বড় খবর

বড়দিনে প্রিয়জনকে দিন স্মার্টওয়াচ, রইল বাজার মাতানো সেরা কতগুলি গেজেটের সন্ধান

দেখে নিন বাজার মাতানো স্মার্টওয়াচের তালিকা।

বড়দিনে নিজের প্রিয়জনকে স্মার্ট ওয়াচ দেবেন ভাবছেন, দেখে নিন বাজার মাতানো সেরা কতগুলি স্মার্ট ওয়াচ

সামনেই বড়দিন, আর তারপর নববর্ষ। এমন আনন্দের দিনে নিজের প্রিয় মানুষকে ভাবছেন কী উপহার দেবেন? আধুনিকতার স্রোতে গা ভাসিয়ে সকলের প্রিয় এখন স্মার্টওয়াচ। আর নিজের প্রিয়জনকে উপহার হিসাবে আপনি ১০,০০০ টাকার মধ্যে কয়েকটি উন্নত স্মার্টওয়াচ দেওয়ার কথা বিবেচনা করতে পারেন, যা এই মুহূর্তে দেশের বাজার মাতাচ্ছে।

Amazfit GTS 2e

Amazfit GTS 2e স্মার্টওয়াচটির দাম প্রায় ৯,৯৯৯ টাকা। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৬৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্কোয়ার শেপড ডিসপ্লে, যা স্লিম বেজেলস (Slim Bezels) এবং ৩৪৮×৪৪২ পিক্সেল (Pixels) যুক্ত। Amazfit GTS 2e স্মার্টওয়াচটিতে রয়েছে হার্ট রেট মনিটরিং, ব্লাড অক্সিজেন মনিটরিং, স্লিপ মনিটরিং। Amazfit GTS 2e স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ৯০টি স্পোর্টস মডেলে। ৫এটিএম (5ATM) ওয়াটার রেজিস্ট্যান্স যুক্ত এই স্মার্টওয়াচটিতে একবার চার্জ দিলে ১৪ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

Realme Watch S Pro

Realme Watch S Pro স্মার্টওয়াচটির দাম প্রায় ৯,৯৯৯ টাকা। স্টেইনলেস স্টিল বডির এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩৯ ইঞ্চির অ্যামোলেড রাউন্ড ডিসপ্লে, ৪৫৪×৪৫৪ পিক্সেলের স্ক্রিন রেজোলিউসন। Realme Watch S Pro স্মার্টওয়াচটিতে রয়েছে প্রায় ১৫ ধরনের স্পোর্ট মোডস- আউটডোর রান, ইন্ডোর রান ইত্যাদি। এছাড়াও এই স্মার্টওয়াচটিতে রয়েছে ২৪×৭ হার্ট রেট মনিটর এবং ব্লাড অক্সিজেন লেভেল মনিটর।

Xiaomi Mi Watch Revolve Active

Xiaomi Mi Watch Revolve Active স্মার্টওয়াচটির দাম প্রায় ৯,৯৯৯ টাকা। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। Xiaomi Mi Watch Revolve Active স্মার্টওয়াচটিতে রয়েছে ভি0২ ম্যাক্স সেন্সর (V02 Max Sensor), এসপি0২ সেন্সর (Sp02 Sensor), জিপিএস (GPS), স্লিপ মনিটর, হার্ট রেট মনিটর ইত্যাদি। Xiaomi Mi Watch Revolve Active স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ১১৭টি স্পোর্টস মডেলে।

Fire-Boltt Invincible

Fire-Boltt Invincible স্মার্টওয়াচটির দাম প্রায় ৭,৮০০ টাকা। Fire-Boltt Invincible স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে Amazon-এ। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। Fire-Boltt Invincible স্মার্টওয়াচটিতে রয়েছে হার্ট রেট ট্র্যাকিং, এসপি0২ ট্র্যাকিং এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। Fire-Boltt Invincible স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে ১০০টি স্পোর্টস মোডে। এই স্মার্টওয়াচটিতে একবার চার্জ দিলে ৭ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

AmazFit T-Rex

AmazFit T-Rex স্মার্টওয়াচটির দাম প্রায় ৬,৪৯৯ টাকা। AmazFit T-Rex স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে রিলায়েন্স ডিজিটাল এবং বিজয় সেলসে। এই স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ৩৬০×৩৬০ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন। AmazFit T-Rex স্মার্টওয়াচটি একবার চার্জ দিলে ২০ দিন পর্যন্ত একটানা চলতে পারে।

boAt Watch Mercury

boAt Watch Mercury স্মার্ট ওয়াচে রয়েছে ১.৫৪ ইঞ্চি আয়তক্ষেত্রাকার এলসিডি স্ক্রিন। উজাররা এটিতে, একশোর বেশি ওয়াচ ফেস অপশন পেয়ে যাবেন। এখান থেকে তারা নিজেদের পছন্দ অনুযায়ী যেকোনো একটি ওয়াচ ফেসকে চয়ন করতে পারবেন। তবে স্মার্টওয়াচটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর টেম্পারেচার সেন্সর, যা ব্যবহারকারীর দেহের উষ্ণতা পরিমাপ করতে সাহায্য করবে। কখনো ব্যবহারকারীর দেহের উষ্ণতা যদি বেড়ে যায় তাহলে তাও জানান দেবে স্মার্টওয়াচটি।

যদিও ওয়্যারেবলটি রিয়েল টাইম টেম্পারেচার দেখাবে, কিন্তু তবুও, একে মেডিকেল ডিভাইস হিসেবে ব্যবহার না করার পরামর্শ দিয়েছে সংস্থাটি। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে, হার্ট রেট সেন্সর। তাছাড়া নয়া ওয়্যারেবলটিতে আরো ১১টি স্পোর্টস মোড উপলব্ধ, যার মধ্যে ওয়াকিং, সাইক্লিং, ক্লাইম্বিং, ট্রেডমিল, সুইমিং, যোগা, স্ট্রিং, বাস্কেটবল, ফুটবল এবং ব্যাডমিন্টন সামিল থাকছে। স্মার্টওয়াচটির অন্যান্য ফিচারের কথা বললে এর সাহায্যে ক্যামেরা শাটার কন্ট্রোল, মিউজিক কন্ট্রোল, কল এবং ম্যাসেজ অ্যালার্ট এবং অ্যাপ নোটিফিকেশন পাওয়া যাবে। এছাড়া, যেহেতু এই স্মার্টওয়াচটি IP68 সার্টিফায়েড, সেহেতু জল ও ধুলো লাগলেও ডিভাইসটির কোনো ক্ষতি হবে না। সংস্থার দাবি, একক চার্জে boAt Watch Mercury ১০ দিন ব্যাটারি লাইফ অফার করবে এবং একে একটি ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে চার্জ দেওয়া যাবে। এই স্মার্ট ওয়াচের দাম মাত্র ১,৯৯৯ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology best smartwatches under 10 thousand in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com