scorecardresearch

বড় খবর

WhatsApp-এর সঙ্গে টক্কর, Messenger নিয়ে এল একগুচ্ছ নয়া ফিচার

আপাতত এই ফিচারগুলি মার্কিন যুক্তরাস্ট্রের আইওএস বা অ্যান্ড্রয়েড ফোন ইউজারদের জন্য উপলব্ধ।

WhatsApp-এর সঙ্গে টক্কর Messenger নিয়ে এল একগুচ্ছ নয়া ফিচার

Facebook Messenger এ নয়া আপডেট নিয়ে হাজির সোশ্যাল মিডিয়া জায়ান্ট মেটা (Meta)। সংস্থার মতে, এই আপডেটের পর ইউজাররা স্প্লিট পেমেন্ট (Split Payment) এবং ভ্যানিশ মোডের (Vanish Mode) মত বহু প্রতীক্ষিত ফিচারগুলি ব্যবহার করতে পারবেন। সেই সঙ্গে অডিও মেসেজের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে Messenger। আপাতত এই ফিচারগুলি মার্কিন যুক্তরাস্ট্রের আইওএস বা অ্যান্ড্রয়েড ফোন ইউজারদের জন্য উপলব্ধ। তবে শীঘ্রই এই ফিচার বিশ্বব্যাপী সামনে আনা হবে।

স্প্লিট পেমেন্ট (Split Payment) ফিচার

নাম অনুসারে, এই ফিচারটি ইউজারদের অর্থপ্রদান বা ট্রানজাকশনকে ভাগ বা স্প্লিট করার সুবিধা দেবে। এক্ষেত্রে বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য, ইউজারদের গ্রুপ চ্যাটের ‘+’ আইকনে ক্লিক করতে হবে এবং পেমেন্ট ট্যাবটি সিলেক্ট করতে হবে৷ এখান থেকে ব্যবহারকারীরা তাদের বিল সমানভাবে ভাগ করতে পারেন বা প্রতিটি ব্যক্তির পাওনার পরিমাণ কাস্টমাইজ করতে পারেন। এছাড়াও এখানে তারা একটি ব্যক্তিগতকৃত মেসেজ লিখতে পারবেন।

ভ্যানিশ মোড (Vanish Mode) ফিচার

এবার মেসেঞ্জার ইউজাররা পাবেন হোয়াটসঅ্যাপের মতো ভয়েস নোট অটোমেটিক্যালি ডিলিট হয়ে যাওয়ার সুবিধা। এতে নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট হয়ে যাবে। এই মোড চালু করতে, আপনার মোবাইল ডিভাইসে একটি বিদ্যমান চ্যাট থ্রেড খুলুন এবং উপরে সোয়াইপ করুন। দ্বিতীয়বার সোয়াইপ করলে আপনি রেগুলার বা নিয়মিত চ্যাটে ফিরে আসবেন।

ভয়েস মেসেজ (Voice Messege) ফিচার

মেসেঞ্জার শীঘ্রই ব্যবহারকারীদের ভয়েস মেসেজ পাঠানোর আগে পজ, প্রিভিউ, রেকর্ড ডিলিট বা রেকর্ডিং চালিয়ে যাওয়ার বিকল্প দেবে। তবে এখন এটি ভয়েস মেসেজের সময়কাল এক মিনিট থেকে বাড়িয়ে ৩০ মিনিট করেছে। এর ফলে এখন দীর্ঘ সময় ধরে ভয়েস মেসেজ রেকর্ড করা যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Split payments vanish mode and more on messenger