বড় খবর

দিওয়ালিতে স্মার্টফোন কিনতে চান? রইল নজরকাড়া পাঁচটি ফোনের তালিকা

প্রতিবেদনে আপনার জন্য রইল প্রিমিয়াম কোয়ালিটির সেরা পাঁচ স্মার্টফোন।

দিওয়ালীর আগেই সেরা পাঁচ Premium ফোনের তালিকা যা আপনার নজর কাড়বেই

সামনেই দিওয়ালি। আর দিওয়ালির দিনকে আরও বেশি রঙিন করতে হাতে চাই সেরা সেরা একটি স্মার্টফোন। আপনি যদি বাজেটের চিন্তা ছেড়ে দারুণ একটি স্মার্টফোন কিনতে চান নিজের জন্য অথবা উপহার দিতে চান আপনার প্রিয়জনকে তবে এই প্রতিবেদনটি কোনওভাবেই মিস করবেন না। প্রতিবেদনে আপনার জন্য রইল প্রিমিয়াম কোয়ালিটির সেরা পাঁচ স্মার্টফোন।

Apple iPhone 13-

পিঙ্ক, ব্লু মিডনাইট, প্রোডাক্ট রেড ছাড়াও স্টারলেট রঙে আসছে ফোন। A15 Bionic প্রসেসর দেওয়া হয়েছে iPhone 13-এ। আইফোন-১৩ এর সঙ্গে এল  আইফোন মিনি । উভয় ফোনেই থাকছে ব্রাইটার সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। Apple iPhone 13 এর ক্যামেরায় বড়সড় সংশোধন ঘটেছে। মিনি ও রেগুলার ভার্সন উভয়ের জন্যই লো লাইট পারফর্ম্যান্স রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ক্যামেরায় সিনেম্যাটিক মোড রয়েছে, যা সাবজেক্ট নড়াচড়া করলেও সেটিকে ফোকাসে রাখবে। ফোকাস সাবজেক্টে থাকবে, অন্যদিকে, বাকি ব্যাকগ্রাউন্ড ব্লার হয়ে যায়। এটি ভিডিও-র জন্য পোর্ট্রেড মোড। অ্যাপেল জানিয়েছে, এতে ব্যবহারকারীদের এমন কনটেন্ট তৈরির সুবিধা দেবে যাতে সিনেমাটিক অনুভূতি দেবে। তা ডলবি ভিশন এইচডিআরে শ্যুট হয়, যা এক স্পেশ্যাল কাস্টম সেন্সরের মাধ্যমে কাজ করতে সক্ষম। ডলবি ভিশনে সিনেমাটিক মোডের শ্যুটিং হয়। এটি 4K 60 FPS-এ ভিডিও ধরতে পারে।

iPhone 13 -এ মাতুক এবারের দিওয়ালি

ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫১,৪৬৯ টাকা। অন্যদিকে iPhone 13 (স্ট্যান্ডার্ড)-এর দাম শুরু হচ্ছে ৭৯৯ মার্কিন ডলার থেকে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৮,৮৩২ টাকা। iPhone 13 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ৭৯,৯০০টাকা।

Apple iPhone 12-

অ্যামাজনে iPhone 12 এর 128GB স্টোরেজ ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে ৭৮,৯৫০ টাকায়। এটি মূলত ৮৪,৯০০ টাকায় লঞ্চ করা হয়েছিল। অ্যামাজন এই মডেলের ওপর দিচ্ছে ৫,৯৫০ টাকার বিশেষ ছাড়। 64GB স্টোরেজ মডেলটি বর্তমানে প্ল্যাটফর্মে উপলদ্ধ নেই। কিন্তু, যদি আপনি এই মডেলটি কিনতে চান তাহলে আপনি এটি ফ্লিপকার্টের মাধ্যমে বেশ কম মূল্যে এই মডেলটি পেতে পারেন।

