বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

Lenovo ভারতের বাজারে লঞ্চ করেছে IdeaPad Slim 5 Pro, জেনে নিন দাম এবং ফিচার

মাত্র একটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Lenovo IdeaPad Slim 5 Pro

IdeaPad Slim 5 Pro
IdeaPad Slim 5 Pro

Lenovo ভারতের বাজারে লঞ্চ করেছে তাদের নতুন আইডিয়া প্যাড স্লিম ৫ প্রো (Idea Pad Slim 5 Pro)। ল্যাপটপটি বাজারে দুটি ডিসপ্লে সাইজে উপলদ্ধ। এবং 11th-generation Intel Core অথবা এএমডি রাইজেন (AMD Ryzen) প্রসেসর দ্বারা চালিত একাধিক কনফিগারেশনে এই ল্যাপটপটি বাজারে পাওয়া যাবে দাবি সংস্থার। ল্যাপটপগুলিতে রয়েছে 2.2K পর্যন্ত IPS ডিসপ্লে। এবং উন্নত সাউন্ডের জন্য Dolby Atmos সাপোর্টেড সাউন্ড সিস্টেম।

Lenovo IdeaPad Slim 5 Pro: স্পেসিফিকেশন এবং ফিচার

Lenovo IdeaPad Slim 5 প্রো ল্যাপটপটি ১৪-ইঞ্চি 2.2K এবং ১৬-ইঞ্চি WQXGA IPS অ্যান্টি-গ্লার ডিসপ্লে ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। উভয় ডিসপ্লে ভ্যারিয়েন্ট ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও এবং ১০০ শতাংশ এসআরজিবি কালার গামুট সাপোর্টেড।

১৬ ইঞ্চি মডেলটির সর্বোচ্চ সাপোর্টেড ব্রাইটনেস ৩৫০ নিটস। অন্যদিকে ১৪ ইঞ্চি ভ্যারিয়েন্ট মডেলের সর্বোচ্চ সাপোর্টেড ব্রাইটনেস 300 নিটস। ১৪ ইঞ্চি মডেলের মাপ 312.2 x 221 x 17.99 মিমি এবং ওজন ১.৩৮ কিলোগ্রাম। অন্যদিকে ১৬ ইঞ্চি ভ্যারিয়েন্টের পরিমাপ 356 x 251 x 18.4 মিমি এবং ওজন ১.৯ কিলোগ্রাম।

১৪ ইঞ্চির ভ্যারিয়েন্ট ল্যাপটপ কিনতে আগ্রহী ইউজাররা 11th-generation Intel Core আই৫, কোর আই ৭ এবং এএমডি রাইজেন ৭ প্রসেসরের (11th-generation Intel Core i5, Core i7 as well as AMD Ryzen 7) মধ্যে থেকে তাঁদের পছন্দের বিকল্পটি বেছে নিতে পারেন। অন্যদিকে ১৬ ইঞ্চি ভ্যারিয়েন্ট মডেলে থাকছে দুটি প্রসেসর অপশন। এএমডি রাইজেন ৭ এবং রাইজেন ৫ প্রসেসর (AMD Ryzen 7 or the Ryzen 5)। এর মধ্যে থেকে ইউজারদের তাদের পছন্দের বিকল্পটি বেছে নিতে হবে।

ল্যাপটপগুলো উইন্ডোজ ১০-দ্বারা চালিত। এবং উইন্ডোজ ১১-এ আপগ্রেড করা যায়। ল্যাপটপগুলিতে ১৬ জিবি পর্যন্ত DDR4 র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত SSD M.2 PCIe স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকছে। IdeaPad Slim 5 প্রো মডেলের ল্যাপটপ গুলিতে ইন্টেল আইরিস Xe, ইন্টিগ্রেটেড AMD Radeon এবং Nvidia GeForce গ্রাফিক্স কার্ড সাপোর্ট করে। এই সিরিজের মডেলগুলিতে রয়েছে ডলবি এটমোসের সাপোর্টেড স্টেরিও স্পিকার।

IdeaPad Slim 5 প্রোতে থাকছে একটি ৭২০পি ওয়েবক্যাম। যা টাইম-অফ-ফ্লাইট (টিওএফ) এবং আইআর সেন্সর-সহ উইন্ডোজ হ্যালো এর মাধ্যমে এটিতে রয়েছে ‘ফেস রেকগনাইজেশন’ সাপোর্ট।

Lenovo IdeaPad Slim 5 প্রো: দাম

Lenovo IdeaPad Slim 5 প্রো ল্যাপটপের প্রারম্ভিক মুল্য ৭৭,৯৯০ টাকা (ভারতের বাজারে)। ল্যাপটপ স্টর্ম গ্রে রঙে পাওয়া যাবে। ক্রেতারা Lenovo.com, ই-কমার্স পোর্টাল এবং দেশের অফলাইন স্টোরের মাধ্যমে এই ল্যাপটপটি কিনতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology best laptop launched by lenevo to buy in india peice under

Next Story
iPhone থেকে কীভাবে Samsung-এর স্মার্টফোনে WhatsApp চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করবেন, জেনে নিন পদ্ধতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com