scorecardresearch

নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনি লঞ্চ করল Apple

নতুন তাদের নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনিতে রয়েছে একাধিক নতুন ফিচার এবং লেটেস্ট ডিজাইন।

নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনি লঞ্চ করল Apple
নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনি লঞ্চ করল Apple

Apple আজ নতুন তাদের নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনি লঞ্চের ঘোষণা করেছে। এই খবরে খুশি টেকদুনিয়া। এই বছরের শুরুতে Apple বাজারে এনেছিল তাদের নতুন আইপ্যাড প্রো। তবে নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনি আগের মডেলের থেকে আপগ্রেড এবং আরও সাশ্রয়ী সংস্করণ হিসাবে সামনে এনেছে টেকজায়েন্ট Apple। নতুন তাদের নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনিতে রয়েছে একাধিক নতুন ফিচার এবং লেটেস্ট ডিজাইন। একনজরে দেখে নেওয়া যাক নতুন আইপ্যাড এবং আইপ্যাড মিনির স্পেসিফিকেশন এবং ফিচার।

Apple iPad mini

নতুন আইপ্যাড মিনি একটি নতুন ৮.৩-ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে সহ চারটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। অ্যাপলের A15 বায়োনিক চিপসেট দ্বারা চালিত হবে নতুন আইপ্যাড মিনি। সংস্থার দাবী এই চিপের ব্যবহারের ফলে আইপ্যাড মিনি ৪০ শতাংশ দ্রুত কাজ করতে সক্ষম হবে। আইপ্যাড মিনির নিচের দিকে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে আইপ্যাড মিনিতে থাকছে 5G সাপোর্ট। Apple Pencil (Gen 2) সাপোর্টেড নতুন আইপ্যাড মিনিতে রয়েছে উন্নত ক্যামেরা মডিউল যা সাপোর্ট করা থাকছে ব্র্যান্ডের signature Center Stage ফিচারের সঙ্গে। নতুন আইপ্যাড মিনির একদম উপরের দিকে রয়েছে টাচ আইডি সাপোর্টেড পাওয়ার বাটন। ভিডিও কনফারেন্সের সুবিধার জন্য এতে দেওয়া থাকছে একধিক উন্নত ফিচার।  

Apple iPad 9th Gen

Apple তার ক্লাসিক ১০.২-ইঞ্চি আইপ্যাডে একটি নতুন আপডেট ঘোষণা করেছে। iPad 9th Gen-এ থাকছে A13 বায়োনিক চিপসেট। Apple দাবী করেছে  iPad 9th Gen-এ সারাদিনের ব্যাটারি লাইফের সুবিধা পাওয়া যাবে। এই চিপের ব্যবহারের ফলে আইপ্যাড মিনি ২০ শতাংশ দ্রুত কাজ করতে সক্ষম হবে। এবং রিয়েলটাইম ট্রান্সলেশনের সুবিধা মিলবে নতুন এই আইপ্যাডে। আইপ্যাড নবম জেনারেশনে রয়েছে সেন্টার স্টেজ ফিচার এবং একটি নতুন আপগ্রেডেড অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর যার মাধ্যমে স্বয়ংক্রিয় কালার টেম্পারেচার অ্যাডজাস্টমেন্টের সুবিধা থাকছে Apple iPad 9th Gen মডেলে। ২৫৬ জিবি থেকে ৬৪ জিবি স্টোরেজ অপশন থাকছে নতুন এই আইপ্যাডে।

দাম এবং উপলদ্ধতা

নতুন আইপ্যাড মিনি Wi-Fi মডেলের প্রারম্ভিক মুল্য ৪৬,৯০০ টাকা। আইপ্যাড মিনি cellular মডেলের প্রারম্ভিক মুল্য ৬০,৯০০ টাকা। ২৫৬ জিবি এবং ৬৪ জিবি স্টোরেজ অপশনে পাওয়া যাবে আইপ্যাড মিনি। গোলাপী, স্টারলাইট, বেগুনি এবং স্পেস গ্রে এই চারটি রঙে পাওয়া যাবে নতুন আইপ্যাড মিনি। আজ থেকেই নির্বাচিত অঞ্চলে বুকিং করা যাবে এবং অর্ডার শিপিং শুরু হবে ২৪ সেপ্টেম্বর থেকে।

Apple iPad 9th Gen-এর দাম Wi-Fi মডেলের প্রারম্ভিক মুল্য ৩০,৯০০ টাকা এবং cellular মডেলের প্রারম্ভিক মুল্য ৪২,৯০০ টাকা। আজ থেকেই বুকিং করার সুবিধা মিলবে। তবে শিপিং শুরু হবে ২৪ সেপ্টেম্বর থেকে।  

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology apple announces new ipadmini and ipad9th gen