গাড়ি ব্যবসার ময়দানে পা রাখল ‘সোনি’! থাকছে ৩৩টি সেন্সর

গাড়ির সমস্ত সেন্সরও ফিচারের জন্য সোনি বোস, কোয়ালকম, ব্ল্যাকবেরি, মেগনা, কন্টিনেন্টাল, এবং এনভিদিয়া সঙ্গে জোট বেঁধেছে।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: January 7, 2020, 05:11:12 PM

নতুন বছরে সবাইকে অবাক করে ‘সোনি’ নিয়ে আসতে চলেছে চারচাকা গাড়ি। হ্যাঁ, মিউজিক সিস্টেম, স্মার্টফোন, টিভি ও সহ একাধিক ডিভাইস তৈরির পাশাপাশি সোনি এবার মন দিয়েছে গাড়ি শিল্পে। গাড়ির মধ্যে থাকছে এন্টারটেনমেন্ট টেকনোলজি। এর আগে সোনি কখনই গাড়ি সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ্যে নিয়ে আসেনি।

গাড়ির নাম- The Vision S। গাড়ির মধ্যে থাকছে ৩৩টি সেন্সর। মাল্টিপেল ওয়াইডস্ক্রিন ডিসপ্লে থাকবে গাড়ির ড্যাসবোর্ডে। সে স্ক্রিন এন্টারটেনমেন্টের ক্ষেত্রেও ব্যবহারযোগ্য। ৩৬০ ডিগ্রি অডিও ফিচার থাকছে গাড়ির ভিতর।

আরও পড়ুন:ইডলি থেকে এগ রোল, ‘গগনযান’ যাত্রীদের জন্য তৈরি সুস্বাদু ভারতীয় খাবারের তালিকা

আরও পড়ুন:  মধ্যবিত্তের জন্য হাজার দশেক টাকার ক্যামেরা ফোন লঞ্চ করতে চলেছে রিয়েলমি

গাড়ির সমস্ত সেন্সরও ফিচারের জন্য সোনি বোস, কোয়ালকম, ব্ল্যাকবেরি, মেগনা, কন্টিনেন্টাল, এবং এনভিদিয়া সঙ্গে জোট বেঁধেছে। ফাইনান্সিয়াল টাইমসকে সোনি একটি ইন্টারভিউতে জানিয়েছেন, গাড়ির ফিচার আরও উন্নত করতে কোম্পানি ‘লিডার ভিসন টেকনোলজি’ এবং ‘সেলফ ড্রাইভ কার সেফটি’ নিয়ে কাজ করছে। যে গাড়ির ভিডিও সোনি শেয়ার করেছে সোশাল মিডিয়ায়, সেটি গাড়ির প্রোটোটাইপ ভার্সন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sony shows its first ever self driving car prototype at ces 2020

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Big News
X