চ্যানেল বাছাইয়ে বিরক্ত? জেনে নিন টাটা স্কাইয়ের সুবিধা

ক্লিক এবং সিলেক্ট চ্যানেলের অপশন দেবে টাটা স্কাইয়ের কিউরেটেড প্যাক। উদাহরণ হিসাবে, FTA বেসিক প্যাকের মধ্যে থাকবে ১০০ টি ফ্রি চ্যানেল। প্রতি মাসে খরচ ১৫৩ টাকা। প্রসঙ্গত, দ্য হিন্দি লাইট প্যাকে রয়েছে ৬০ টি চ্যানেল।…

By: New Delhi  Published: February 8, 2019, 4:24:59 PM

কেবল পরিষেবা গ্রহণকারী ও ডিটিএইচ ব্যবহারকারীরা সম্প্রতি ট্রাইয়ের চ্যানেল বাছাইয়ের নয়া নিয়মে রীতিমত নাজেহাল। শ’খানেকের বেশি চ্যানেল বাছাই করা সত্যিই ক্লান্তিকর বিষয়, বলছেন অনেকেই। তবে এই সমস্যা থেকে মুক্তি দিতে গ্রাহকদের পছন্দের কথা মাথায় রেখে টাটা স্কাই, ডিস টিভি, এয়ারটেল টিভি ও অন্যান্য কোম্পানিরা বেশ কিছু বাছাই ‘প্লে লিস্টে’র বন্দবস্ত করেছে। তবে আপনি এর ম্যানুয়ালি বদলও ঘটাতে পারবেন।

টাটা স্কাই-এর প্লে-লিস্ট এ ক্ষেত্রে একটু অন্য রকম। গ্রাহকের পছন্দের ওপর জোর দিয়ে ভিন্ন ধরনের প্লে লিস্টের প্যাক নিয়ে এসেছে টাটা স্কাই। আঞ্চলিক ভাষার ভিত্তিতে প্যাকেজ তৈরি করেছে এই সংস্থা। অর্থাৎ, আপনি যদি শুধুমাত্র হিন্দি এবং বাংলা চ্যানেলগুলি দেখতে চান, সে ক্ষেত্রে আপনার প্যাকে থাকবে না কোনও ওড়িয়া ভাষার চ্যানেল।

১০০ টি চ্যানেলের বাছাই পর্ব সেরে ফেলার জন্য থাকবে নির্দেশিকা। প্রত্যেকটি চ্যানেলের তালিকা স্ক্রল করে দেখতে গিয়ে গ্রাহকরা বিরক্ত হতে পারেন। সে কথা মাথায় রেখে টাটা স্কাই নিয়ে এসেছে বিষয় ভিত্তিক প্লে লিস্টের প্যাক।

গ্রাহককে বেছে নিতে হবে ১০০ টি চ্যানেল, এর মধ্যে থাকতে পারে পেইড অথবা ফ্রি চ্যানেল। ১০০টি চ্যানেল প্যাকের জন্য খরচ হবে ১৩০ টাকা, সঙ্গে ১৮ শতাংশ জিএসটি (মোট খরচ হবে ১৫৩ টাকা)।

প্রতি মাসে খরচের তালিকা

ক্লিক এবং সিলেক্ট চ্যানেলের অপশন দেবে টাটা স্কাইয়ের কিউরেটেড প্যাক। উদাহরণ হিসাবে, FTA বেসিক প্যাকের মধ্যে থাকবে ১০০ টি ফ্রি চ্যানেল। প্রতি মাসে খরচ ১৫৩ টাকা। প্রসঙ্গত, দ্য হিন্দি লাইট প্যাকে রয়েছে ৬০ টি চ্যানেল। মাসে যার খরচ ১৪২ টাকা।

প্লে লিস্টে রয়েছে ফ্যামিলি কিডস্, ফ্যামিলি স্পোর্টস, ফ্যামিলি কিডস্ স্পোর্টস-সহ বিভিন্ন প্যাক। দ্য হিন্দি লাইট প্যাকের সঙ্গে ৬১টি চ্যানেলের জন্য মাসে খরচ হবে ২১৫ টাকা। এর মধ্যে রয়েছে NCF মূল্য। দ্য প্রিমিয়াম ইংলিশ প্রিমিয়াম স্পোর্টস এইচডি প্যাকের জন্য খরচ হবে প্রায় পাঁচশো টাকা। এর মধ্যে পাওয়া যাবে ১৩৪ টি চ্যানেল।

আপনি প্রত্যেকটি প্যাকে ক্লিক করে দেখে নিতে পারেন, সেই প্যাক আপনার জন্য কতটা গ্রহণযোগ্য। টাটা স্কাইয়ের এইচডি এবং এসডি চ্যানেলের মধ্যে রয়েছে দুটি ভাষার প্যাক। এর খরচ প্রতি মাসে ৭০০ টাকা। এছাড়া পছন্দের চ্যানেল বেছে নেওয়ার জন্য বোকে ফর্ম্যাট তো থাকছেই।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tata sky new regional packs starting rs 7 per month how these work under new trai rules

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement