scorecardresearch

বড় খবর

জেনে নিন আগামী বছর কোন কোন ফিচার আনতে পারে WhatsApp

একজনরে দেখে নেওয়া যাক, কী কী ফিচার ২০২২ সালে WhatsApp ইউজারদের সামনে আনতে চলেছে।

হাইড করুন WhatsApp Status

WhatsApp ২০২১ সালে বেশ কিছু প্রয়োজনীয় ফিচার নিয়ে এসেছে। মেটা মালিকাধীন এই মেসেজিং অ্যাপ সব সময় নিত্যনতুন ফিচারের মাধ্যমে ইউজারদের নানান সুবিধা দিয়ে থাকে। এই বছর যে সব ফিচার অ্যাড করেছে WhatsApp, তার মধ্যে মাল্টি ডিভাইস সাপোর্ট, ডিসঅ্যাপিয়ারিং মেসেজ সহ একাধিক ফিচার রয়েছে। তবে আশা করা হচ্ছে আগামী বছর প্রতিদ্বন্দ্বী মেসেজিং অ্যাপ টেলিগ্রামের সঙ্গে প্রতিযোগিতায় বেশ কিছু নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। একজনরে দেখে নেওয়া যাক, কী কী ফিচার ২০২২ সালে WhatsApp ইউজারদের সামনে আনতে চলেছে।


আরও ভাল ব্যক্তিগত চ্যাটিং অভিজ্ঞতা দিতে WhatsApp তার ইউজারদের জন্য আনতে চলেছে কাস্টমস ওয়ালপেপার আপনার ফোনের থিমের সঙ্গে মানানসই একটি হালকা এবং গাঢ় থিম। এখনও পর্যন্ত WhatsApp-এ বেশ কিছু সঠিক থিমিং অপশনের অভাব রয়েছে যা আমরা ইতিমধ্যে টেলিগ্রামে দেখে থাকি। থিমের ব্যবহার ইউজারদের আরও ভাল ব্যক্তিগত চ্যাটিং অভিজ্ঞতা দেবে এবং ইউজারদের আরও আকৃষ্ট করবে অ্যাপের প্রতি।


WhatsApp-এর মাল্টি ডিভাইস সাপোর্ট, ইতিমধ্যেই মূল ডিভাইস ছাড়াও আরও চারটি ডিভাইসের সঙ্গে আপনার WhatsApp অ্যাকাউন্ট কানেক্ট করার সুযোগ দিয়ে থাকে। তবে আশা করা হচ্ছে আগামী দিনে WhatsApp-এর মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচারের মাধ্যমে ডিভাইসের সংখ্যা বৃদ্ধি পাবে। এর ফলে ইউজাররা আরও বেশি উপকৃত হবে।


টেলিগ্রামের একটি উল্লেখযোগ্য ফিচার হল ইউজাররা তাদের অ্যাকাউন্টে একটি নির্দিষ্ট টাইমার সেট করে রাখতে পারেন। এর ফলে ব্যবহারকারী যদি একটি বর্ধিত সময়ের জন্য অ্যাপটি ব্যবহার না করেন তবে অ্যাকাউন্টটি নিজে থেকে স্বয়ংক্রিয় ভাবে ডিলিট হয়ে যাবে। আশা করা হচ্ছে নতুন বছরে সেই ফিচার WhatsApp এও যুক্ত হতে চলেছে। বর্তমানে ম্যানুয়ালি অ্যাকাউন্ট ডিলিট অপশন রয়েছে WhatsApp-এ। সিম কার্ড হারানোর ক্ষেত্রে এবং তাদের অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে অক্ষম হওয়ার ক্ষেত্রে একটি স্বয়ংক্রিয় বৈশিষ্ট্য আরও বেশি সহায়ক হবে, যাতে সংবেদনশীল ডেটা থাকতে পারে।


আপনি হয়তো কোন কাজ চলাকালীন সময় ফোন থেকে দূরে রয়েছেন সেই সময় কোন নোটিফিকেশন এলে আপনি সেটি পরে মস করে যেতে পারেন। আবার যাতে আপনি আপনার নোটিফিকেশন মিস না করেন তার জন্য WhatsApp যুক্ত করতে চলেছে Repeating notifications ফিচার। এটি ইতিমধ্যেই প্রাপ্ত একই বার্তার জন্য একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যবহারকারীদের আবার সতর্ক করার অনুমতি দেবে যাতে আপনি গুরুত্বপূর্ণ বার্তাগুলি মিস না করেন৷

হোয়াটসঅ্যাপ পে, একটি UPI-ভিত্তিক পেমেন্ট প্ল্যাটফর্ম যা Google Pay বা Paytm-এর একটি সহজ বিকল্প হতে পারে যারা UPI অর্থপ্রদানে লিপ্ত হতে চান তাদের জন্য একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হতে পারে,তবে এটির আইকন বর্তমানে মেসেজ টাইপিং বক্সেই অন্তর্ভুক্ত থাকে। অনেক সময় ইউজাররা চাইলেও সেটি সরাতে পারেন না। যা বিরক্তির কারণ হয়ে দাঁড়াতে পারে। নয়া ফিচারে WhatsApp পে বিকল্পটির অবস্থান পরিবর্তন হতে পারে বলেই মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology 5 whatsapp feature and changes we would love to see in