কলকাতায় লঞ্চ হল স্যামসাং এর চারটি নতুন ফোন

প্রত্যেকটি ফোনের ইউএসপি হল ডিসপ্লে, এছাড়া নতুন প্রজন্মের চাহিদার কথা মাথায় রেখে থাকছে ক্যামেরা এবং ভিডিও চ্যাটের বেশ কিছু অভিনবত্ব।

By: Kolkata  Updated: May 21, 2018, 06:44:51 PM

কয়েকদিন ধরে আপকামিং মডেল নিয়ে শিরোনামে ছিল স্যামসাং। অবশেষে একটি নয়, একেবারে চারটি ফোন নিয়ে কলকাতা শহরে হাজির তারা। আজ ভারতের বিভিন্ন শহরে কোম্পানি একটি ইভেন্টের মাধ্যমে লঞ্চ করল তাদের Galaxy j6, j8, A6 এবং A6+। কোম্পানির দাবি প্রত্যেকটি ফোনের ইউএসপি হল ডিসপ্লে, এছাড়া নতুন প্রজন্মের চাহিদার কথা মাথায় রেখে থাকছে ক্যামেরা এবং ভিডিও চ্যাটের বেশ কিছু অভিনবত্ব। Galaxy j6 এর দাম শুরু ১৩,৯৯০ টাকা থেকে, j8 এর দাম ১৮,৯৯০, A6 এর দাম ২১,৯৯০ এবং A6+ এর দাম ২৫,৯৯০ টাকা।

এই চারটি ফোনেই থাকবে আপনার চাহিদা অনুযায়ী ফিচারের সুবিধা। কিনতে যাওয়ার আগে নিজেই ফিচার সম্পর্কে অবগত হয়ে নিন।

SAMSUNG GALAXY J6: ৫.৬ ইঞ্চির স্ক্রিনে আছে সুপার AMOLED ডিসপ্লে সমেত ৭২০ X ১২৮০ পিক্সেলের রেজোলিউশন। EXYNOS ৭ সিরিজের অক্টাকোর প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৩ জিবি ও ৪ জিবি র‌্যামের ভার্সনে, এবং ৩২ জিবি ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া গেলেও এক্সটারনাল স্টোরজে ২৫৬ জিবি ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে থাকবে ৩০০০ এমএইচের ব্যাটারি। F/১.৯ অ্যাপারচারের ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার সঙ্গে থাকবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। উন্নতমানের ছবি তোলার জন্য সামনে ও পিছনে থাকবে LED ফ্ল্যাশ। j6 এর আউটলুক ডিজাইন করা হয়েছে পলিকার্বোনেট দিয়ে। এই মডেলটির দুটি ভার্সনের দাম র‌্যাম ও স্টোরেজের জন্য অবশ্যই আলাদা। ৩ জিবি র‌্যাম/৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৩,৯৯০ টাকা, ৪ জিবি র‌্যাম/৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজের দাম ১৬,৪৯০ টাকা।

SAMSUNG GALAXY j8: এই ফোনটিও অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চালিত। অক্টাকোর স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৩৫০০ এসএইচের ব্যাটারি সহ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি শুধুমাত্র ৪ জিবি র‌্যাম ভার্সনেই পাওয়া যাবে। ৬ ইঞ্চির এইচডি স্ক্রিনে থাকবে সুপার AMOLED ডিসপ্লে। F/১.৭ অপারচারের ১৬ মেগাপিক্সেলের থাকবে প্রাইমারি ক্যামেরা, একইসঙ্গে থাকবে F/১.৯ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। সেলফি তোলার জন্য F/১.৯ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেল বরাদ্দ। উভয়দিকেই থাকবে ক্যামেরার সঙ্গে LED ফ্ল্যাশ। পলিকার্বোনেট ডিজাইনের আউটলুকে ভারতের বাজারে ফোনটির দাম ১৮,৯৯০ টাকা।

SAMSUNG GALAXY A6: কোম্পানির দাবি A সিরিজের ফোনদুটির ডিজাইন গ্রাহকের নজর কাড়বে। স্লিক ডিজাইনের সঙ্গে মেটাল বডিতে পাওয়া যাবে এই সিরিজে। A6 ফোনটিতে থাকবে EXYNOS ৭ সিরিজের অক্টাকোর প্রসেসর সহ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। এই মডেলটি একটি র‌্যাম ভার্সনে পাওয়া গেলেও ইন্টারন্যাল স্টোরেজ রয়েছে দুটি, ৩২ ও ৬৪ জিবির। উভয়দিকেই ১৬ মেগাপিক্সেল ক্যামেরা কম্বিনেশনের সঙ্গে LED ফ্ল্যাশ পাওয়া যাবে। সমগ্র ফোনটি চালানোর জন্য ৩০০০ এমএইচের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। মেটাল ইউনিবডি আউটলুকে দুটি মডেলের দাম ২১,৯৯০ টাকা ও ২২,৯৯০ টাকা।

