বড় খবর

বড়দিন উপলক্ষে একাধিক ব্র্যান্ড নিয়ে এল লেটেস্ট স্মার্টওয়াচ

জেনে নিন আপনার পছন্দের স্মার্টওয়াচ কোনটি?

বড়দিন উপলক্ষে একাধিক ব্র্যান্ড নিয়ে এসেছে, তাদের লেটেস্ট স্মার্টওয়াচ

Huawei লঞ্চ করেছে তাদের নতুন Huawei Watch D, এই আধুনিক ঘড়িটির মূল আকর্ষণ ব্লাড প্রেসার মনিটরিং ফিচার। Huawei Watch D-র দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

সদ্য লঞ্চ হওয়া Huawei Watch D স্মার্টওয়াচটির মূল্য ২,৯৮৮ ইউয়ান (প্রায় ৩৫,০০০ টাকা)। নয়া এই স্মার্টওয়াচটি ক্লাসিক ব্ল্যাক এবং এলিগ্যান্ট টাইটানিয়াম, এই দুটি কালার ভ্যারিয়েন্টে সামনে আনা হয়েছে। ২৫ ডিসেম্বর থেকে এর সেল শুরু হবে। ভারত সহ বিশ্বের অন্যান্য মার্কেটে এটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

ডিজাইনের দিক থেকে এই স্মার্ট ওয়াচে থাকছে এভিয়েশন অ্যালুমিনিয়াম বডি। জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে স্মার্টওয়াচটিকে আইপি৬৮ রেটিংয়ের সঙ্গে নিয়ে আসা হয়েছে। এটি সংস্থার প্রথম ব্লাড প্রেসার মনিটরযুক্ত স্মার্টওয়াচ, যাতে এই রেটিং দেওয়া হয়েছে।

এছাড়া স্মার্টওয়াচটিতে আটটি চ্যানেলের হাই সেনসিটিভিটি অপটিক্যাল সেন্সরের মাধ্যমে হার্ট রেট পর্যবেক্ষণ করা যায়। পাশাপাশি, ওয়্যারেবলটিতে থাকছে সত্তরেও বেশি স্পোর্টস মোড। স্মার্টওয়াচটি ১.৬৪ ইঞ্চির এইচডি রেজোলিউশনের ডিসপ্লের সঙ্গে এসেছে যা, ৩২৬ পিপিআই রেটিনা- লেভেল ক্ল্যারিটি দিতে সক্ষম। সংস্থার দাবি, স্মার্টওয়াচটির ওজন বাজার চলতি যেকোনো ব্লাড প্রেসার মনিটরের একের ছয় ভাগ।

Huawei Watch D এর সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল, এর ব্লাড প্রেসার মনিটরিং ফিচার। ঘড়িটির মধ্যে ফিট করা হয়েছে ৪০ কেপিএ কম্প্রেশনযুক্ত একটি মাইক্রোপাম্প, যা পুঙ্খানুপুঙ্খভাবে ব্লাড প্রেসার নিরীক্ষণ করবে। সংস্থাটি দাবি করেছে, সামান্য মার্জিনের হেরফের হলেও তাদের এই স্মার্টওয়াচের বিপি মনিটরিং ফিচার ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড ধরে রাখতে সক্ষম। ব্লাড প্রেসার মনিটরিংয়ের সঙ্গে যুক্ত হয়েছে ইসিজি মেজরমেন্ট, যা হার্টের রিদম এবং ইলেকট্রিক্যাল অ্যাক্টিভিটি পর্যবেক্ষণ করতে সাহায্য করবে।

সংস্থার দাবি, এই স্মার্টওয়াচে প্রতিদিন ছ’বার বিপি এবং পাঁচবার ইসিজি পরিমাপ করলে ঘড়িটি সাতদিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। ঘড়িটির ব্যাটারি ব্যাকআপ ফুরিয়ে গেলে ব্যবহারকারীরা সহজেই ওয়্যারলেস চার্জিং ফাংশনের মাধ্যমে এটিকে চার্জ দিতে পারবেন।

Noise নিয়ে এসেছে ব্র্যান্ডের নয়া স্মার্ট ওয়াচ ColorFit Ultra 2। আধুনিক ঘড়িটির দাম রাখা হয়েছে ৪,৪৯৯ টাকা। এটি জেট ব্ল্যাক, নেভি গোল্ড, অলিভ গ্রিন এবং সিলভার গ্রে রঙে অ্যামাজন ইন্ডিয়া এবং নয়েজের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন গ্রাহকরা। নয়েজ কালারফিট আল্ট্রা ২-এ ৩৬৮×৪৪৮ পিক্সেল রেজোলিউশন, ৩২৬ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং অলওয়েজ অন ডিসপ্লে (AOD) ফিচারসহ ১.৭৮ ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে।

জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে স্মার্টওয়াচটিকে আইপি৬৮ রেটিংয়ের সঙ্গে নিয়ে আসা হয়েছে। এদিকে ঘড়িটি নয়েজ অ্যাপ ও বিদ্যমান নয়েজ হেলথ স্যুট ফিচারের মাধ্যমে ইউজারদের স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে দেবে। এছাড়া এটি রক্তের অক্সিজেনের মাত্রা (SpO2), স্ট্রেস এবং স্লিপ সাইকেল পরিমাপ করবে; মিলবে ২৪×৭ হার্ট রেট পর্যবেক্ষণ এবং ৬০টিরও বেশি স্পোর্টস মোড সাপোর্ট। অন্যান্য ফিচারের কথা বললে, কালারফিট স্মার্টওয়াচটি আবহাওয়ার পূর্বাভাস, রিমাইন্ডার, কল এবং এসএমএস অ্যাক্সেস করতে দেবে। উপরন্তু এতে কুইক রেসপন্স ওয়ার্ল্ড ক্লক, মিউজিক, ফ্ল্যাশলাইট এবং ক্যালকুলেটর উপলব্ধ থাকবে। এক্ষেত্রে নয়েজ কালারফিট আল্ট্রা ২ একক চার্জে ৭ দিন পর্যন্ত রানটাইম অফার করে বলে নির্মাতা সংস্থার দাবি।

Fire-Boltt সম্প্রতি লঞ্চ করেছে তাদের নতুন দুটি স্মার্টওয়াচ, Fire-Boltt Ninja 2 এবং Fire-Boltt AI। এবার সংস্থা নিয়ে এসেছে Fire-Boltt Almighty। নয়া এই স্মার্টওয়াচটি অ্যামোলেড ডিসপ্লে, ব্লুটুথ কলিং ফিচার, ভয়েস অ্যাসিস্ট্যান্ট, হেলথ স্যুট এবং ১০ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপের সঙ্গে লঞ্চ করা হয়েছে। Fire-Boltt Almighty-এর দাম স্মার্ট ওয়াচের দাম ৪,৯৯৯ টাকা। আগামী ২৯ ডিসেম্বর থেকে একাধিক ই-কমার্স ওয়েবসাইট থেকে মিলবে নয়া এই স্মার্ট ওয়াচ। ব্ল্যাক, ব্রাউন, ব্লু, ব্রাউন এন্ড ব্ল্যাক, ম্যাট ব্ল্যাক এবং অরেঞ্জ কালার অপশনে স্মার্টওয়াচটি কিনতে পারবেন ক্রেতারা।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology best smartwatch 2021 top picks for every budget

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com