বড় খবর

Apple Unleashed: চলতি মাসেই নয়া ইভেন্ট নিয়ে হাজির হচ্ছে Apple

যে টিজারটি সামনে এসেছে তাতে অ্যাপলের লোগো ছাড়াও ব্যাকগ্রাউন্ডে কালো হরফে লেখা ‘Unleashed’ শব্দটি।

চলতি মাসেই আয়োজিত হতে চলেছে Apple-এর অপর এক ইভেন্ট

আগামী ১৮ অক্টোবর ভারতীয় সময় রাত ১০টা ৩০মিনিটে এই ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে অ্যাপল ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট। এই নিয়ে দ্বিতীয়বার ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের ঘোষণা করেছে কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপল। ইতিমধ্যেই অ্যাপলের তরফে একটি নতুন টিজার প্রকাশ করা হয়েছে। সেখানে অ্যাপলের লোগোর সঙ্গে দেখা গিয়েছে ‘Unleashed’ শব্দটি। যে টিজারটি সামনে এসেছে তাতে অ্যাপলের লোগো ছাড়াও ব্যাকগ্রাউন্ডে কালো হরফে লেখা ‘Unleashed’ শব্দটি।

অনুমান করা হচ্ছে, অ্যাপলের আসন্ন ইভেন্টে লঞ্চ হতে পারে এম১এক্স প্রসেসর। যদিও অ্যাপল কর্তৃপক্ষ এখনও এই প্রসঙ্গে কিছু জানাননি। তবে বিভিন্ন সূত্রে খবর, অক্টোবরের ভার্চুয়াল ইভেন্টে অ্যাপল যে নতুন ম্যাকবুক প্রো এবং যেসব ম্যাক মিনি মডেল লঞ্চ করতে চলেছে তার মধ্যে থাকতে পারে অ্যাপলের এই নতুন এম১এক্স প্রসেসর। অ্যাপলের ভার্চুয়াল ইভেন্ট ‘Unleashed’ অনুষ্ঠিত হতে চলেছে অ্যাপল পার্ক থেকে। জানা গিয়েছে, এই ইভেন্টে এম১এক্স প্রসেসর যুক্ত ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো মডেল লঞ্চ হতে পারে।

কানেক্টিভিটির দিক থেকে একাধিক আপডেট রাখা থাকবে। তাছাড়াও থাকতে পারে MagSafe charging এবং no Touch Bar অপশন। সম্পূর্ণ নতুন ডিজাইনের ম্যাক মিনি মডেলও এই অনুষ্ঠানে লঞ্চ হওয়ার সম্ভবনা রয়েছে। এছাড়াও এই ইভেন্টের হাত ধরে বাজারে আসতে পারে থার্ড জেনারেশন এয়ারপডস। বর্তমানে বাজারে যে এয়ারপডস প্রো রয়েছে, তার মতোই ডিজাইন হতে পারে থার্ড জেনারেশন এয়ারপডসে তবে আরও কিছু আপগ্রেড ফিচার যুক্ত হওয়ার সম্ভবনা থাকছে নতুন এই এয়ারপডস গুলিতে। দামেরি বিষয়ে এখনও কোন তথ্য সামনে আসেনি।

কিছুদিন আগেই ১৪,সেপ্টেম্বর অ্যাপলের তরফে আয়োজিত এই ইভেন্টে লঞ্চ হয় নতুন আইফোন ১৩ সিরিজ। আর পাশাপাশি লঞ্চ হয়েছে আইপ্যাড, আইপ্যাড মিনি, অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ লঞ্চ করেছিল। আইফোন ১৩ সিরিজে মোট চারটি ফোন লঞ্চ হয়েছে। ১৮ অক্টোবর ইভেন্টে আরও কী কী চমক থাকছে তা জানতে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology apple unleashed event set for october

Next Story
ব্লক না করেই রিমুভ হবে ফলোয়ার, দুর্দান্ত ফিচার আনছে Twitter
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com