বড় খবর

Apple Watch সিরিজ 7’র প্রিঅর্ডার বুকিং শুরু হল, জেনে নিন বিস্তারিত!

১৫ অক্টোবর থেকে বিক্রি শুরু হবে Apple Watch সিরিজ 7 মডেলের।

Apple Watch সিরিজ 7 এর প্রিঅর্ডার বুকিং শুরু আজ থেকে

শুরু হল Apple Watch সিরিজ 7 এর প্রিঅর্ডার বুকিং। আজ, শুক্রবার বিকেল ৫.৩০ মিনিট থেকে প্রি-অর্ডারের সুবিধা নিতে পারবেন ক্রেতারা। এই প্রি-অর্ডার একমাত্র উপলদ্ধ Apple ইন্ডিয়া স্টোর এবং Apple অনুমোদিত স্টোরগুলিতে। Apple Watch সিরিজ 7-এ রয়েছে একটি ৪১ মিমি এবং ৪৫ মিমি আকারের বিকল্পের সঙ্গে একটি বড় ডিসপ্লে রয়েছে। এছাড়া Apple Watch সিরিজ 7-এ রয়েছে IP6X, যা জল এবং ধুলোবালি থেকে দেবে সুরক্ষা। সঙ্গে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। Apple Watch সিরিজ 7-এর ভারতে প্রারম্ভিক মুল্য ৪১,৯০০ টাকা। আজ থেকে মিলছে প্রিবুকিং-এর সুযোগ। ১৫ অক্টোবর থেকে বিক্রি শুরু হবে Apple Watch সিরিজ 7 মডেলের। Apple Watch সিরিজ 7 মডেলের GPS + Cellular, ৪১ মিমি ভ্যারিয়েন্টের দাম ৫০,৯০০টাকা। এবং এই মডেলের ৪৫ মিমি ভ্যারিয়েন্টের দাম ৫৩,৯০০ টাকা। Stainless Steel ভার্সনের GPS + Cellular , ৪১ মিমি ভ্যারিয়েন্টের দাম ৬৯,৯০০ টাকা এবং ৪৫ মিমি ভ্যারিয়েন্টের দাম ৭৩,৯০০ টাকা।

ডিভাইসটি পাঁচটি নতুন অ্যালুমিনিয়াম কেস ফিনিশগুলিতে পাওয়া যাবে, যেমন গ্রিন, মিডনাইট, নিউ ব্লু, স্টারলাইট এবং রেড। অতিরিক্তভাবে, ডিভাইসটি স্টেইনলেস স্টিল ভ্যারিয়েন্টেও আসবে যা গোল্ড, গ্রাফাইট এবং সিলভার রঙে পাওয়া যাবে, সেই সঙ্গে অ্যাপল ওয়াচ সংস্করণ স্পেস ব্ল্যাক টাইটানিয়াম এবং টাইটানিয়াম শেডে পাওয়া যাবে।

গত বছর লঞ্চ হয়েছিল Apple Watch সিরিজ 6, তার তুলনায় নতুন ওয়াচ সিরিজে একাধিক ফিচার আপগ্রেড হয়েছে। বিশেষ করে নজর কেড়েছে Apple Watch সিরিজ 7-এর ডিজাইন। আগের তুলনায় বড় এবং ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে নতুন ওয়াচ সিরিজে।

স্মার্ট ওয়াচের ডিসপ্লের চারপাশের রয়েছে ১.৭ মিলিমিটারের পাতলা বর্ডার। এর ফলে বেশি জায়গা জুড়ে রয়েছে অ্যাপেল ওয়াচের ডিসপ্লে। উল্লেখ্য, এ যাবৎ অ্যাপেল যত স্মার্টওয়াচ লঞ্চ করেছে তার মধ্যে Apple Watch সিরিজ 7-এর ডিসপ্লে সাইজ সবচেয়ে বড়। এখানে রয়েছে ৪৫ মিলিমিটার সাইজ ভ্যারিয়েন্ট। এই ওয়াচ সিরিজে সবচেয়ে ছোট ডিসপ্লে সাইজ ৪১ মিলিমিটার। অ্যাপেল সংস্থার দাবি তাদের Apple Watch সিরিজ 6-এর তুলনায় Apple Watch সিরিজ 7-এ স্মার্ট ওয়াচের ডিসপ্লে সাইজ প্রায় ২০ শতাংশ বেড়েছে। উল্লেখ্য, কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপল ২০১৫ সালে তাদের প্রথম স্মার্টওয়াচ সিরিজ লঞ্চ করেছিল।

Apple Watch প্রোডাক্ট লাইনআপের মূল ইউএসপি হল এর স্বাস্থ্য এবং ফিটনেস বৈশিষ্ট্য। যদিও অ্যাপল সেই ফ্রন্টে কোনও উল্লেখযোগ্য সংযোজন প্রদান করেনি, আপনি চলার সময় আপনার স্বাস্থ্য এবং সুস্থতা ট্র্যাক করার জন্য সর্বাধিক উপলব্ধ বৈশিষ্ট্যগুলি পাচ্ছেন। Apple Watch সিরিজ 7  বিল্ট-ইন ব্লাড অক্সিজেন সেন্সর ব্যবহার করে রক্তের অক্সিজেন স্যাচুরেশন (এসপিও 2) ট্র্যাকিংয়ের প্রস্তাব দেয়। এটি একটি বৈদ্যুতিক হার্ট রেট সেন্সর ব্যবহার করে হৃদস্পন্দন ট্র্যাক করতে সক্ষম যা প্রথম Apple Watch সিরিজ 4-এ চালু করা হয়েছিল এবং শেষ প্রজন্মের মডেলেও পাওয়া যায়। স্মার্টওয়াচ অ্যাট্রিয়াল ফাইব্রিলেশন (এএফআইবি) সনাক্ত করতে পারে এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ইসিজি) রিপোর্ট দিতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology apple watch series 7 pre orders starts today in india

Next Story
আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে OnePlus 9RT! টিজার ঘিরে উত্তাল টেকদুনিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com