বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

২০ হাজার টাকার মধ্যে কোন স্মার্টফোন আপনার জন্য সেরা! রইল সুলুকসন্ধান

আপনি যদি মিড রেঞ্জের স্মার্টফোন কেনার প্ল্যানিং করেন তাহলে কোনও ভাবেই এই প্রতিবেদনটি এড়িয়ে যাবেন না।

উন্নত ব্যাটারির সঙ্গে বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনের তালিকা!

স্মার্টফোন বিশ্বের অন্যতম বহুল ব্যবহৃত ডিভাইসে পরিণত হয়েছে। চাহিদার সঙ্গে তাল রেখে বিভিন্ন ব্র্যান্ড নানা দামের স্মার্টফোন প্রতিদিনই লঞ্চ করছে। এখানে, আমরা ২০,০০০ টাকার মধ্যে যে ফোনগুলি এই মুহূর্তে বাজারে রয়েছে সেই ফোনগুলির দিকে নজর দেব। আমরা একটি তালিকা তৈরি করেছি যার মধ্যে রয়েছে স্যামসাং, শাওমি, রিয়েলমি এবং আরও অনেক ব্র্যান্ডের ফোন। আপনি যদি মিড রেঞ্জের স্মার্টফোন কেনার প্ল্যানিং করেন তাহলে কোনও ভাবেই এই প্রতিবেদনটি এড়িয়ে যাবেন না। ২০,০০০ টাকার নিচে কেনা সেরা অ্যান্ড্রয়েড ফোনের সুলুকসন্ধান রইল এই প্রতিবেদনে।

Redmi Note 10 Pro Max, দাম মাত্র ১৯,৯৯৯ টাকা

Redmi Note 10 Pro Max একটি  কমপ্যাক্ট স্মার্টফোন । এই মডেলের দাম ২০,০০০ টাকার মধ্যেই।  মডেলটিতে ৬.৬৭ ইঞ্চি FHD+ সুপার AMOLED ডিসপ্লের সঙ্গে রয়েছে HDR-১০ সাপোর্ট।  ডিভাইসের প্রধান বৈশিষ্ট্য হল একটি স্ন্যাপড্রাগন 732G SoC প্রসেসর। একটি  ১০৮ MP কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫০২০mAh ব্যাটারি রয়েছে Redmi Note 10 Pro Max মডেলে। সঙ্গে রয়েছে ৩৩W ফাস্ট চার্জ-এর সুবিধা। সামনে, সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে ১৬MP ক্যামেরা সেন্সর । Redmi Note 10 Pro Max  মডেলে রয়েছে অ্যান্ড্রয়েড  ১১, আপগ্রেড ভার্সন সঙ্গে রয়েছে  MIUI ১২ সাপোর্ট।

Realme X7 5G, দাম মাত্র ১৯,৯৯৯ টাকা

Realme X7 একটি 5G স্মার্টফোন। ট্রেন্ডি ফিচার এবং আধুনিক ডিজাইনের সঙ্গে এই মডেল হতে পারে আপনার প্রথম পছন্দ। এই মডেলে রয়েছে MediaTek Dimensity 800U প্রসেসর। ৬জিবি র‍্যামের এই স্মার্টফোনটি আছে ৬.৪-ইঞ্চি HD+ AMOLED স্ক্রিন। এছাড়াও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৪৩১০ mAh ব্যাটারি রয়েছে এই স্মার্টফোনটিতে। ৬৫W ফাস্ট চার্জিং এর সুবিধাও থাকছে এই মডেলের ফোনটিতে। অপটিক্সের জন্য, আপনি একটি ৬৪MP ট্রিপল ক্যামেরা সেটআপ পাবেন এবং সামনে, একটি ১৬MP সেলফি ক্যামেরা রয়েছে। ডিভাইসটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভার্সন সঙ্গে থাকছে রিয়েলমি ইউআই (Realme UI)।

iQOO Z3, দাম মাত্র ১৯,৯৯৯ টাকা

IQOO Z3 হল আরেকটি ফোন, যা আপনি আপনার পছন্দের তালিকায় যোগ করতে পারেন। মডেলটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ভার্সন। এর সঙ্গে আপনি পাবেন  একটি শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন 768G প্রসেসর। মিড-রেঞ্জের এই ফোনটিতে ৬.৫৪-ইঞ্চি FHD+ ডিসপ্লে সঙ্গে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেট। নতুন এই মডেলে রয়েছে ৬৪MP প্রাইমারী GW3 সেন্সর। পিছনে  থাকছে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ। স্মার্টফোনটিতে ৪৪০০mAh ব্যাটারি র সঙ্গে রয়েছে  ৫৫W ফাস্ট চার্জিং এর সুবিধা।  ডিভাইসটিতে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি ফাইভ লেয়ার লিকুইড কুলিং সিস্টেম।

