বড় খবর

Amazon ভারতে নিয়ে এল প্রাইম ভিডিও চ্যানেল, কী কী দেখতে পাবেন?

ভারত ছাড়া বিশ্বের ১১টি দেশে ইতিমধ্যেই এই সার্ভিস চালু রয়েছে সংস্থার। Amazon-এর সঙ্গে হাত মিলিয়েছে ভারতের অপর আটটি ওটিটি প্ল্যাটফর্ম।

মাত্র একটা সাবস্ক্রিপশন সঙ্গে পেয়ে যান নয়টি ওটিটি প্ল্যাটফর্ম অ্যাকসেসের সুযোগ।

মাত্র একটা সাবস্ক্রিপশন সঙ্গে পেয়ে যান নয়টি ওটিটি প্ল্যাটফর্ম অ্যাকসেসের সুযোগ। ভাবতে অবাক লাগলেও এমনই চমক নিয়ে হাজির আমাজন প্রাইম ভিডিও। শীঘ্রই এই ওটিটি প্ল্যাটফর্ম লঞ্চ করতে চলেছে প্রাইম ভিডিও চ্যানেল, যেখানে তাঁদের অ্যাপ বা ওয়েবসাইটে মিলবে অপর আটটি ওটিটি স্ট্রিমিং সার্ভিসের কনটেন্ট।

দীর্ঘ দুবছরের পরিশ্রম শেষে ভারতে এই সার্ভিস চালু করতে চলেছে Amazon। ভারত ছাড়া বিশ্বের ১১টি দেশে ইতিমধ্যেই এই সার্ভিস চালু রয়েছে সংস্থার। Amazon-এর সঙ্গে হাত মিলিয়েছে ভারতের অপর আটটি ওটিটি প্ল্যাটফর্ম।

এবার থেকে Amazon প্রাইম ভিডিওর সাবস্ক্রিপশনেই দেখতে পাবেন ডিসকভারি+, লায়নসগেট প্লে, এরস নাও, ডকুবে, মুবি, হইচই, মনোরমা ম্যাক্স এবং শর্টস টিভি। ভবিষ্যতে আরও বেশি  সংখ্যর ওটিটি প্ল্যাটফর্মকে সংযুক্ত করবার পরিকল্পনা রয়েছে তাঁদের।

Amazon-এর সঙ্গে বিশ্বজুড়ে রয়েছে ৩৫০টির বেশি ওটিটি প্ল্যাটফর্ম। Amazon প্রাইম ভিডিও ইন্ডিয়ার কান্ট্রি হেড গৌরব গান্ধী এই ব্যাপারে জানান, ‘গত সাড়ে চার বছরে ভারতে আমাদের জার্নিটা শিখিয়েছে, এখানকার মানুষ ভাল কনটেন্ট দেখতে চান। আমাদের তরফে আমরা এক্সক্লুসিভ কনটেন্ট পৌঁছে দেওয়ার চেষ্টা করছি, এর পাশাপাশি তার বাইরের ভাল কনটেন্টও আমাদের সাবস্ক্রাইবারদের কাছে পৌঁছে দিতে চাই। বিনোদনের মার্কেটপ্লেস হিসাবে কাজ করাটা বড় চ্যালেঞ্জ। সেই পথেই হাঁটলাম আমরা’।

অ্যামাজন ভারতে প্রাইম ভিডিও চ্যানেল চালু করেছে: এর অর্থ কী?

এই পরিষেবাটি মূলত জনপ্রিয় OTT প্ল্যাটফর্মের একটি অ্যাড-অন সাবস্ক্রিপশন এবং ব্যবহারকারীরা এগুলি থেকে ভারতে আমাজন প্রাইম ভিডিও অ্যাপে ভিডিও স্ট্রিম করতে সক্ষম হবে। একই পরিষেবা আমাজনের অফিসিয়াল সাইটেও পাওয়া যাবে। এক প্ল্যাটফর্মে একাধিক ওটিটি অ্যাকসেস পাওয়ার বেশ কয়েকটি সুবিধা রয়েছে। একাধিক ওটিটি প্ল্যাটফর্মের ইউজার নেম, পাসওয়ার্ড ইত্যাদির ঝামেলা থেকে সহজেই মুক্তি পাবেন ইউজাররা। প্রাইম ভিডিও অ্যাপ এবং ওয়েবসাইটে মিলবে অপর আটটি ওটিটি স্ট্রিমিং সার্ভিসের কনটেন্ট। এবার থেকে আমাজন প্রাইম ভিডিওর সাবস্ক্রিপশনেই দেখতে পাবেন ডিসকভারি+, লায়নসগেট প্লে, এরস নাও, ডকুবে, মুবি, হইচই, মনোরমা ম্যাক্স এবং শর্টস টিভি। ভবিষ্যতে আরও বেশি  সংখ্যর ওটিটি প্ল্যাটফর্মকে সংযুক্ত করবার পরিকল্পনা রয়েছে তাঁদের।

