ভারতে থেকে ফোনের ব্যবসা গোটাচ্ছে সোনি

চীনা স্মার্টফোন শাওমি, অপো, ভিভোর উত্থানে মুখ থুবড়ে পড়েছে ঐতিহ্যশীল জাপানিজ কোম্পানি সোনি। ক্রমশ পিছিয়ে পড়ছে তাদের ব্যবসা।

By: Kolkata  May 24, 2019, 2:43:36 PM

রেডমি, অপো, স্যামসাং, অ্যাপেলের তাণ্ডবে লোকসানে জর্জরিত সোনি। সূত্রের খবর, ব্যবসায় মাথা তুলে দাঁড়াতে বারবার ব্যর্থ হচ্ছে তারা। ইতিমধ্যে সোনির ‘এক্সপেরিয়া’ থেকে নজর উঠে গেছে ভরতীয়দের। যে কারণে বিশ্বের একাধিক দেশ থেকে স্মার্টফোন বিক্রি বন্ধের পথে সোনি। যার তালিকায় রয়েছে ভারত। সংস্থার সিইও কেনিচিরো ইয়োশিদা শুক্রবার সাংবাদিকদের এই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

চীনা স্মার্টফোন শাওমি, অপো, ভিভোর উত্থানে মুখ থুবড়ে পড়েছে ঐতিহ্যশালী জাপানিজ কোম্পানি সোনি। ক্রমশ পিছিয়ে পড়ছে তাদের ব্যবসা। গত মার্চে শেষ হওয়া আর্থিক বছরে প্রায় ৮৭৯.৮৫ মিলিয়ন মার্কিন ডলার লোকসানের মুখোমুখি হয় সংস্থাটি। যার ফলে ক্রমশ বেড়ে চলেছিল লগ্নিকারীর চাপ। কাজেই বিভিন্ন দেশ থেকে স্মার্টফোন ব্যবসা গুটিয়ে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ফোনে রাখুন ড্রাইভিং লাইসেন্স

তবে এখন প্রশ্ন সম্পূর্ণ ব্যবসাতেই কি তালা পড়তে চলেছে ? সংস্থা সূত্রে খবর ব্যবসা সম্পূর্ণ বন্ধ না করলেও জাপান, ইউরোপ, তাইওয়ান এবং হংকং-এর উপরে মনোনিবেশ করতে চাইছে তারা। যে কারণে ভারত-সহ আরও বেশ কিছু দেশ থেকে ব্যবসা গুটিয়ে নিতে চলেছে এই জাপানি সংস্থা। সুতরাং সোনি ব্র্যান্ডের ওপর ভালোবাসা মুছে ফলতে হবে ভারতীয়দের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sony will withdraw smartphone business from india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X