SAMSUNG GALAXY A6+: সদ্য প্রকাশ্যে আসা ফোনগুলির মধ্যে এই হ্যান্ডসেটটির দাম একটু বেশি। ৬ ইঞ্চির স্ক্রিনে সুপার AMOLED ডিসপ্লেতে পাওয়া যাবে FHD রেজলিউশন। এই ফোনটির মূল ইউএসপি হল ক্যামেরা। দুটি ক্যামেরা রয়েছে – f/১.৭ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা ও F/১.৯ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। তবে সেলফির জনপ্রিয়তা কে মাথায় রেখে ফোনটিতে দেওয়া হয়েছে F/১.৯ অ্যাপারচারের ২৪ মেগাপিক্সেল ক্যামেরাও। ক্যামেরার সঙ্গে পাওয়া যাবে LED ফ্ল্যাশ। ফোনটি পাওয়া যাবে শুধুমাত্র ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে। ২৫৬ জিবি অবধি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে ফোনটিতে। অ্যান্ড্রয়েড ওরিও অপার্টিংঽ সিস্টেমে চলা ফোনটিতে থাকবে ৩৫০০ এমএইচের ব্যাটারি। এই ফোনটির বাইরের অংশ মেটাল বডি দিয়ে তৈরি।

চারটি ফোনেই রয়েছে কিছু স্পেশাল ফিচার যা বর্তমানে বাজার চলতি অন্যান্য স্মার্টফোনের মধ্যে অনন্য

কোম্পানির দাবি তাদের এবছরের প্রত্যেকটা সিরিজের ফোনের সাইজ না বাড়লেও ১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে ফোনগুলির স্ক্রিন। মাল্টিটাস্কিং এ কোনো রকম সমস্যা হবে না এবং স্ক্রিন ওপেন করা মাত্রই ব্রাউজিংএর সময় দেখা যাবে অতিরিক্ত বিষয়। কোনো ভিডিও বা গেম খেলার সময় দরকারি মেসেজ এসে পড়লে আপনাকে গেম বা ভিডিও ছেড়ে বেরতে হবে না। কোনো নোটিফিকেশন এলে, ভিডিও এবং গেমের ওপরই স্ক্রিনে ট্রাল্সপারেন্ট পপ-আপ দেখা যাবে, যেখানে কোনো প্রতিবন্ধকতা ছাড়াই রাতারাতি আপনি রিপ্লাইও দিতে পারবেন।

ক্যামেরার ক্ষেত্রে রয়েছে লাইভ ফোকাস ফিচার, যা দিয়ে খুব সহজেই আপনি ছবি সাবজেক্টকে ফোকাস করে ব্যাকগ্রাউন্ডকে ঝাপসা করে দিতে পারবেন। কোম্পানির দাবি, কম আলোতেও উন্নতমানের ছবি তুলতে সক্ষম J ও A সিরিজের ফোনগুলি।

বলাই বাহুল্য, স্যামসাং তার পুরোনো আউটলুকের ঘেরাটোপ থেকে বেরিয়েছে। নীল কালো এবং গোল্ড রঙে পাওয়া যাবে চারটি মডেলের প্রত্যেকটি হ্যান্ডসেট। চারটি ফোনেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে পিছনে।

রাস্তাঘাটে চলতে ফিরতে কারোর পোশাক-আষাক নজর কাড়লে জানতে ইচ্ছা করতে পারে কোথা থেকে কিনেছে বা কোথায় পাওয়া যায়। স্যামসাং মল অ্যাপের দৌলতে প্রত্যেকটা হ্যান্ডসেটে সেই পোশাকের ছবি তুললেই সুরাহা হবে আপনার কৌতূহলের।

A সিরিজের ফোন কিনলে পাবেন ৩০০০ টাকা অবধি ক্যাশব্যাক অফারের সুবিধা, যদি পেটিএম বা ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড দিয়ে কেনেন। পাশাপাশি, J সিরিজের ফোন দুটি পেটিএম ও ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড দিয়ে কিনলে ১৫০০ টাকা অবধি ক্যাশব্যাক পাবেন বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Samsung launched new galaxy j and a smart phone with infinity display and chat over video

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X