scorecardresearch

বড় খবর

Galaxy A সিরিজের দুটি স্মার্ট ফোন বাজারে আনল Samsung

জানা গিয়েছে মডেল দুটি গত বছরের লঞ্চ হওয়া Galaxy A12 এবং Galaxy A13 আপডেট ভার্সন হিসাবে সামনে এসেছে।

Galaxy A সিরিজের দুটি স্মার্ট ফোন বাজারে আনল Samsung
Samsung বাজারে নিয়ে এল দুটি Galaxy A সিরিজের স্মার্টফোন।

Samsung বাজারে নিয়ে এল দুটি Galaxy A সিরিজের স্মার্টফোন। Samsung Galaxy A13 এবং Samsung Galaxy A23। জানা গিয়েছে মডেল দুটি গত বছরের লঞ্চ হওয়া Galaxy A12 এবং Galaxy A13 আপডেট ভার্সন হিসাবে সামনে এসেছে। এই ফোনের মূল আকর্ষণ অক্টাকোর প্রসেসর সেই সঙ্গে ৫০০০ এমএএইচ ব্যাটারি সেই সঙ্গে এই ফোনে থাকছে ৫০ এমপি কোয়াড রিয়ার ক্যামেরা। Android 12 নির্ভর One UI 4.1 সিস্টেমে চলবে এই ফোন। Samsung Galaxy A13 মডেল দুটি ভ্যারিয়েন্টে সামনে এসেছে ৪ জিবি + ১২৮ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি। মডেল দুটির দাম, ১৪,৯৯৯ টাকা এবং ১৭,৯৯৯ টাকা। Samsung Galaxy A23 মডেলের ৬ জিবি  + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম যথাক্রমে ১৯,৪৯৯ টাকা এবং ২০,৯৯৯ টাকা। জানা গিয়েছে কালো, সাদা, কমলা সহ একাধিক রঙ্গে বাজারে এসেছে এই মডেলের ফোন।

Samsung Galaxy A13 স্পেসিফিকেশন

Samsung Galaxy A13 এই মডেলে রয়েছে একটি ৬.৬ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। যা ফুল-এইচডি+ (১০৮০x২৪০৮ পিক্সেল) রেজোলিউশন অফার করে। ফোনে রয়েছে একটি এক্সিনস ৮৫০ চিপসেট৷ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ বাড়ানো যাবে ১ টিবি পর্যন্ত।  

ডিভাইসটির পিছনের দিকে রয়েছে একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার মধ্যে প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের। এছাড়া বাকি ক্যামেরাগুলি যথাক্রমে একটি ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, একটি ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা, এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা‌। সামনে আছে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে থাকছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ নির্ভর ওয়ানইউআই ৪.১ কাস্টম ইন্টারফেস প্রি-ইনস্টলড থাকছে।  ফোনে থাকছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Samsung Galaxy A23 স্পেসিফিকেশন

Samsung Galaxy A23 মডেলেও রয়েছে ৬.৬ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। যেটি ফুল-এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করে। এতে স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে।

ফোনটির পিছনের দিকে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার মধ্যে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। অন্য দিকে, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। ফোনে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়া, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ নির্ভর ওয়ানইউআই ৪.১ দ্বারা চালিত।   

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung quietly launches galaxy a13 galaxy a23 with 5000 mah battery in india price specs