Redmi Note 10S পাবেন মাত্র ১৪,৯৯৯ টাকায়

Redmi Note 10S একটি বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন। এবং আপনাকে যথেষ্ট ভাল পারফরম্যান্স দেবে। এই মডেলে রয়েছে ৬.৪৩-ইঞ্চি ১০৮০ x ২৪০০ পিক্সেল রেজোলিউশন ডিসপ্লে। এই ডিভাইসে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি ৯৫ প্রসেসর এবং ৬ জিবি র‍্যাম রয়েছে। Redmi Note 10S স্মার্টফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ভার্সন। এবং রয়েছে ৫০০০mAh ব্যাটারি। যতদূর ক্যামেরাগুলি সম্পর্কিত তথ্য পাওয়া গেছে, Redmi Note 10S  মডেলে রয়েছে একটি ৬৪MP চারটি ক্যামেরা সেটআপ রয়েছে নতুন এই মডেলে। সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে রয়েছে ১৩MP ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১১ এর সঙ্গে এই মডেলে রয়েছে MIUI 12.5। ৬৪জিবি ইনবিল্ট স্টোরেজ আছে Redmi Note 10S মডেলে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে (512GB পর্যন্ত) ডেডিকেটেড স্লট দিয়ে বাড়ানো যায়। Redmi Note 10S হতে পারে আপনার পছন্দের সেরা স্মার্টফোন।

Poco X3 Pro দাম মাত্র ১৮,৯৯৯ টাকা

Poco X3 Pro ১২০Hz রিফ্রেশ রেটের সঙ্গে রয়েছে৬.৬৭-ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে। এটিতে একটি একক পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন এবং পিছনে চারটি ক্যামেরা রয়েছে। এই মডেলে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর। Poco X3 Pro মডেলে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপরেটিং সিস্টেম। Poco X3 Pro মডেলের পিছনে রয়েছে চারটি ক্যামেরা সেটআপ। যার মধ্যে ৪৮MP প্রাইমারি অটো-ফোকাস ক্যামেরা। রয়েছে একটি ৮MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ২MP ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২MP ডেপথ সেন্সর। সামনে রয়েছে ২০MP সেলফি ক্যামেরা রয়েছে। ডিভাইসটি ৫১৬০mAh ব্যাটারির সঙ্গে রয়েছে ৩৩W ফাস্ট চার্জিং এর সুবিধা।

Samsung Galaxy M31s মডেলটি পাবেন ১৬৯৯৯ টাকায়

যারা Samsung ফোন খুঁজছেন তারা Galaxy M31s স্মার্টফোনটি বিবেচনা করতে পারেন। এতে ৬.৫-ইঞ্চির একটি বড় ইনফিনিটি-ও অ্যামোলেড ডিসপ্লে এবং ৬০০০ mAh ব্যাটারি রয়েছে। সঙ্গে থাকছে ২৫W ফাস্ট চার্জিং। Samsung Galaxy M31s মডেলে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে। ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ১০ অপরেটিং সিস্টেমের সঙ্গে রয়েছে  OneUI 2.1। Galaxy M31s এর পিছনে একটি চতুর্ভুজ ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে একটি ৬৪MP প্রাইমারি সেন্সর  রয়েছে।

Realme Narzo 30 Pro স্মার্টফোন পেয়ে যান মাত্র ১৫৯৯৯ টাকায়

Realme Narzo 30 Pro একটি ৫জি মডেলের স্মার্টফোন। এই মডেলে আছে ৬.৫ ইঞ্চি FHD+ LCD প্যানেল ডিসপ্লে। মিডিয়াটেক ডাইমেন্সিটি ৮০০ ইউ এসওসি প্রসেসর রয়েছে এই মডেলে। Realme Narzo 30 Pro মডেলের ক্যামেরাগুলির মধ্যে রয়েছে একটি ৪৮MP প্রাইমারী সেন্সর, একটি ৮MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২MP ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য, ডিভাইসটিতে আছে ১৬MP ফ্রন্ট ফেসিং শুটার। অ্যান্ড্রয়েড ১০ ওএস রয়েছে এই স্মার্টফোনে।এই মডেলে রয়েছে ৫০০০mAh ব্যাটারি।

Samsung Galaxy F62 দাম মাত্র ১৯,৯৯৯ টাকা

সবশেষে, আপনি Samsung Galaxy F62 মডেলটি  দেখতে পারেন। ২৫W ফাস্ট চার্জিংয়ের সঙ্গে এই মডেলে রয়েছে ৭০০০mAh-এর বড় ব্যাটারি। আপনি এই মডেলে একটি ৬.৭ ইঞ্চি AMOLED ডিসপ্লে পাবেন। ৪জি এই হ্যান্ডসেটটিতে রয়েছে Samsung-এর নিজস্ব Exynos 9285 প্রসেসর। ৬৪MP প্রাইমারি সেন্সর ছাড়াও রয়েছে ১২MP আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স, ৫MP ম্যাক্রো লেন্স এবং ৫MP ডেপথ সেন্সর। ডিভাইসটিতে একটি ৩২MP ফ্রন্ট ক্যামেরাও রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology best smartphones under 20000 to buy in august

Next Story
১ মিনিটেরও কম সময় লাগবে! ইউটিউব ভিডিও ডাউনলোডের পদ্ধতি জেনে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com