Instagram down: হঠাৎই মুখ থুবড়ে পড়ল ইনস্টাগ্রাম, হ্যাকের সম্ভাবনা?

Social Media Network Instagram down: কেন হঠাৎ করে খোলা গেল না এই জনপ্রিয় অ্যাপ? তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি ফেসবুকের তরফ থেকে। ইতিমধ্যে প্রশ্ন দানা বেঁধেছে। ফের হ্যাকের কবলে পড়ল না তো ইনস্টাগ্রামের ৪৫…

By: Kolkata  Updated: October 3, 2018, 8:00:39 PM

Instagram down: লন্ডন, সান-ফ্রান্সিসকো, সিঙ্গাপুর সহ ভারতের কয়েকজন ব্যবহারকারীর ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট আজ খুলছিল না। প্রযুক্তির ভাষায়, ডাউন ছিল ইনস্টাগ্রাম। ক্লিক করলেই প্রত্যেকবারই দেখাচ্ছিল ‘এরর’। অথবা কখনও কখনও দেখাচ্ছে “5XX Server error”। অ্যাপের মাধ্যমে খোলার চেষ্টা করলে অ্যাপ থেকেই দেখানো হচ্ছিল “could not refresh feed”।

বর্তমান প্রজন্মের সকাল থেকেই মুখ শুকনো। কারণ সবথেকে বেশি ট্রেন্ডিং বর্তমানে ইনস্টাগ্রাম। ফেসবুকের থেকেও বেশি সময় কাটানো হয় এখানে। নিজস্ব প্রতিভা দেখানোর হোক বা লুকিয়ে সাহসী ছবি হোক, সব কিছুর ঠিকানা এই অ্যাপ। কদিন আগে হঠাৎ ফেসবুক লগ আউট হয়ে যাওয়াতেও মনখারাপ হয়েছিল নেটিজেনদের। ফের সেই ঘটনা।

ইনস্টাগ্রাম বন্ধ হয়ে যাওয়া শুরু হয়েছিল আজ সকাল আটটা থেকে। তারপর থেকে একের পর এক ইউজার টুইট করতে থাকেন ইনস্টাগ্রামের সমস্যা নিয়ে। Instagram ব্যবহারকারীরা সমস্যাটির সম্পর্কে রিপোর্ট করতে বেছে নিয়েছেন টুইটারকে। শুধু কি তাঁদের, নাকি আরও অনেকের এই সমস্যা হচ্ছে, এই নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। Instagram-এ রাত ৩.১৬ থেকে সমস্যা হচ্ছে, বলেন DownDetector.com। সবার নয়, আনুমানিক ৫০ শতাংশ ব্যবহারকারীদের সমস্যা হয়েছে, তবে ওয়েবসাইটের মাধ্যমে লগ-ইন করলে প্রায় ৩৪ শতাংশ ব্যবহারকারী খুলতে পারেননি ইনস্টাগ্রাম।

কিন্তু হঠাৎ করে কেন খোলা গেল না এই জনপ্রিয় অ্যাপ? তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি ফেসবুকের তরফ থেকে। অনেক প্রশ্নই ইতিমধ্যে দানা বেঁধেছে। ফের হ্যাকের কবলে পড়ল না তো ইনস্টাগ্রামের ওই ৪৫ শতাংশ অ্যাকাউন্ট?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Social media network instagram down

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X