scorecardresearch

বড় খবর

স্যামসাং আনবে প্রথম ফাইভ জি ?

স্যামসাং আগামী বছরে অ্যাপল এবং চীনা স্মার্টফোন কোম্পানি গুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় এগিয়ে থাকার জন্য বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করবে  বলেই জানা গেছে Bloomberg এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে।

স্যামসাং লঞ্চ করছে Galaxy S10 এর ফাইভ জি সংস্করণের তিনটি মডেল। স্যামসাং আগামী বছরে অ্যাপল এবং চীনা স্মার্টফোন কোম্পানি গুলির সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় এগিয়ে থাকার জন্য বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করবে  বলেই জানা গেছে Bloomberg এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে।

কয়েকদিন ধরেই আলোচিত হচ্ছে আপকামিং ফোল্ডেবেল স্ক্রিন সম্পর্কে। গ্যাজেট দুনিয়ায় নয়া ডিসপ্লে নিয়ে আসার তালিকায় নাম লিখিয়েছে স্যামসংও। দক্ষিণ কোরিয়ার সংবাদপত্র দ্য বেল-এ প্রকাশিত একটি খবর অনুযায়ী আগামী বছর ২০১৯ সালে ফেব্রুয়ারি মাস নাগাদ ফোল্ডেবেল স্ক্রিন সহ গ্যালেক্সি টেন নিয়ে আসছে স্যামসং। খুব সম্ভবত বার্সেলোনায় অনুষ্ঠিত ২০১৯ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে শোকেস করা হবে এই ফোনটি।

আরও পড়ুন: বিএসএনএলের নতুন অফার; ৩৯৯ টাকার সুবিধা ১০০ টাকায়

সূত্রের খবর এই স্মার্টফোনটি “Winner” কোডনেম বহন করবে। কিন্তু শুরুতে “Valley” কোডনেম হতে পারে এমনই আভাস দিয়েছিল স্যামসাং। ৩.৫ ইঞ্চির OLED স্ক্রিনটি হবে ৩ ভাঁজ করা ডিজাইনের, যার একদিক থাকবে বাইরে, এবং অন্য দুটো অংশ থাকবে ভিতরের দিকে। যখন দুটো স্ক্রিন খোলা হবে তখন ফোনটির ডিসপ্লের পরিমাপ হবে ৭ ইঞ্চি। এই ফোনটির অন্যতম সুবিধা হবে যখন ফোনটির দুটি প্যানেল ভিতরের দিকে থাকবে, তখন বাইরের দিকে থাকা প্যানেলের সাহায্যে অনায়াসে কাজ করা যাবে। আগামী মাসেই সান ফ্রান্সসিসকোতে শোকেস করা হবে ফোল্ডেবল স্মার্টফোনের মডেল।

আরও পড়ুন:জনপ্রিয়তার শীর্ষে নোকিয়ার “কলা ফোন”, মিলছে ৫৪৪ জিবির ফ্রি ডেটা

মার্কিন মুলুকে Samsung Galaxy S10 5G এর সঙ্গে লঞ্চ করা হয়েছে  পঞ্চম প্রজন্মের চিপসেট। দক্ষিণ কোরিয়ায় প্রকাশিত এক প্রতিবেদনে দ্য বেল দাবি করেছেন যে Samsung Galaxy S10 5G , ৫ ই মার্চ ২০১৯-এর কাছাকাছি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে, ২০১৯ সালে শুরু হয়ে যাবে ফাইভ জি পরিষেবা। রিপোর্টে বলা হয়েছে যে,Samsung Galaxy S10 স্যামসাং প্রথম ফোন যে মডেলে পাওয়া যাবে ফাইভ জি পরিষেবা।

Samsung Galaxy S10 ফোনটির দুইদিকেই থাকবে কার্ভড স্ক্রিন সঙ্গে OLED ডিসপ্লে। যা Samsung Galaxy S9 সিরিজেই ছিল। Bloomberg রিপোর্টে বলা হয়েছে যে এই ফোনটি প্রায় ৫.৮-ইঞ্চির ডিসপ্লে রয়েছে এবং ফোনটিতে বেজেল নেই বললেই চলে। Samsung Galaxy S10 ফোনে থাকবে তিনটি রিয়ার ক্যামেরা পাশাপাশি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমে চলবে Galaxy S10 ।

Read the full story English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung galaxy s10 to have 5g variant triple cameras report