scorecardresearch

বড় খবর

Samsung Galaxy Tab S8 লঞ্চ: তিনটি নয়া ট্যাব লঞ্চ করল টেকজায়ান্ট Samsung

নতুন Samsung Galaxy Tab S8 সিরিজটিতে রয়েছে অপশনাল ৫জি কানেক্টিভিটির সুবিধা।

Samsung Galaxy Tab S8 সিরিজের অধীনে রয়েছে Samsung Galaxy Tab S8, Galaxy Tab S8+ এবং Galaxy Tab S8 Ultra

স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Galaxy Unpacked 2022) লঞ্চ ইভেন্টে Samsung Galaxy S22 স্মার্টফোন সিরিজের পাশাপশি লঞ্চ হয়েছে Samsung Galaxy Tab S8 সিরিজের অধীনে Samsung Galaxy Tab S8, Galaxy Tab S8+ এবং Galaxy Tab S8 Ultra – এই তিন বহু প্রতীক্ষিত ট্যাবলেটও। এই লাইনআপের বেস মডেল এবং ‘Plus’ মডেলটি যথাক্রমে ২০২০-তে লঞ্চ হওয়া Galaxy Tab S7 এবং Galaxy Tab S7+-এর উত্তরসূরি হিসেবে এসেছে। তবে Samsung Galaxy Tab S8 Ultra ট্যাবটি এই লাইনআপের একটি সম্পূর্ণ নতুন মডেল, যেটি ব্যবহারকারীদের দেবে একটি সম্পূর্ণ আপগ্রেডেড অভিজ্ঞতা। নতুন Samsung Galaxy Tab S8 সিরিজটি্তে রয়েছে  অপশনাল ৫জি কানেক্টিভিটির সুবিধা।

Samsung Galaxy Tab S8 এর প্রারম্ভিক মূল্য ৬৯৯.৯৯ ডলার (আনুমানিক ৫২,৪০০ টাকা) মডেলের দাম শুরু হচ্ছে ৮৯৯.৯৯ ডলার (আনুমানিক ৬৭,৩০০ টাকা) থেকে। অন্যদিকে Galaxy Tab S8 Ultra মডেলের প্রারম্ভিক দাম ১,০৯৯.৯৯ ডলার (আনুমানিক ৮২,৩০০ টাকা) থেকে। ২৫ ফেব্রুয়ারি থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং দক্ষিণ কোরিয়া সহ নির্বাচিত বাজারে এই সিরিজের বিক্রিবাট্টা শুরু হবে। ইতিমধ্যে শুরু হয়েছে প্রিবুকিংও।

নতুন স্যামসাং Galaxy Tab S8 এবং স্যামসাং Galaxy Tab S8+ মডেল দুটি বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের পাশাপাশি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পেও পাওয়া যাবে। তবে, স্যামসাং Galaxy Tab S8 Ultra মডেলটি জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের সঙ্গে টপ-এন্ড সেরা ১৬ জিবি + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পেও এসেছে। এই মডেলগুলি পিঙ্ক গোল্ড এবং সিলভার কালারে উপলব্ধ। তবে Galaxy Tab S8 Ultra কেবল সিলভার কালারেই উপলব্ধ।

ফিচার এবং স্পেসিফিকেশন-

Samsung Galaxy Tab S8 ট্যাবলেটে রয়েছে ১১ ইঞ্চির ডব্লিউকিউএক্সজিএ (২,৫৬০ x ১,৬০০ পিক্সেল) এলটিপিএস টিএফটি ডিসপ্লে, যার পিক্সেল ঘনত্ব ২৭৬ পিপিআই এবং সর্বোচ্চ রিফ্রেশ রেট ১২০ হার্টজ। রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট। এই ডিভাইসটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে, তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে এবং এই ট্যাবটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ট্যাব ৪ (One UI Tab 4) ইউজার ইন্টারফেসে রান করে। Samsung Galaxy Tab S8-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ, যাতে ১৩ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর এবং ৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড শ্যুটার রয়েছে৷ ক্যামেরা সেটআপে মিলবে LED ফ্ল্যাশ। এর সাথে ট্যাবলেটটির সামনে ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর বর্তমান। কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি ভিওএলটিই (ঐচ্ছিক), ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এই ট্যাবলেটের উল্লেখযোগ্য সেন্সরগুলি হল অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি হল সেন্সর। ট্যাবলেটটির পাশে একটি ডেডিকেটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। Samsung Galaxy Tab S8 কোয়াড স্টেরিও স্পিকার সহ এসেছে যা একেজি এবং ডলবি অ্যাটমস দ্বারা সাপোর্টেড। বোর্ডে তিনটি মাইক্রোফোনও রয়েছে। Samsung Galaxy Tab S8- এ ৮,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Samsung Galaxy Tab S8+ মডেলে রয়েছে ১২.৪ ইঞ্চির ডব্লিউকিউএক্সজিএ+ (২,৮০০x১,৭৫২ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে। এটি ২৬৬পিপিআই পিক্সেল ঘনত্ব এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। Samsung Galaxy Tab S8+ ট্যাবটি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং এতে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ বর্তমান, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১টিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউ আই ট্যাব৪ (One UI Tab 4) কাস্টম স্কিনে চলে। অপটিক্সের দিক থেকে এই ট্যাবে রয়েছে বেস মডেলের মতো ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড শ্যুটার সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে এবং এতে একটি এলইডি ফ্ল্যাশও রয়েছে। ভিডিও চ্যাটের জন্য, Samsung Galaxy Tab S8+ এর সামনে ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা উপস্থিত। Samsung Galaxy Tab S8+ মডেলের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ৪জি ভিওএলটিই (ঐচ্ছিক), ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এই ট্যাবে রয়েছে ১০,০৯০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy Tab S8 Ultra ট্যাবলেটটিতে অবশ্য একটি বড় ১৪.৬ ইঞ্চির ডব্লিউকিউএক্সজিএ+ (২,৯৬০x১,৮৪৮ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে মিলবে, যার পিক্সেল ঘনত্ব ২৪০পিপিআই এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এটিতে একই ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত অক্টা-কোর প্রসেসর উপস্থিত, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। বেস মডেল ও প্লাস মডেলের মতো ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড শ্যুটার যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এবং এতে একটি এলইডি ফ্ল্যাশও রয়েছে। আল্ট্রা মডেলের সামনে ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ দেখা যাবে, যাতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড এবং একটি আল্ট্রা-ওয়াইড শ্যুটার। ক্যামেরা সেটআপ ডিসপ্লে নচের মধ্যে অবস্থিত। ১১,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে Samsung Galaxy Tab S8 Ultra ট্যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung unpacked 2022 highlights galaxy s22 series galaxy tab s8 series launched