জানা আছে এই সপ্তাহে কী কী ফোনের ওপর সেল দিচ্ছে ফ্লিপকার্ট?

বর্তমানে লঞ্চের সময় থেকেই বেশিরভাগ ফোনই আগাম বুকিং-এর জন্য ফ্লিপকার্টের সঙ্গেই সংযুক্ত থাকে। এমাসের শেষেই এমন কিছু ফোনের সেলের তারিখ ঠিক করেছে ফ্লিপকার্ট।

By: Kolkata  Updated: August 29, 2018, 06:06:25 PM

আগস্ট মাসে ভারতে একাধিক ফোন লঞ্চের সঙ্গে বাজারে এসেছে কিছু নতুন ব্র্যান্ডের ফোন। সেরার তালিকায় রয়েছে স্যামসাং, নোকিয়া, হুয়াওয়ে এবং অনার সহ কিছু ব্র্যান্ড। কিন্তু সম্প্রতি ই-কমার্স সাইটের মাধ্যমে সেল দেওয়ার কারণে ইচ্ছা থাকলেও অনেক ফোন কিনে ওঠা যায় না। সদ্য বাজারে লঞ্চ হয়েছে শাওমি এর পোকো এবং অপোর রিয়ালমি। বর্তমানে লঞ্চের সময় থেকেই বেশিরভাগ ফোনই আগাম বুকিং-এর জন্য ফ্লিপকার্টের সঙ্গেই সংযুক্ত থাকে। এমাসের শেষেই এমন কিছু ফোনের সেলের তারিখ ঠিক করেছে ফ্লিপকার্ট। দেখে নিন এই তালিকায় আপনার পছন্দের ফোনটি আছে কিনা।

Poco F1 (Xiaomi)

স্ন্যাপড্রাগন ৮৪৫ এর সঙ্গে থাকবে ঠান্ডা রাখার জন্য একটি তরল পদার্থ। যা দিয়ে কর্মক্ষমতা বেড়ে যাবে প্রসেসরের। ধারণক্ষমতার স্থায়িত্ব বেড়ে যাবে বলে দাবি কোম্পানির। আপাতত Pocophone F1এর যে বৈশিষ্ট্য প্রকাশ্যে এসেছে তা হল, ফোনটিতে থাকবে ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে। যার রেজোলিউশন হবে ২১৬০x ১০৮০ পিক্সেল। স্ক্রিনের রেশিও থাকবে ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিও। দুটি ভার্সনে পাওয়া যাবে শাওমির সাব ব্র্যান্ড Pocophone F1। ৬ জিবি/৮ জিবি র‌্যামের সঙ্গে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Poco F1 first sale date: August 29, 2018

১২ ও ৫ মেগাপিক্সেলর রিয়ার ক্যামেরা কম্বিনেশন থাকবে ফোনটিতে। ১২ মেগাপিক্সলের ক্যামেরা লেন্সে থাকবে ১.৪ µm পিক্সেল ও ডুয়াল পিক্সলের অটোফোকাস। ৫ মেগাপিক্সেলের সঙ্গে থাকবে ডেপথ সেন্সর। সেলফি জনপ্রিয়তার জন্য সামনে বরাদ্দ ২০ মেগাপিক্সেল। কোম্পানি জানিয়েছে সুপার পিক্সেল প্রযুক্তি থাকবে সামনের ক্যামেরায়। যার মধ্যে অতিরিক্ত ক্লিয়ারিটির জন্য ফোর পিক্সেলের কম্বাইন থাকবে ওই টেকনোলজিতে। ৪০০০ mAh ব্যাটারি ব্যাকআপ রয়েছে রয়েছে ফোনটিতে। সফ্টওয়্যার জন্য, সর্বশেষ আপডেটেড কাস্টম রম, MIUI 10 দ্বারা চালিত হবে।

Poco F1 first sale date: August 29, 2018

Poco F1 price in India:

২০,৯৯৯ টাকা (৬ জিবি র‌্যাম / ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট); ২৩,৯৯৯ টাকা (৬ জিবি র‌্যাম / ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট); ২৮,৯৯৯ টাকা (৪ জিবি র‌্যাম / ২৫৬ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট)

