scorecardresearch

বড় খবর

আগামী মাসেই লঞ্চ হতে পারে Samsung Galaxy S22 সিরিজের স্মার্টফোন, জেনে নিন লেটেস্ট ফিচার

সূত্র মারফত খবর আগামী ৮ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে Galaxy S22 সিরিজ।

Galaxy S21 সিরিজের একটি আপগ্রেড সংস্করণ হিসাবেই বাজারে পা রাখল S22 সিরিজ

স্যামসাং (Samsung) আগামী মাসেই লঞ্চ করতে পারে তাদের নতুন ফোন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে স্যামসাং লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Samsung Galaxy S22, Samsung Galaxy S22+ এবং Samsung Galaxy S22 Ultra। সংস্থার আগামী গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টেই লঞ্চ করা হতে পারে এই নতুন ফোন। সংস্থার একটি ব্লগ পোস্টে এই ফোন লঞ্চের খবরে সিলমোহর দিয়েছেন হেড এমএক্স বিজনেস টিএম রোহ। কোম্পানির তরফে একটি ভিডিও টিজারও লঞ্চ করা হয়েছে। সেই ভিডিও টিজারে দেখা যাচ্ছে, আপকামিং গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট সম্পর্কে।

সেই ভিডিও-য় বেশি কিছু না-জানানো হলেও বলা হয়েছে যে, পরের মাসেই অর্থাৎ ফেব্রুয়ারিতেই সেই গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট অনুষ্ঠিত হবে এবং সেই অনুষ্ঠানেই লঞ্চ করা হতে পারে নতুন ফোন। স্যামসাং সংস্থার গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট অনুষ্ঠিত হতে পারে ফেব্রুয়ারি মাসের ৮ তারিখ নাগাদ।

সূত্র মারফত খবর আগামী ৮ ফেব্রুয়ারি লঞ্চ হতে চলেছে Galaxy S22 সিরিজ। এস সিরিজের ফোনে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এসওসি (Snapdragon 8 Gen 1 SoC)। এ ছাড়া ইউরোপ, পশ্চিম এশিয়া, আফ্রিকা, মিডল-ইস্ট এশিয়ার জন্য স্যামসাং কোম্পানির নতুন এস সিরিজের ফোনে ব্যবহার করা হতে পারে এক্সিনস ২২০০ এসওসি (Exynos 2200 SoC)। এই কোম্পানির নতুন এস সিরিজের ফোনে রয়েছে আধুনিক ও উন্নত ফিচার। এর মধ্যে রয়েছে শক্তিশালী ক্যামেরা, উন্নত চিপসেট এবং আধুনিক ব্যাটারি। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী জানা যাচ্ছে যে, স্যামসাং লঞ্চ করতে চলেছে তাদের নতুন স্মার্টফোন Samsung Galaxy S22, Samsung Galaxy S22+ এবং Samsung Galaxy S22 Ultra।

Samsung এর পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি এখন পর্যন্ত সবথেকে আপগ্রেড স্পেসিফিকেশন সহ দেওয়া হবে। স্যামসাং-এর আসন্ন স্মার্টফোনে Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর দেওয়া হতে পারে। এই Samsung ফোনগুলি 12GB পর্যন্ত RAM সহ দেওয়া হবে। এর সাথে, এই স্যামসাং ফোনগুলি বিভিন্ন অংশে Exynos প্রসেসর সহ দেওয়া যেতে পারে। আসন্ন Samsung স্মার্টফোনটি Android 12-এর উপর ভিত্তি করে One UI 4.0-এ চলবে। এর সাথে, এই ফোনটি 4500 থেকে 5,000mAh পর্যন্ত ব্যাটারি এবং 80W ফাস্ট চার্জ সহ পেশ করা হতে পারে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে, Samsung Galaxy S22 সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এর সাথে ফোনের সামনে সেলফি ক্যামেরা সেন্সরের জন্য একটি পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হতে পারে। এর সাহায্যে এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম স্মার্টফোনে S-Pen এর সাপোর্টও দেওয়া হতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung galaxy s22 launch next month