scorecardresearch

বড় খবর

১০০ মেগাপিক্সেল ছুঁতে চলেছে ফোনের ক্যামেরা

যে হারে দিন দিন বেড়ে চলেছে ফোনের ক্যামেরার মান। ২০১৯ সালেই স্মার্টফোনে পাওয়া যাবে ১০০ মেগাপিক্সেল সেন্সরের ক্যামেরা।

যে হারে দিন দিন বেড়ে চলেছে ফোনের ক্যামেরার মান, তাতে ২০১৯ সালেই স্মার্টফোনে পাওয়া যাবে ১০০ মেগাপিক্সেল সেন্সরের ক্যামেরা। এমনটাই মনে করছে প্রসেসর তৈরিতে সেরা সংস্থা কোয়ালকমের। এদিকে জানা যাচ্ছে, ৪৮ পেরিয়ে এবার ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে মোবাইল জগতে থাবা বসাতে আসছে স্যামসাং। সূত্রের খবর আপকামিং ফ্ল্যাগশিপ ফোনেই থাকবে উচ্চমানের ক্যামেরা। যা নিয়ে চিন্তায় বাকি স্মার্টফোন নির্মাতা সংস্থা। ফোনে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা সঙ্গে থাকতে পারে ISOCELL Bright GW1 সেন্সর। পাশপাশি স্যামসাংয়ের তরফ থেকে জানানো হয়েছে ISOCELL Bright GM2 সেন্সরের সঙ্গে থাকবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

আরও পড়ুন: দূরকে নিকট করতে ক্যামেরায় টেন-এক্স জুম এনে অন্য পথে হাঁটল অপো

৬৪ মেগাপিক্সেলের সঙ্গে পাওয়া যাবে উন্নতমানের অত্যাধুনিক প্রযুক্তি। যা দিয়ে উন্নত মানের ছবি ও ভিডিও তোলা যাবে। এখনও অবধি বাজারে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সহ স্মার্টফোন রয়েছে। কোয়ালকমের মতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে ৪৮ মেগাপিক্সেলের থেকে ৩৩ শতাংশ উন্নত মানের ছবি তোলা যাবে।

[bc_video video_id=”6033270050001″ account_id=”5798671093001″ player_id=”9OqYPqnGd” embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

আরও পড়ুন: ওয়ানপ্লাস সেভেনের দাম কত হতে পারে জানেন ?

বর্তমানে ৪৮ মেগাপিক্সেলর ক্যামেরা দিয়ে মন কেড়েছে Redmi Note 7 Pro, তাও আবার ১৪,০০০ টাকায়। এছাড়া অপো, স্যামসাং ও অনারের ফোনেও রয়েছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Samsung_announces_new_64mp_and_48mp_sensors news