বড় খবর

বছর শেষের জমজমাটি খুশিতে চোখ রাখুন কম বাজেটের সেরা স্মার্ট ফোনের

চটজলদি দেখে নিন চলতি বছর ভারতে লঞ্চ হওয়া সেরা বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন।

বছর শেষের খুশিতে জমজমাটিতে চোখ রাখুন কম বাজেটের সেরা স্মার্ট ফোনের

বড়দিনের আর মাত্র ১০ দিন বাকি। বছর শেষে বড়দিন উপলক্ষে কিংবা নতুন বছরের সূচনায় প্রিয়জনকে স্মার্টফোন উপহার দেবেন ভাবছেন? এদিকে আপনার বাজেট কম? তাহলে চটজলদি একনজরে দেখে নিন চলতি বছর ভারতে লঞ্চ হওয়া সেরা বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন। এই ফোনগুলোর সবকটিরই দাম ১০ হাজার টাকার কম। ১০ হাজার টাকার মধ্যে একগুচ্ছ স্মার্টফোন কেনার অপশন রয়েছে। এটি এমনই এক প্রাইস ক্যাটেগরি, যার চাহিদা এই মুহূর্তে সবথেকে বেশি ভারতবর্ষে। তাই প্রায় সব স্মার্টফোন সংস্থাই ১০ হাজার টাকার মধ্যে দুর্দান্ত কিছু স্মার্টফোন অফার করে থাকে। তাদের মধ্যে বেশ কিছু ফোন কেবল দেখনদারিতেই সুন্দর, আর কিছু ফোন সত্যিই পারফরম্যান্সের দিক থেকে চমৎকার।  একনজরে দেখে নেওয়া যাক ১০ হাজার টাকার নীচে সেরা স্মার্ট ফোনের তালিকা

Nokia C 20 plus-

নোকিয়ার এই ফোনে রয়েছে ৩ জিবি র্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৬.৫ ইঞ্চির স্ক্রিন। ফোনের ওজন ২০৪ গ্রাম। এছাড়াও চার্জ দেওয়ার জন্য রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক। অ্যানড্রয়েড গো- এর সাহায্যে এই ফোন পরিচালিত হয়। এছাড়াও এই ফোনের ডুয়েল রেয়ার ক্যামেরা ৮ মেগাপিক্সেলের মেন সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। আর ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। এই ফোনের দাম ৮৯৯৯ টাকা। তাই আর দেরি না করেই বছর শেষের আনন্দ জমে উঠুক Nokia C 20 plus-এর সঙ্গে।

Moto E7 Plus-

এই ফোনের দাম মাত্র ৮৯৯৯ টাকা। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির স্ক্রিন। সাইডে রয়েছে গুগল অ্যাসিসট্যান্ট বাটন। এছাড়া রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ৪৮ মেগাপিক্সেলের মেন সেন্সর এবং ২ মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা সেন্সর রয়েছে ফোনের পিছনে। আর সামনে ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর রয়েছে এই ফোনে। সেই সঙ্গে রয়েছে ৫০০০mAh ব্যাটারি, মাইক্রো ইউএসবি পোর্ট, সর্বোচ্চ ৪ জিবি র‍্যাম।

Samsung Galaxy F02S –

স্যামসাংয়ের এই ফোনের দাম ৯৪৯৯ টাকা। ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি- ভি ডিসপ্লে রয়েছে এই ফোনে। এছাড়াও ফোনের পিছনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনে ৫০০০mAh ব্যাটারি, ১৫ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে। এই ফোনে চারর দিতে টাইপ- সি ইউএওসবি পোর্ট প্রয়োজন। এছাড়াও স্যামসাংয়ের এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, সর্বোচ্চ ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ রয়েছে এই ফোনে।

Realme Nazaro 30A-

রিয়েলমির এই বাজেট স্মার্টফোনের দাম ৮৯৯৯ টাকা। এখানে রয়েছে ৬০০০mAh ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনে চার্জ দিতে টাইপ- সি ইউএসবি পোর্ট দরকার। ১৩ মেগাপিক্সেলের মেন ক্যামেরা সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে এবং অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট।

Infinix Hot 11S-

এই ফোনের দাম ১০,৯৯৯ টাকা হলেও বিভিন্ন ব্যাঙ্ক অফার যুক্ত হয়ে দাম ১০ হাজারের কমই হবে অনলাইনে। এখানে রয়েছে ৬.৭৮ ইঞ্চির স্ক্রিন, মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, ৫০০০mAh ব্যাটারি, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

Tecno Spark 8T-

নতুন এই ফোনের দাম মাত্র ৮,৯৯৯ টাকা। এই ফোনে রয়েছে, ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০৮ পিক্সেল) ডট নচ ডিসপ্লে। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯১.৩ শতাংশ। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা কোর প্রসেসর। টেকনো স্পার্ক ৮টি ৪ জিবি র্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। এই ফোনটি সুপার বুস্ট সিস্টেম অপ্টিমাইজেশন সহ এসেছে। অপ্টিক্সের দিক থেকে Tecno Spark 8T ফোনের পিছনে কোয়াড এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও এআই লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ডুয়েল ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। নতুন এই মডেলের ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি সংস্থার দাবি, একবার চার্জে ৪০ ঘণ্টার পাওয়ার ব্যাকআপ পাওয়া যাবে এই ফোনে।

Xiaomi Redmi 9 Prime: দাম মাত্র ৯,৯৯৯ টাকা –

১০ হাজার টাকারও কম দামে Redmi 9 Prime স্মার্টফোনে রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এই মডেলে দেওয়া হয়েছে MediaTek Helio G80 প্রসেসর, যা পেয়ার করা রয়েছে ৪জিবি র্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। ফোনটির প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল-র। এছাড়াও এতে রয়েছে ৮ এমপি, ৫ এমপি এবং আর একটি ২এমপি ক্যামেরা। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। Redmi 9 Prime-এ ৫০২০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্ট থাকছে।

Realme Narzo 20A: দাম মাত্র ৯,৪৯৯ টাকা –

রিয়েলমির এই স্মার্টফোনে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর রয়েছে। ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশন রয়েছে এই হ্যান্ডসেটের। ১২ এমপি প্রাইমারি ক্যামেরা অপশনের এই Realme মডেলে একটি ২ এমপি এবং আর একটি ২ এমপি-র সেকেন্ডারি ক্যামেরা রয়েছে। সেলফির জন্য এই স্মার্টফোনে ৮ এমপি-র ক্যামেরা দেওয়া হয়েছে। Realme Narzo 20A-তে থাকছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং মাইক্রো ইউএসবি পোর্ট থাকছে।

Xiaomi Redmi 9A-দাম মাত্র ৯,৯৯৯ টাকা-

এই ফোনের ডিসপ্লে ৬.৫৩ ইঞ্চি। ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ অপশন রয়েছে এই ফোনের। ক্যামেরার দিক থেকে এই ফোনে সামনে ৫ এবং পেছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে ১০ হাজার টাকার কম ফোনে।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology best mobile phones under 10 thousand in this year

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com