scorecardresearch

বড় খবর

দারুণ ফিচার, আকর্ষণীয় স্টাইল, বাজেট ফ্রেণ্ডলি ল্যাপটপ আনল Asus

নতুন এই ল্যাপটপটির দাম ৩২,৪৯০ টাকা থেকে।

বাজেট ফ্রেণ্ডলি ল্যাপটপ আনল Asus

ভারতে আত্মপ্রকাশ করল Asus ExpertBook B1400। এই ল্যাপটপটি 11th জেনারেশন ইন্টেল কোর টাইগার লেক প্রসেসর সহ লঞ্চ করা হয়েছে। যা পেয়ার করা থাকছে ১৬জিবি র‍্যামের সঙ্গে। এছাড়া ক্রেতারা চাইলে ল্যাপটপটি Nvidia GeForce গ্রাফিক্স কার্ড সহ পেতে পারেন। এই ল্যাপটপে পাওয়া যাবে অ্যান্টি গ্লেয়ার কোটিং সহ ১৪ ইঞ্চির ফুল এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এটি MIL-STD810H সার্টিফায়েড হওয়ায় যথেষ্ট মজবুত। আসুন Asus ExpertBook B1400 ল্যাপটপের দাম, ফিচার ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

বাজারে লঞ্চ হওয়া নতুন এই ল্যাপটপটির দাম ৩২,৪৯০ টাকা থেকে। খুন শীঘ্রই অনলাইন ইকমার্স প্ল্যাটফর্ম থেকে এবং আসুস স্টোর থেকে এই ল্যাপটপ পেতে পারেন ক্রেতারা। কেবলমাত্র সোল ব্লু কালারেই লঞ্চ করা হয়েছে এই ল্যাপটপ।

ল্যাপটপটি উইন্ডোজ ১০ হোম কিংবা প্রো উভয় অপারেটিং সিস্টেমেই চলবে। এই ল্যাপটপটি 11th জেনারেশন ইন্টেল কোর টাইগার লেক প্রসেসর সহ লঞ্চ করা হয়েছে। যার মধ্যে থাকছে ইন্টেল ইউএইচডি জিপিইউ-র সাথে Intel Core i3-111G4, ইন্টেল এক্সই জিপিইউ-র সাথে Intel Core i5-1135G7, কিংবা ইন্টেল এক্সই জিপিইউ-র সঙ্গে Intel Core i5-1165G7। এছাড়া ইউজাররা চাইলে গ্রাফিক্সের জন্য Nvidia GeForce MX330 জিপিইউ নিতে পারেন, যার সঙ্গে আছে ২ জিবি ভির‌্যাম।

নতুন ল্যাপটপে ১৬ জিবি পর্যন্ত ডিডিআর৪ ইনবিল্ট র‍্যাম থাকলেও, ব্যবহারকারীরা চাইলে SO-DIMM স্লটের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত র‍্যাম বর্ধিত করতে পারবেন। এছাড়া আসুস এক্সপার্ট বুক বি ১৪০০ ল্যাপটপে ১টিবি পর্যন্ত M.2 NVMe PCIe ৩.০ এসএসডি কিংবা ৫,৪০০ আরপিএম সহ ২ টিবি পর্যন্ত ২.৫ ইঞ্চি এইচডিডি সাপোর্ট করে। এই ল্যাপটপে আছে ১৪ ইঞ্চি ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল)আইপিএস এলইডি ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও ১৬:৯ ও পিক ব্রাইটনেস ২৫০ নিটস। অ্যান্টি গ্লেয়ার কোটিংয়ের সঙ্গে আসা ল্যাপটপটি ১৭৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউতে ঘোরানো যায়।

আসুসের এই বিজনেস ল্যাপটপে রয়েছে মাইক্রোফোন সহ ৭২০ পিক্সেলের ওয়েবক্যাম। এছাড়া ল্যাপটপটি MIL-STD810H সার্টিফায়েড হওয়ায় ডিজাইনের দিক থেকে বেশ শক্তপোক্ত। এই ল্যাপটপে রয়েছে ৪২ ওয়াটআওয়ারের ব্যাটারির সঙ্গে রয়েছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। সংস্থার দাবি, এটি ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। এই ল্যাপটপে রয়েছে AI নয়েজ ক্যান্সলেশন টেকনোলজি, যা ভিডিও কনফারেন্সের সময় ডুয়েল অ্যারে মাইক্রোফোন ব্যবহারের মাধ্যমে বাইরের অবাঞ্চিত আওয়াজ আটকাতে সাহায্য করবে। ব্যবহারকারীরা এতে দু’ধরনের মোড পাবেন – সিঙ্গেল প্রেজেন্টার মোড এবং মাল্টি প্রেজেন্টার মোড।

কানেক্টিভিটির দিক থেকে এই ল্যাপটপে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২, একটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-সি পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ এ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি ভিজিএ পোর্ট, একটি গিগাবিট আরজে-৪৫ ল্যান পোর্ট, একটি মাইক্রোএসডি কার্ড রিডার, একটি এইচডিএমআই পোর্ট, একটি কেনসিংটন লক পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology asus expertbook b1400 laptop launched in india