scorecardresearch

বড় খবর

Samsung Galaxy: লঞ্চ হল স্যামসাংয়ের তিন ক্যামেরার ফোন, নতুনত্ব কী?

Samsung Galaxy S10, S10+ and S10e Features, Price: S10 এবং S10+ ফোন দুটিতে হেডফোন জ্যাক, ইউএসবিসি পোর্ট, এবং নতুন OneUI ইন্টারফেসের সঙ্গে থাকবে তিনটি করে রিয়ার ক্যামেরা।

Samsung Galaxy: লঞ্চ হল স্যামসাংয়ের তিন ক্যামেরার ফোন, নতুনত্ব কী?
Samsung Galaxy S10, S10+, S10e and S10 5G Phone

Samsung Galaxy S10, S10+ Specification and Price: ফের স্যামসাং-এর তিন ক্যামেরার ফোন। তবে এ ক্ষেত্রে অভিনবত্ব কী? স্যামসাং গ্যালাক্সি সিরিজের এই দুই নয়া ভ্যারিয়েন্ট আসল বাজিমাত করেছে স্পেসিফিকেশন-সহ ক্যামেরা অবস্থানে। স্যামসাংয়ের এই নতুন দুই সদস্য এস সিরিজের অন্তর্গত। Galaxy S10 এবং S10+। বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিস্কোতে লঞ্চ হল ফোন দুটি। এগুলির মধ্যে তফাৎ শুধু মাপ এবং দামের। Galaxy S9 ফোনের সিকুয়্যাল Galaxy S10, একইসঙ্গে Galaxy S10+ হল Galaxy S9+ ফোনের আপডেটেড ভার্সন।

আরও পড়ুন:মধ্যবিত্তের জন্য এস সিরিজের নয়া ফোন লঞ্চ করল স্যামসাং

জানা যাচ্ছে, অনেকাংশেই মিল রয়েছে S10 এবং S10+ ফোন দুটির মধ্যে। উভয় ফোনেই রয়েছে ‘ইনফাইনিটি ও পাঞ্চ হোল ডিসপ্লে’। এছাড়া, প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ অথবা স্যামসাং-এয়ের নিজস্ব Exynos ৯৮২০। উভয় ফোনের আউটলুক গ্লাসই মেটাল দিয়ে তৈরি। ধুলো এবং জল থেকে সুরক্ষিত রাখার জন্য এই ফোনে রয়েছে অতিরিক্ত ব্যবস্থাও। এছাড়া S10 এবং S10+ ফোন দুটিতে হেডফোন জ্যাক, ইউএসবিসি পোর্ট, এবং নতুন OneUI ইন্টারফেসের সঙ্গে থাকবে তিনটি করে রিয়ার ক্যামেরা।

Samsung Galaxy S10, S10+, S10e and S10 5G Phone

স্পেসিফিকেশন: Galaxy S10 ফোনে রয়েছে ৬.১ ইঞ্চির Quad HD+ কার্ভড AMOLED ডিসপ্লে, আর Galaxy S10+ ফোনে থাকছে ৬.৪ ইঞ্চির Quad HD+ ও কার্ভড AMOLED স্ক্রিন। আরও জানা গিয়েছে, উভয়ফোনেই পিল সেপের ডিসপ্লে হোল থাকবে, যেখানে রয়েছে ফ্রন্ট ফেসিং ক্যামেরার লেন্স।

Galaxy S10+ ফোনে রয়েছে দুটি ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এখানে থাকবে ১০ ও ৮ মেগাপিক্সেলের কম্বিনেশন। তবে S10-এ পাওয়া যাবে একটি ১০ এমপির ফ্রন্ট ক্যামেরাও।

Samsung Galaxy S10, S10+, S10e and S10 5G Phone

পিছনে তিনটি ক্যামেরার মধ্যে দুটিতে থাকছে OIS সেটআপ। ১২ মেগাপিক্সেলের ভেরিয়েবল অ্যাপারচার লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ‌অ্যাঙ্গেল লেন্স। তবে এবার তিন ক্যামেরা থাকবে অনুভূমিকভাবে। ক্যামেরার পাশে থাকছে LED ফ্ল্যাশ।

রিয়ার ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের বদলে নেক্সট জেনারেশন আল্ট্রা-সনিক বায়োমেট্রিক অথেন্টিকেশনও থাকবে উভয় ফোনেই। স্যামসাংয়ের নিজস্ব OneUI অপারেটিং সিস্টেমে চলবে উভয় ফোন। এটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই ভার্সনের ভিত্তিতে তৈরি। এর সঙ্গে থাকছে ওয়ারলেস চার্জিং-এর ব্যবস্থা। ৬ জিবি/৮ জিবি র‌্যামের সঙ্গে থাকছে ১২৮ জিবি/৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজের দুটি মডেল। আপাতত স্যামসাংয়ের টপ মডেল হতে চলেছে Galaxy S10+। এ ক্ষেত্রে ১২ জিবি র‌্যামের সঙ্গে ১ টিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহারের সুবন্দবস্ত করেছে স্যামসাং। তবে দাম কত হবে তা এখনও স্পষ্ট হয়নি।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung galaxy s10 s10 plus price in india specifications features india