স্যামসাং এর 4x fun কি ?

সামনে পিছন মিলিয়ে নয়, সূত্রের খবর নতুন এই ফোনের পিছনেই থাকবে চারটি ক্যামেরা।

By: New Delhi  Sep 16, 2018, 11:50:47 AM

নতুন গ্যালাক্সি ফোন লঞ্চের দিন ঘোষণা করল স্যামসাং। সম্প্রতি একটি টিজার মুক্তি করে জানিয়েছে ১১ অক্টোবর সেই দিন। নতুন ফিচারই চোখ টানবে ফোনটির দিকে , তা হল থাকতে পারে ৪টি ক্যামেরা। সামনে পিছন মিলিয়ে নয়, সূত্রের খবর নতুন এই ফোনের পিছনেই থাকবে চারটি ক্যামেরা।

কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং তার প্রেস সেন্টার ওয়েবসাইটে লঞ্চের লাইভস্ট্রিমিং হবে, যদিও এখনও অবধি কোথায় ঘটবে তা উল্লেখ করা হয়নি কোথাও।

সম্প্রতি কোম্পানি টুইটার হ্যান্ডেলে ‘4x fun’ লিখে একটি ইমেজ শেয়ার করেছে। এই টুইটে জানানো হয়েছে ১১ অক্টোবর লঞ্চ হবে এই স্মার্টফোন। কোম্পানির ওয়াবসাইট থেকে সরাসরি সম্প্রচারিত করা হবে এই ইভেন্ট। কয়েক মাস আগে এক রিপোর্টে জানা গিয়েছিল অক্টোবর মাসে এক ইভেন্টে লঞ্চ হতে চলেছে নতুন গ্যালাক্সি ফোন। এবার সেই খরব সত্যি হতে চলেছে।

ওই ইমেজ থেকে স্পষ্ট যে ক্যামেরায় কোনো কারসাজি করতে চলেছে স্যামসাং। এতে মোট চারটি ক্যামেরা থাকতে পারে, তবে সামনে পিছন মিলিয়ে যদি হয়, তাহলে মাতামাতির কোনো কোনো কারণ নেই। আগের galaxy A8, A8 + ফোনে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা ছিল এবং দুটি রিয়ার ক্যামেরাও ছিল। অথবা সম্ভবত, স্মার্টফোনের 4x অপটিক্যাল জুম এ ইঙ্গিত দিচ্ছে। S9 সিরিজ, নোট 9 এইসবে 2x অপটিক্যাল জুম ফিচার রয়েছে।

এখন ফোন কিনতে গেলেই একটাই চাহিদা, স্ক্রিন হতে হবে বড়। আর সেই চাহিদাকে পূরণ করতে, স্মার্টফোন কোম্পনিরা বাজারে যে সব ফোন নিয়ে আসছে, তাতে স্ক্রিন থাকছে বেজেল লেস। এবার সেই চাহিদা মেটাতেই স্যামসং নিয়ে আসছে বেজেললেস দুটি স্ক্রিন থাকবে একটি ফোনে। কদিন ধরেই অবশ্য এর গুঞ্জন শোনা যাচ্ছে স্মার্টফোন বাজারে। ২০১৬ সালে স্যামসং প্রথম এই স্ক্রিনের আভাস দিয়েছিল। সম্প্রতি সেই পেটেন্ট অনুমোদিত হয়েছে United States Patent & Trademark Office তরফে। তবে এই ফোনের আউটলুক পরবর্তী প্রজন্মের কাছে বেশ সাড়া ফেলবে তা নিয়ে সন্দেহ নেই। ইতিমধ্যে এই স্ক্রিনের কাজ শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Samsung Galaxy smartphone launch on October 11 : স্যামসাং এর 4x fun কি ?

Advertisement

Advertisement

Advertisement