আরও পড়ুন: Amazon নিয়ে আসছে Great Indian Festival Sale 2021, কী কী অফার রয়েছে?

প্রাইম ভিডিও চ্যানেলের সাবস্ক্রিপশন এবং ভারতে মুল্য

সমস্ত প্রাইম মেম্বাররা প্রতি বছর ২৯৯ টাকার বিনিময়ে ডিসকভারি+ প্ল্যাটফর্ম অ্যাকসেস করতে পারবেন। বিজ্ঞান, অ্যাডভেঞ্চার, ফুড এবং লাইফস্টাইল সহ নানাবিধ সামগ্রী গ্রাহকদের সামনে নিয়ে আসবে। DocuBay সাবস্ক্রিপশন নিতে গ্রাহকদের দিতে হবে মাত্র ৪৯৯ টাকা। সঙ্গে পাবেন এক বছরের সাবস্ক্রিপশন। এই পরিষেবাটি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন বিভাগে তথ্যচিত্র সরবরাহ করে। এটি লক্ষণীয় যে এই পরিষেবার মূল্য ৯৯৯ টাকা। তবে অ্যামাজন প্রাইম সদস্যরা বার্ষিক সাবস্ক্রিপশনে ৫০ শতাংশ ছাড় পাচ্ছেন। এরস নাও সাবস্ক্রিপশনে রয়েছে ২৫ শতাংশ ছাড়ের বিশেষ সুযোগ। ইউজাররা মাত্র ২৯৯ টাকার বিনিময়ে এক বছরের ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। ব্যবহারকারীরা ১২ হাজারের বেশি সিনেমা এবং প্রিমিয়াম মূল পর্বের সিরিজ অ্যাক্সেস করতে পারবেন। সঙ্গে পাবেন মিউজিক ভিডিও এবং আরও অনেক কিছু। এই পরিষেবাটি ১৩টি ভাষায় কনটেন্ট সরবরাহ করে। Hoichoi সাবস্ক্রিপশন প্রাইম ভিডিও চ্যানেল গ্রাহকরা পেয়ে যাবেন মাত্র ৫৯৯ টাকায় সঙ্গে পাবেন এক বছরের ফ্রি সাবক্রিপশন।

এই প্ল্যাটফর্মে গ্রাহকরা হ্যালো ব্যোমকেশ, একেন বাবু প্রভৃতি জনপ্রিয় সিরিজগুলি বাংলাতে দেখতে পাবেন। প্রতি বছর ৬৯৯ টাকার বিনিময়ে Amazon আপনাকে দিচ্ছে লায়ন্সগেট প্লে’র এক বছরের ফ্রি সাবস্ক্রিপশন। manoramaMAX এর সাবস্ক্রিপশন Amazon প্রাইম ভিডিও চ্যানেল মেম্বাররা পাবেন মাত্র ৬৯৯ টাকায়, তাও পুরো এক বছরের জন্য। সংবাদ এবং নানাবিধ বিনোদন সামগ্রী এই মাধ্যমে পেতে পারেন গ্রাহকরা।

১৯৯৯ টাকার বিনিময়ে গ্রাহকরা পেয়ে যেতে পারেন এক বছরের MUBI সাবস্ক্রিপশন। এই পরিষেবার মাধ্যমে ক্লাসিক এবং আর্থহাউস সিনেমার অফুরন্ত সম্ভার পেতে পারেন গ্রাহকরা। ShortsTV সাবস্ক্রিপশন মূল্য প্রতি বছর ২৯৯ টাকা থেকে শুরু। এই পরিষেবাটি একাডেমি অ্যাওয়ার্ড-মনোনীত শর্টস সহ বিশ্বজুড়ে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সরবরাহ করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology amazon prime video channel

Next Story
উন্নত ভিডিও কোয়ালিটি দিতে Twitter আনতে চলেছে নয়া চমকTwitter app
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com