মানুষের চোখের মত কথা বলবে স্যামসাং গ্যালাক্সি S9+ এর ক্যামেরা

দুটি অ্যাপারচার থাকার কারণে কম থেকে অতিরিক্ত আলো, সব পরিস্থিতিতেই নিজের থেকে ক্যামেরা বদলে নেবে অ্যাপারচারের মোড। আমরা যেমন অন্ধকারে দেখার চেষ্টা করলে চোখ বড় করি বা বেশি আলোতে ছোট, ঠিক তেমনই স্যামসাং গ্যালাক্সি S9+…

By: Kolkata  Updated: May 24, 2018, 06:11:12 PM

ক্যামেরার আপডেটেড ফিচারে তাক লাগিয়ে দিয়েছে স্যামসাং। কয়েকদিন আগেই স্মার্টফোন ওয়ার্ল্ডে নিয়ে এসেছে গ্যালাক্সি S9 ও  S9+। কোম্পানির দাবি আলো আঁধারিতে যে দৃশ্য আপনি আবছা দেখতে পান, সেই দৃশ্যকেই ক্যামারাবন্দি করবে গ্যালাক্সি  S9+। যা হুবহু আপনার চোখে দেখা দৃশ্যের মতই। অর্থাৎ অল্প আলোতেও ছবি তুলতে সক্ষম হবেন আপনি।

স্যামসাং গ্যালাক্সি S9+ ফোনটির ইউএসপি ডুয়াল অ্যাপারচার একটি ক্যামেরায়। বিভিন্ন রকম লাইটে ফোনটির ক্যামেরা একেবারে সেরা পারফর্মেন্স দিতে প্রস্তুত। তার জন্য কোনোরকম অতিরিক্ত ম্যানুয়াল সেটিং-এর বা আলোর কমবেশি নিয়ে বাড়তি ভাবনার প্রয়োজন হবে না। দুটি অ্যাপারচার থাকার কারণে কম থেকে অতিরিক্ত আলো, সব পরিস্থিতিতেই নিজের থেকে ক্যামেরা বদলে নেবে অ্যাপারচারের মোড। যেমনটি হয়ে থাকে মানুষের চোখে। আমরা যেমন অন্ধকারে দেখার চেষ্টা করলে চোখ বড়ো করি বা বেশি আলোতে ছোট, ঠিক তেমনই স্যামসাং গ্যালাক্সি S9+ ফোনটিতে রয়েছে ডুয়াল সেন্সর। কোম্পানি রিটেল শোরুমগুলোতে ডেমো দেওয়ার জন্য একটি ডিভাইস দিয়েছে। যা দিয়ে আপনি হাতেনাতে পরখ করে নিতে পারবেন এই ফোনের ক্যামারার গুণগত মান।

স্যামসাং গ্যালাক্সি S9+ ফোনটিতে মাল্টিফ্রেম নয়েজ রিডাকশন ফিচারও রয়েছে। যা দিয়ে সহজেই কম আলোয় ছবি তোলার সময় যে নয়েজ থাকে তা মুছে দেওয়া যাবে। দুটি FPS এ পাওয়া যাবে স্লো-মোশন মোড। ৯৬০ ও ২৪০ ফ্রেম পার সেকেন্ডে স্লো মোশন ভিডিও শ্যুট করা যাবে স্যামসাং গ্যালাক্সি S9+ দিয়ে। তৎক্ষণাৎ এডিটও করা যাবে সেই ভিডিও, পাশাপাশি ভিডিওর সঙ্গে জুড়ে দিতে পারবেন আপনার প্লে লিস্টের পছন্দের গান। রিভার্স লুপ, ফরওয়ার্ড লুপ ও সুইং করা যাবে ভিডিওটিকে। ছবিতে ব্যাকগ্রাউন্ড কতটা ফেড করবেন, তা ম্যানুয়ালি আপনিই ঠিক করে নিতে পারবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Samsung galaxy s9 plus best camera phone like human eye11441

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X