ফ্লিপকার্টে iPhone 12, 64GB স্টোরেজ ভ্যারিয়েন্ট আপনি পেয়ে যাবেন মাত্র ৬৬,৯৯৯ টাকায়। ই-কমার্স জায়েন্ট স্ট্যান্ডার্ড মডেলে দিচ্ছে ১২,৯০১ টাকার বিশেষ ছাড়। iPhone 12-এর 128GB মডেলটি পাবেন মাত্র ৭১,৯৯৯ টাকা অফার প্রাইজে। এই সিরিজের 256GB ভেরিয়েন্টের দাম ৮১,৯৯৯ টাকা।

এছাড়াও ফ্লিপকার্টে আপনার পুরনো ডিভাইস এক্সচেঞ্জে আপনি পেতে পারেন ১৫,০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড়ের সুযোগ। তুলনামূলকভাবে, অ্যামাজন আপনার পুরনো স্মার্টফোন এক্সচেঞ্জে দিচ্ছে ১৪,২০০ টাকা পর্যন্ত ছাড়।

ফ্লিপকার্টে, আপনি iPhone 12 মিনি মডেলে পাচ্ছেন ৯,৯০১ টাকার বিশেষ ছাড়। আপনি এখন iPhone 12 মিনি কিনতে পারেন মাত্র ৫৯,৯৯৯ টাকায়। iPhone 12 প্রো মডেলটি আপনি পেতে পারেন ১,১৫,৯০০ টাকায়। এই দাম 128GB মডেলের জন্য। এবং এই মডেল ক্রয়ের উপর আপনি পেয়ে যাবেন ৪,০০০ টাকার বিশেষ ছাড়ের সুযোগ।

অন্যদিকে, আমাজনে iPhone 12 Pro, 128GB স্টোরেজ ভ্যারিয়েন্ট আপনি পাবেন ১,০৬,৯০০ টাকায়। অ্যামাজন প্রো ভার্সনে দিচ্ছে বড় ছাড়। এই মডেল ক্রয়ে আপনি অ্যামাজনে পাবেন ১৩,০০০ টাকার ছাড়। iPhone 12 মিনি বর্তমানে অ্যামাজনে উপলদ্ধ নেই।

Oneplus 9 Pro-

ওয়ানপ্লাস 9 প্রো স্মার্টফোন অ্যান্ড্রয়েড 11 এর উপর ভিত্তিক অক্সিজেন ওএস 11 এ কাজ করে। এই ফোনে 6.7 ইঞ্চি কোয়াডএইচডি+ (1,440×3,216 পিক্সেল) ফ্লুইড ডিসপ্লে 2.0 অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। বলে দি যে ডিসপ্লে LTPO প্রযুক্তির সঙ্গে পেয়ার করা হয়েছে যা স্মার্ট 120Hz ফিচার সক্ষম করে।

স্পি়ড এবং মাল্টিটাস্কিংয়ের জন্য ওয়ানপ্লাস 9 প্রো স্মার্টফোনে স্ন্যাপড্রাগন 888 5G প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনে 12GB পর্যন্ত LPDDR5 RAM এবং 256GB পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে স্টোরেজ বাড়ানো সম্ভব নয়। ক্যামেরা: ওয়ানপ্লাস 9 প্রো ব্যাক প্যানেলে  কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ করেছে, ফোনে একটি 48MP Sony IMX789 প্রাইমারি ক্যামেরা সেন্সর, অ্যাপারচার এফ/1.8 রয়েছে, সঙ্গে একটি 50MP Sony IMX766 সেকেন্ডারি ক্যামেরা সেন্সর রয়েছে যা একটি আল্ট্রা- ওয়াইড ফ্রিফর্ম লেন্সের সঙ্গে আসে।