Nokia 6.1 Plus/Nokia X6

চিনে লঞ্চ হয়ে যাওয়ার পর প্রকাশ্যে এসে গেছে ফোনটির খুঁটিনাটি। আইফোন টেনের বহু আলোচিত নচ স্টাইলের ডিসপ্লে থাকবে ফোনটিতে। ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেতে পাওয়া যাবে ২২৮০ x ১০৮০ পিক্সেলের রেজোলিউশন। স্ক্রিনের প্রোটেকশনের জন্য থাকবে ক্রনিং গোরিলা গ্লাস থ্রিয়ের লেয়ার। ফোনটির আউটলুকে রয়েছে অ্যালুমিনিয়াম অ্যালয়ের মেটাল ফ্রেম।

Nokia 6.1 Plus first sale date: August 31, 2018

ফোনটি চলবে কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরে। ৪ জিবি র‌্যাম ভার্সনের ফোনে পাওয়া যাবে ৩২ জিবি / ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ৬ জিবি র‌্যামের ভার্সনের ফোনে থাকবে ৬৪ জিবি স্টোরেজ। এক্সটারনাল মেমোরি কার্ড লাগাতে চাইলে Nokia X6 এর জন্য বরাদ্দ ২৫৬ জিবি। ফোনের পিছনের দিকে থাকবে লম্বালম্বি ভাবে F/অ্যাপারচারের ১৬ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা পাওয়া পাওয়া যাবে, সাদা কালো ছবি তোলার জন্য পিছনের ৫ মেগাপিক্সেল ক্যামেরায় থাকবে F / ২.২ অ্যাপারচার লেন্স। ফোনটিতে ব্যাটারি ব্যাকআপ রয়েছে ৩০৬০ এমএএইচ।অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে এই ফোনটি। তবে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে অ্যান্ড্রয়েড পি এসে গেলে Nokia X6 স্বয়ংক্রিয় ভাবেই কনভার্টেড হয়ে যাবে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনে।

Nokia 6.1 Plus first sale date: August 31, 2018

Nokia 6.1 Plus price in India: ১৫,৯৯৯ টাকা

Asus Zenfone Max Pro M1

Asus ZenFone Max Pro M1 ফোনটিতে রয়েছে ১৬ ও ৫ মেগাপিক্সেলের ড্যুয়াল রিয়ার ক্যামেরা এবং সেলফি ক্যামেরার জন্য আছে ১৬ মেগাপিক্সেলের একটি লেন্স। এই ফোনটির জন্য আসুস গাঁটছড়া বেঁধেছে ভোডাফোনের সঙ্গে। আপনি যদি এই ফোনটি কেনেন তাহলে ভোডাফোন আপনাকে এক বছরের জন্য প্রত্যেক মাসে ১০ জিবি করে অতিরিক্ত ডেটা দেবে। এবং ভোডাফোনের ৪৯৯ রেডপ্ল্যানে আপনি Asus ZenFone Max Pro M1 ফোনটির জন্য ২ বছরের ইন্সুরেন্সও পাবেন।

asus-zenfone-max-pro-m1_759 ২টি র‌্যাম ও স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে এই  Asus ZenFone Max Pro M1 ফোনটি

Zenfone Max Pro M1 (Blue edition) first sale: August 30, 2018

এই ফোনটিতে ১৮ঃ৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। তবে ফোনের স্ক্রীনটি স্ক্র্যাচ এবং অন্যান্য ছোটখাট ক্ষতি থেকে বাঁচাবার জন্য আবশ্যক গোরিলা গ্লাস প্রোটেকশন আছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরে চলা ফোনটিতে চলবে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সন ওরিও’তে। উন্নত মানের গ্রাফিক্স পারফর্মেন্সের জন্য এতে আছে Adreno 509 GPU। অতিরিক্ত ফিচার হিসাবে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক। Asus ZenFone Max Pro M1 ফোনটিতে রিয়ার ক্যামেরায় আছে ১৩ ও ৮ মেগাপিক্সেলের কম্বিনেশন এবং এটি 4K ভিডিও তুলতে সক্ষম। সেলফির জনপ্রিয়তাকে মাথায় রেখে ফোনটির সামনে রাখা হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং একটি LED ফ্ল্যাশ।

Asus Zenfone Max Pro M1 (Blue edition) price in India:

১০,৯৯৯ টাকা (৩ জিবি র‌্যাম / ৩২ জিবি স্টোরেজ); ১২,৯৯৯ টাকা (৪ জিবি র‌্যাম / ৬৪ জিবি স্টোরেজ); ১৪,৯৯৯ টাকা (৬ জিবি র‌্যাম / ১২৮ জিবি স্টোরেজ)

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Smartphones going on sale this week flipkart exclusive xiaomi poco f1 sale nokia 6 1 plus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X