scorecardresearch

বড় খবর

Jio কে টেক্কা BSNL-এর, কম দামে মিলবে অধিক সুবিধা!

বর্তমান বাজারে তাদের এই সিদ্ধান্ত নতুন গ্রাহক আকর্ষণের ক্ষেত্রে সহায়ক হবে বলে BSNL -এর দাবী।

Jio কে টেক্কা BSNL-এর, কম দামে মিলবে অধিক সুবিধা!

Jio কে টেক্কা BSNL-এর, ২৪৭ টাকার প্ল্যানে অধিক ডেটা ও আনলিমিটেড কলের সুবিধা আনল BSNL, উল্লেখ্য গত ১ ডিসেম্বর থেকে জিও এয়ারটেল ভোডাফন আইডিয়া সহ সকল সংস্থাই তাদের ট্যারিফ প্ল্যানের দাম বাড়িয়েছে, হাঁসফাঁস অবস্থা সাধারণের। এর মাঝেই জিও ২০% ক্যাশব্যাক অফার সামনে এনেছে। এভাবে জিওকে টেক্কা দিতে কোমর বেঁধে আসরে নেমে পড়েছে BSNL, ২৪৭ টাকার ট্যারিফ প্ল্যানে দিচ্ছে অধিক ডেটা ও আনলিমিটেড কলের সুবিধা। বর্তমান বাজারে তাদের এই সিদ্ধান্ত নতুন গ্রাহক আকর্ষণের ক্ষেত্রে সহায়ক হবে বলে BSNL -এর দাবী।

২৪৯ টাকার Reliance Jio প্রিপেইড প্ল্যান-

এই প্ল্যানে ভোক্তারা পাবেন, ২৩ দিনের ভ্যালিডিটি সহ, দৈনিক ২ জিবি ডেটা খরচ ও ১০০ এসএমএস প্রেরণের পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিংয়ের স্বাধীনতা পাবেন। অর্থাৎ গ্রাহকদের সর্বমোট ৪৬ জিবি ডেটা অফার করা হবে।

২৪৭ টাকার BSNL প্রিপেইড প্ল্যান

অন্যদিকে BSNL-এর, ২৪৭ টাকার প্ল্যানে অধিক ডেটা ও আনলিমিটেড কলের সুবিধা পাবেন ইউজাররা। এই প্ল্যানে ৩০ দিনের ভ্যালিডিটি সহ মোট ৫০ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন ভোক্তারা। ২৪৭ টাকার প্ল্যান রিচার্জের ফলে গ্রাহকেরা দৈনিক ১০০ এসএমএস পাঠানো এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন। এছাড়া এই প্ল্যান Eros Now কনটেন্ট উপভোগের সুবিধা সহ উপলব্ধ। সুতরাং ডেটা অফারের নিরিখে উপরোক্ত রিচার্জ বিকল্প দুটির মধ্যে বিএসএনএলের প্ল্যান কিছুটা হলেও এগিয়ে থাকবে। যদিও একথা মনে রাখা আবশ্যিক যে 4G পরিষেবা ব্যবহারে আগ্রহী হলে ২৪৭ টাকার বিএসএনএল প্রিপেইড প্ল্যান রিচার্জে কোন ফায়দা নেই। কারণ রাষ্ট্রায়ত্ত সংস্থাটি এখনো সারা দেশে 4G পরিষেবা চালু করতে অপারগ। খুব দ্রুত তারা যে এব্যাপারে সাফল্য পাবে, তেমন সম্ভাবনাও দেখা যাচ্ছে না। অতএব 4G নেটওয়ার্কের আওতায় থাকা উপভোক্তাদের পক্ষে ২৪৯ টাকার রিলায়েন্স জিও প্রিপেইড প্ল্যান রিচার্জ বেশি লাভজনক হবে বলেই মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Technology bsnl rs 247 vs jio rs 249 prapaid recharge packs compared