চার ভাঁজ করে পকেটে পুরে নেওয়া যাবে স্যামসাং’র ফোন, দেখুন ভিডিও

বড়ো ট্যাবকে চার ভাঁজ করে ছোট করা যাচ্ছে। এই ফিচারের ওপর এখনও কাজ করছে জায়েন্ট স্মার্টফোন নির্মাণ কোম্পানি স্যামসাং।

By: Kolkata  October 30, 2019, 2:34:56 PM

গত বছর থেকেই স্যামসাং সহ অন্যান্য স্মার্টফোন নির্মাতা কোম্পানি ঘোষণা করেছিল তারা বাজারে ফ্ল্যাগশিপ বিভাগে নিয়ে আসছে ফোল্ডেবল স্মার্টফোন। অর্থাৎ স্ক্রিনকে ভাঁজ করা যাবে। ইতিমধ্যে, চুপি চুপি চমক দিয়েছে মাইক্রোসফট। সবার আগে লঞ্চ করেছে ডুয়াল স্ক্রিনের ডিভাইস। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে থাকবে .৬ ইঞ্চির দুটি ডিসপ্লে যা ৩৬০ ডিগ্রি রোটেট করা যাবে। তবে, সেই পথে না হেঁটে সম্পূর্ণ আলাদা চটকদারির সঙ্গে ভাঁজ করা স্মার্টফোন লঞ্চ করতে চলেছে স্যামসাং।

স্যামসাং ডেভলপার কন্ফারেন্সে একটি টিজার ভিডিও লঞ্চ করেছে স্যামসাং। তাতে দেখা যাচ্ছে, বড়ো ট্যাবকে চার ভাঁজ করে ছোট করা যাচ্ছে। এই ফিচারের ওপর এখনও কাজ করছে জায়েন্ট স্মার্টফোন নির্মাণ কোম্পানি স্যামসাং।

নাম কী হবে স্যামসাংয়ের ফোল্ডেবল মডেলের, তা সংস্থার তরফ থেকে এখনও জানানো হয়নি। টিজারে দেখা যাচ্ছে, চতুর্ভুজ আকৃতির ট্যাব প্রথম লম্বালম্বি ভাবে ভাঁজ করা হচ্ছে। তখন উল্টোপিঠে স্ক্রিন জ্বলে উঠছে। এরপর মাঝখান থেকে ভাঁজ করা হচ্ছে স্ক্রিন। মোটোরোলা কোম্পানিও ঠিক একই রকম ক্লেমশেল ফেল্ডেবল ফোনের ওপর কাজ করছে। যা লঞ্চ হবে ১৬ নভেম্বর।

স্যামসাং’র ফোল্ডেবল স্মার্টফোনের দাম দেড় লাখ ছাড়াতে পারে বলে মনে করছে ওয়াকিবহল মহল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Samsung teases clamshell style foldable phone at sdc 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X