WhatsApp মেসেজ ‘ফরওয়ার্ড’ ফিচার, জেনে নিন পাঁচটি বিষয়

ফরওয়ার্ড করার আগে অবশ্যই মাথায় রাখুন এগুলো

অক্টোবরে ফের বাতিল ২০ লক্ষ ভারতীয় অ্যাকাউন্ট, রিপোর্টে জানাল WhatsApp

WhatsApp-এর অনেক ফিচারের মধ্যে অন্যতম ফিচার হল, মেসেজ ‘ফরওয়ার্ড’ ফিচার। এই ফিচারের মাধ্যমে আপনি সহজেই আপনার চ্যাট গ্রুপে বা ব্যক্তিগতভাবে ‘ফরওয়ার্ড’ করতে পারবেন। আপনি যে চ্যাটগুলি ফরওয়ার্ড করেন তাতে একটি “ফরওয়ার্ড” লেবেল দেখা যায়।। এটি মূলত আপনাকে জানতে সাহায্য করে যে আপনার বন্ধু বা পরিবারের সদস্য তাদের পাঠানো মেসেজটি লিখেছেন কিনা অথবা মেসেজটি আসলে অন্য কারও কাছ থেকে এসেছে কিনা এই বিষয়টি সহজেই বোঝা যায় “ফরওয়ার্ড” লেবেল দেখেই।

মেসেজ ‘ফরওয়ার্ড’ করার সময় আপনাকে পাঁচটি বিষয় অতি অবশ্যই খেয়াল রাখা উচিৎ-

১. WhatsApp আপনাকে সর্বাধিক ৫ জনকে একবারে একটি মেসেজ ‘ফরওয়ার্ড’ করতে দেয়। সুতরাং আপনি যদি অনেক ইউজারদের কাছে একইসঙ্গে মেসেজ পাঠাতে চান তাহলে বারবার এই কাজ আপনাকে করতে হবে।

২. যখন একটি বার্তা WhatsApp-এ অনেকবার ‘ফরওয়ার্ড’ হয়ে থাকে সেই বার্তাটি মাত্র একজন ইউজারকেই ‘ফরওয়ার্ড’ করা যায়। এরকম অনেক মেসেজ আমরা দেখে থাকি যেগুলি কেবলমাত্র একজনকেই ‘ফরওয়ার্ড’ করা যায়।

৩. আপনি WhatsApp-এর মাধ্যমে সহজেই কন্টাক্ট, লোকেশন, মিডিয়া ফাইল ‘ফরওয়ার্ড’ করতে পারেন। কাজেই আপনাকে বারবার আপনাকে সেগুলি ফোনে সেভ করার প্রয়োজন পড়েনা।

৪. আপনি যে কোনও বার্তা ফরওয়ার্ড করেন যা আপনার নিজের আউটগোয়িং মেসেজ নয় তা আপনাকে “ফরওয়ার্ড” লেবেল এবং বার্তা গ্রহণকারী যেকোনও প্রাপককে প্রদর্শন করবে।

৫. আপনি যদি পাঁচ জনের বেশি লোককে একটি বার্তা (যেটিতে “অনেকবার ফরওয়ার্ড করা” লেবেল থাকে) পাঠাতে চান, তাহলে আপনি এটি একটি চ্যাটে কপি-পেস্ট করে করতে পারেন। এর পরে, আপনি এটি একবারে পাঁচজন ব্যবহারকারীর কাছে পাঠাতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technolofy whatsapp messages forward feature should know five things

Next Story
ইউটিউবের প্রধান কার্যালয়ে চলল গুলি, নিহত তিনYoutube headquar shooting California
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com