Oneplus 9RT
OnePlus হোক এবারের দিওয়ালীর অন্যতম সেরা আকর্ষণ

এই ফোনে দেওয়া হয়েছে একটি 8MP টেলিফোটো ক্যামেরা এবং একটি 2MP মনোক্রোম ক্যামেরা সেন্সরও। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে একটি 16MP ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। ভিডিওর কথা বলতে গেলে ফোনটি 30fps- এ 8K ভিডিও শ্যুটিং করতে সক্ষম, এর পাশাপাশি ফোন 120fps এ 4K ভিডিওও শুট করতে পারে। ফোনে নাইটস্কেপ ভিডিও 2.0 ফিচারও দেখা যাবে। Oneplus 9 Pro এর ক্যামেরা গ্রাহকদের বেশি ন্যাচারাল কালার এবং আরও ভাল হাই ডায়নামিক রেঞ্জ (HDR) অফার করবে। ওয়াপ্লাস 9 প্রো এর ক্যামেরার মূল ফোকাস কালার এর একিউরেন্সি। সংস্থা কিছু ক্যামেরার নমুনা দেখিয়েছে যা বেশ হতবাক দেখাচ্ছে। গ্রাহকরা ফোনের ক্যামেরা অ্যাপে Hasselblad Pro Mode পাবেন।

ওয়ানপ্লাস 9 প্রো-তে পাওয়ার দেওয়ার জন্য সংস্থা 4500mAh এর ব্যাটারি দিয়েছে যা 65T ওয়ার্প চার্জ এবং ওয়ার্প চার্জ 50 ওয়্যারলেস ফাস্ট চার্জিং সপোর্ট করে। এই ফোনে Wi-Fi 6, 5G, 4G LTE, ব্লুটুথ ভার্সন 5.2, GPS, A-GPS এবং USB টাইপ-সি পোর্টের মতো ফিচার দেখা যাবে। সুরক্ষার জন্য ফোনে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ডাস্ট এবং ওয়াটর রেসিস্টেন্ট এর জন্য ফোনে IP68 রেটিং রয়েছে।

OnePlus 9 Pro 8GB RAM এবং 128GB স্টোরেজ সহ বেস ভেরিয়েন্টের জন্য ৬০,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যে তিনটি রঙে উপলব্ধ।

Vivo X70 Pro-

এই মডেলে রয়েছে 6.74 ইঞ্চির একটি বড় AMOLED ডিসপ্লে। এই ফোনের ডিসপ্লেতেও দেওয়া আছে 120 Hz রিফ্রেশ রেট। Qualcomm এর ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 888+ থাকছে নতুন এই স্মার্টফোনে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে Adreno 660 GPU, 12GB পর্যন্ত RAM ও 512GB অনবোর্ড স্টোরেজের সঙ্গে।

প্রাইমারি ক্যামেরায় থাকছে 50MP সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি 48MP ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 12MP পোট্রেট ক্যামেরা ও 8MP পেরিস্কোপ ক্যামেরা থাকছে। 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে, যা 55W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। 50W ফাস্ট ওয়্যারলেস চার্জও সাপোর্ট করবে এই ফোন।

এই মডেলের ফোন দুটি রঙের বিকল্পে (8GB + 128GB) বেস ভেরিয়েন্টের জন্য ৪৬,৯৯০ টাকা থেকে শুরুতে কেনার জন্য উপলব্ধ।

Mi 11X Pro-

এতে 6.67-ইঞ্চির AMOLED ফুল এইচডি প্লাস ডট ডিসপ্লে রয়েছে যার পিক্সেল রেজোলিউশন 2400×1080 রয়েছে। এই ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 870 প্রসেসর এবং 8GB পর্যন্ত RAM রয়েছে। এছাড়াও 128GB স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনে পাওয়ার দেওয়ার জন্য, 4520mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 33W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে 48MP+ 8MP+5MP। ফোনে 20MP-র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পাশাপাশি রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার। এটি MIUI 12 এর উপর ভিত্তি করা।

Mi 11X Pro দুটি কালার অপশনে ৩৬,৯৯৯ টাকা মূল্যে পাওয়া যাচ্ছে, এই দামে 8GB RAM এবং 128GB স্টোরেজ অফার করছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology 5premium smartphone you can buy in festive season

Next Story
১ নভেম্বর থেকে এই স্মার্টফোন গুলিতে বন্ধ WhatsApp! বিস্ফোরক খবরে শোরগোল টেকদুনিয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com