হাজারি ফোনের ফিচার্সগুলি।

galaxy-note-spen-copy1
Samsung Galaxy Note 9 এর প্রসেসর Exynos এর নতুন ভার্সন
কয়েকদিন আগে স্যামসাং ঘোষণা করেছে তাদের বিগ বাজেট ফোন লঞ্চের তারিখ। অগাস্টের ৯ তারিখে নিউ ইয়র্কে এই ফোনের লঞ্চ।  তার আগেই গুজব রটেছে ফোনের খুঁটিনাটি বিষয় নিয়ে। কিন্তু তা কতটা সত্য তা নিয়ে মতবিরোধ রয়েছে। তবে সম্প্রতি Galaxy Note 9 এর একটি রিটেল বক্স নিয়ে সরগরম সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। টুইটার ইউজার @dryab টুইটারে শেয়ার করেছেন এই ফোনের একটি বক্স। যেখানে লেখা রয়েছে ফোনের যাবতীয় ফিচার।

তবে এতদিন পর্যন্ত যা জানা যাচ্ছিল, আর সম্প্রতি ফাঁস হওয়া তথ্যের মধ্যে বিস্তর ফারাক নেই।  বক্সের তথ্য অনুযায়ী ফোনটিতে থাকবে ১৮:৫:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৬.৪ ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে। আউটলুক অনেকটা Galaxy Note 8 ফোনটির আদলেই তৈরি করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানি। ফোনের ইনবিল্ট ফিচার অনুযায়ী মনে করা হচ্ছে, Samsung Galaxy Note 9 এ থাকতে পারে ৪০০০ mAh ব্যাটারি। কোম্পানি জানিয়েছে ভবিষ্যতে যে Exynos-এর একাধিক প্রসেসর পেতে চলেছেন ভারতের স্যামসং ব্যবহারকারীরা। ফোনটির ইন্টারনাল স্টোরেজ থাকবে ৫১২ জিবি। এখনও অবধি বাজার চলতি কোনো ফোনে এত বেশি স্টোরেজ পাওয়া যায় নি। Exynos 9810 প্রসেসরের সাফল্যের পর আশা করাই যায় পরবর্তী প্রসেসরেও দিব্য চলবে আপকামিং ফোনটি। প্রসেসরের ক্ষেত্রে কোনও আপোস করেনি স্যামসং।

তবে এবার S Pen এর মধ্যেই থাকবে একাধিক ফিচার। রিমোট কন্ট্রোল সিস্টেম থাকবে এই S Pen এ। Samsung Galaxy Note 9 ডিভাইস সম্পূর্ণরূপে নীল। S Pen এর মাথাটি নীল এবং বাকি অংশ সোনালি রংয়ের। প্রত্যাশা করা হচ্ছে S-Pen এ থাকতে পারে ব্লুটুথ সংযোগ। মনে করা হচ্ছে, stylus দিয়ে মিউজিক চালানো বা বন্ধ করার সঙ্গে সম্ভব হবে সেলফি তোলাও। অগাস্টের দ্বিতীয় সপ্তাহ থেকে এ দেশে এ ফোন মিলবে বলে মনে করা হচ্ছে। ভারতের বাজারে এই ফোনটির দাম হতে চলেছে প্রায় ৭৩ হাজার টাকা।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung galaxy note 9 retail box leaked reveals 4000mah battery and s pen remote control